ads

বৃহস্পতিবার , ২৮ সেপ্টেম্বর ২০১৭ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

যেখানে মানবতা পদদলিত, সেখানে উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২৮, ২০১৭ ২:৩০ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব মানবতা যেখানে পদদলিত সেখানে বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনাসভায় এ মন্তব্য করেন তিনি।
মাদার অব হিউম্যানিটি শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ওলামা লীগ। মোজাম্মেল হক বলেন, মিয়ানমারে বর্বরোচিত রোহিঙ্গা নির্যাতন হচ্ছে। শতকরা ৮০ ভাগ নারী ধর্ষণের শিকার হয়েছে। একটি জাতিস্বত্বাকে নিশ্চিহ্ন করতে নির্মমতা চালাচ্ছে। মুসলমান নয়, মানুষ হিসেবে আমরা তাদের পাশে দাঁড়িয়েছি।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর উদারতায় মিয়ানমারের সঙ্গে সমস্ত বর্ডার খুলে দেওয়া হয়েছে। যেখানে মানবতা পদদলিত সেখানে বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। শেখ হাসিনার মানবিক দৃষ্টিভঙ্গির কারণে রোহিঙ্গারা শরণার্থী হিসেবে আশ্রয় পেয়েছে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরো বলেন, রোহিঙ্গা মুসলমানদের জন্য নেত্রী যা করছেন, তার জন্য নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য।
রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা করছে বিশ্ব মিডিয়া। তাকে বৃটিশ পত্রিকা মাদার অব হিউম্যানিটি আখ্যা দিয়েছে। আমার মতে, তাকে দেওয়ার মতো যথার্থ উপাধি।
আয়োজক সংগঠকের আহ্বায়ক হাফেজ মাওলানা মুহাম্মদ আনোয়ার হোসাইনের ভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর ইতিহাসবিদ সিরাজ উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক আলো প্রমুখ।

error: কপি হবে না!