ads

রবিবার , ২৯ অক্টোবর ২০১৭ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শাকিব খানের বিরুদ্ধে প্রতারণা মামলা

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ২৯, ২০১৭ ৭:৫৮ অপরাহ্ণ

সিলেট : চিত্রনায়ক শাকিব খানসহ তিনজনের বিরুদ্ধে প্রতারণা ও মানহানির অভিযোগে মামলা করা হয়েছে। ২৯ অক্টোবর রবিবার হবিগঞ্জের জৈষ্ঠ্য বিচারিক হাকিম সম্পা জাহানের আদালতে মামলা করেন জেলার বানিয়াচং উপজেলার যাত্রাপাশা গ্রামের ইজাজুল মিয়া।
‘হ্যালো, শাকিব খান’ সম্বোধন করে চিত্রনায়ক শাকিব খানের খোঁজে তার মোবাইল নম্বরে অনবরত ফোনে অতিষ্ঠ হয়ে এই মামলা করেন অটোরিকশা চালক ইজাজুল। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি) তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানান বাদীর আইনজীবী এম এ মজিদ।
ইজাজুল আদালতে উপস্থিত গণমাধ্যম কর্মীদের জানান, পারিবারিক জীবন বিপন্ন হওয়ার কারণ উল্লেখ করে মামলায় প্রতারণা এবং ৫০ লাখ টাকার মানহানির অভিযোগ আনা হয়েছে। মামলার অপর দুই আসামি হলেন- বাংলা ছবি ‘রাজনীতি’র পরিচালক বুলবুল বিশ্বাস ও প্রযোজক আশফাক আহমদ।
আদালতে দায়েরকৃত মামলায় বাদী ইজাজুল মিয়া অভিযোগ করেন, গত ২৬ জুন মুক্তি পাওয়ার প্রায় ২ ঘণ্টা ১৬ মিনিট ১১ সেকেন্ড ব্যাপ্তির ‘রাজনীতি’ চলচ্চিত্রের ২৬ মিনিট ১২ সেকেন্ডের সময় নায়িকা অপু বিশ্বাস তার সংলাপে বলেন, ‘এভাবে বার-বার আর কোনো দিন চলে যেতে দেব না আমার স্বপ্নের রাজকুমার।’
জবাবে নায়ক শাকিব খান সংলাপে দেন- ‘আমিও তোমাকে আর ছেড়ে যাব না আমার রাজকুমারী।’ এরপর অপু বিশ্বাস ডায়লগে প্রশ্ন করে বলেন, ‘আমার ফেসবুক আইডি যে রাজকুমারী, তুমি তা জানলে কী করে?’ ওই প্রশ্নের জবাবে শাকিব খান ডায়লগে বলেন, ‘যেভাবে তুমি জানো আমার মোবাইল নাম্বার- ০১৭১৫…..২৬।’
বাদী অটোরিকশা চালক ইজাজুল মামলার এজাহারে উল্লেখ করেন, প্রকৃতপক্ষে গ্রামীণফোনের ০১৭১৫…..২৬ মোবাইল নম্বরটি চিত্রনায়ক শাকিব খানের নয়। এই মোবাইল নম্বরের মালিক ইজাজুল মিয়া।
মামলার বাদীর আইনজীবী এম এ মজিদ জানান, আসামিদের মিথ্যা তথ্যের ভিত্তিতে প্রচারিত ইজাজুল মিয়ার মোবাইল ফোন নম্বরে গত ১০ জুলাই রাত ১০টা ৬ মিনিট ৫৯ সেকেন্ড থেকে ১৫ জুলাই রাত ৯টা ২৯ মিনিট ৩৩ সেকেন্ডের মধ্যে ৪৩২টি কল আসে। যাদের বেশিরভাগই নারী। এমনকি চিত্রনায়ক শাকিব খান মনে করে খুলনা থেকে এক গৃহকর্মী ইজাজুলের বানিয়াচংয়ের বাড়িতেও চলে আসেন। এভাবে দিনরাত মোবাইলে অনবরত মেয়েদের ফোন আসায় এক সন্তানের জনক ইজাজুলের সংসার ভাঙার উপক্রম হয়।
আইনজীবী মজিদ বলেন, কারো অনুমতি ছাড়া ব্যক্তিগত মোবাইল ফোন আমার (চিত্রনায়ক শাকিব খান চলচ্চিত্রে যেভাবে বলেছেন) বলে প্রচার করা প্রতারণা। এদিকে মোবাইল নম্বরটি ব্যাপকভাবে প্রচারিত হওয়ায় বাদীকে দিনের অধিকাংশ সময় ফোন রিসিভ করতে ব্যয় করতে হচ্ছে বলে তিনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এ অবস্থায় মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বাদী চলচ্চিত্র ‘রাজনীতি’ প্রচার ও প্রদর্শন বন্ধের আবেদন জানিয়েছেন।

error: কপি হবে না!