ads

বুধবার , ২৫ অক্টোবর ২০১৭ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে শহরের বাইরে ময়লা-আবর্জনা ডাম্পিংয়ের জন্য জমি অধিগ্রহণ

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ২৫, ২০১৭ ৬:০৭ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুর শহরের প্রবশে মুখে আমনকুড়া বিলে ময়লা-আবর্জনা-বর্জ্য শহরের বাইরে ডাম্পিংয়ের জন্য অবশেষে শহরতলির মৃগী নদী সংলগ্ন অস্টমীতলায় ৩ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসন প্রায় ৬ কোটি টাকা মূল্যে অধিগ্রহণকৃত ওই জমি পৌর কর্তৃপক্ষের নিকট বুঝিয়ে দিয়েছে। এ উপলক্ষে ২৪ অক্টোবর মঙ্গলবার অধিগ্রহণকৃত জমির পাশে এক অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন অধিগ্রহণকৃত জমির দলিল পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়ার নিকট হস্তান্তর করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হেলাল উজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, কালেক্টরেটের অন্যান্য সহকারী কমিশনার, সার্ভেয়ার এবং পৌর কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা ও স্থানীয় সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন বলেন, শেরপুর শহরে প্রবেশ করতেই চোখে পড়ে ময়লার স্তুপ। এটি শহরের নান্দনিকতাকে নষ্ট করছিলো। নতুন ডাম্পিং ষ্টেশন নির্মানের জন্য জমি অধিগ্রহণ করে সরেজমিনে পৌরসভার নিকট হস্তান্তর করা হল। আশা করি দ্রুততম সময়ে কাজ শেষ করে পৌরসভা জনসাধারনের জন্য নির্মল পরিবেশ নিশ্চিত করবে।
এ ব্যাপারে পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, ইউজিআইআইপি প্রকল্পের আওতায় শহরের অস্টমীতলায় ময়লা-বর্জ্য ডাম্পিং স্টেশন নির্মাণ করার জন্য জমি অধিগ্রহণের লক্ষ্যে ৬ কোটি টাকা জেলা প্রশাসনের নিকট জমা দেওয়া হয়েছিলো। জেলা প্রশাসন ৩ একর জমি অধিগ্রহণ করে আমাদের বুঝিয়ে দিয়েছে। সেখানে মৃগী নদীর তীরে বাঁধ ও গাইড ওয়াল নির্মাণ করে ময়লার ডাম্পিং স্টেশন নির্মাণ করা হবে। এজন্য খুব শীঘ্রই টেন্ডার আহ্বান করা হবে। আশা করছি, এ বছরই টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হবে। ডাম্পিং স্টেশনটি চালু হলে শহরের প্রবেশমুখ গৃর্দানারায়ণপুরের আমনকুড়া বিলে আর ময়লা ফেলা হবে না।
প্রসঙ্গতঃ শহরের প্রবেশমুখে আমনকুড়া বিলে পৌরসভার ময়লা-আবর্জনা-বর্জ্য ডাম্পিং করায় পৌর কর্তৃপক্ষ ব্যাপক সমালোচনার মুখে পড়ে। এ নিয়ে নাগরিক সংগঠন জনউদ্যোগ মানববন্ধন কর্মসূচি পালন করে। এ বিষয়ে বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়া সংবাদ প্রকাশ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের স্ট্যাটাস প্রকাশ হলে বিষয়টির গতি পায়।

error: কপি হবে না!