ads

রবিবার , ৫ নভেম্বর ২০১৭ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বাকৃবি’র সওজ’র রাস্তায় ইজিবাইক চলাচলের দাবিতে অবরোধ

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ৫, ২০১৭ ৬:০১ অপরাহ্ণ
বাকৃবি’র সওজ’র রাস্তায় ইজিবাইক চলাচলের দাবিতে অবরোধ

ময়মনসিংহ প্রতিনিধি ॥ ইজিবাইক এখন ময়মনসিংহে গণপরিবহনে পরিণত হয়েছে। তাই বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) একাডেমিক ও আবাসিক এলাকা সংলগ্ন সড়কে ইজিবাইক চলাচলের অনুমতির দাবিতে রাস্তা অবরোধ করেছে স্থানীয় গ্রামবাসী এবং ইজিবাইক চালকেরা। ৫ নভেম্বর রবিবার সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন রাস্তায় প্রায় ঘণ্টাব্যাপী ইজিবাইক রেখে রাস্তা অবরোধ করে রাখা হয়।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান খোকন রাস্তায় ইজিবাইক চলাচলের আশ্বাসের প্রেক্ষিতে গ্রামবাসী অবরোধ তুলে নেয়। ইজিবাইক চালকরা অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে ভিসির বাসা হয়ে শেষ মোড় পর্যন্ত রাস্তাটি সড়ক ও জনপদ বিভাগের আওতাভুক্ত হলেও ওই রাস্তায় অটো চলাচলে বাধা দিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
রাস্তাটির বিষয়ে ময়মনসিংহ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খান বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে ভিসির বাসা হয়ে শেষ মোড় পর্যন্ত রাস্তাটি সড়ক ও জনপদ বিভাগের আওতাভুক্ত এবং প্রধান ফটক থেকে জব্বারের মোড় পর্যন্ত রাস্তাটি বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান খোকন জানান, প্রধান ফটক থেকে ভিসির বাসা হয়ে শেষ মোড় পর্যন্ত রাস্তাটি সরকারের আওতাভুক্ত হলেও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে হওয়ায় তা নিয়ন্ত্রণের এখতিয়ার বিশ্ববিদ্যালয়ের রয়েছে। আপাতত ১০ তারিখ পর্যন্ত রাস্তায় ইজিবাইক চলাচল বন্ধ থাকবে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে ইজিবাইক চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

error: কপি হবে না!