ads

রবিবার , ৮ অক্টোবর ২০১৭ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

যুক্তরাষ্ট্রের লুসিয়ানায় হারিকেন ‘নেইট’র আঘাত: জরুরী অবস্থা ঘোষনা ট্রাম্পের

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ৮, ২০১৭ ১:২৫ অপরাহ্ণ

Shamol Bangla Ads

শ্যামলবাংলা ডেস্ক : যুক্তরাষ্ট্রের লুসিয়ানা অঙ্গরাজ্যের মিসিসিপি নদীর মুখে হারিকন ‘নেইট’ আঘাত হেনেছে। তবে এতে তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতি ও হতাহতের খবর পাওয়া যায়নি।

দেশটির জাতীয় হারিকেন সেন্টারের (এনএইচসি) বরাত দিয়ে ওই খবর জানায় বিবিসি অনলাইন  ।

Shamol Bangla Ads

হারিকেনের প্রবল বাতাস প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ১৩৭ কিলোমিটার বেগে প্রভাহিত হয়। যা উত্তর দিকে ধাবিত হচ্ছে এবং দ্বিতীয়বারের মতো মিসিসিপির উপকূল এলাকায় আঘাত হানার আশঙ্কা করা হচ্ছে।

এর আগে লুসিয়ানা, মিসিসিপি, আলাবামা এবং ফ্লোরিডার বিভিন্ন এলাকায় সতর্কতা জারি করা হয়েছে এবং বাসিন্দাদের নিরাপদে থাকতে বলেছে কর্তৃপক্ষ।

এদিকে, নিকারাগুয়া, কোস্টারিকা ও হন্ডুরাসে হারিকেন ‘নেইট’র আঘাতে অন্তত ২৫ জনের প্রাণহানি ঘটে। গ্রীস্মমণ্ডলীয় এই হারিকেন আরো শক্তিশালী হয়েছে। যা হারিকেন পরিমাপের যন্ত্র সাফির সিম্পসনে ক্যাটিগরি এক হারিকেনে রূপ নিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লুসিয়ানার জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছেন। সংশ্লিষ্টদের সম্মিলিত সহযোগিতা ও যথাসম্ভব ত্রাণ সরবারহের নির্দেশ দেন তিনি।

আলবামা রিপাবলিকান গর্ভনর কে আইভি জানান, স্থানীয় বাসিন্দারা ভারীবর্ষণ ও ঝড়ের কবলে রয়েছে। পরিস্থিতি মোকাবেলায় তাদের যথাযথ প্রস্তুতি নিতে বলেছেন তিনি।

error: কপি হবে না!