ads

মঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর ২০১৭ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সাফে ভারতের বিপক্ষে বাংলাদেশের ‘বিস্ময়কর’ জয়

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ১৯, ২০১৭ ১২:৪২ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : বাংলাদেশের ফুটবল মানেই যেন হতাশা। সাফ অনুর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে ভারতের বিপক্ষে প্রথমার্ধে বাংলাদেশ তিন গোল হজম করলে দুর্দশা যেন আরো প্রকট হয়। তখন কে-ই ভেবেছিল এমন অবিশ্বাস্য কিছু করে ফেলবে বাংলাদেশের যুবারা। দ্বিতীয়ার্ধে বিস্ময়কর ফুটবল নৈপুণ্য উপহার দিয়ে ভারতকে ৪-৩ গোলে পরাজিত করেছে লাল সবুজের প্রতিনিধিরা।
ভুটানের থিম্পুতে চলমান সাফ অনুর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ম্যাচে বাংলাদেশ ও ভারতের লড়াইটি শুরু হয় বেলা চারটার। দুঃস্বপ্নের প্রথমার্ধের পর অসাধারণ প্রত্যাবর্তনের গল্প লিখে বিস্ময়কর জয়কে সঙ্গী করে মাঠ ছাড়ে বাংলাদেশ।
প্রথম ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক জাফর আবদুল্লাহ; জোড়া গোল করেন তিনি। এছাড়া একটি করে গোল করেন মোহাম্মদ সুফিল ও রহমত মিয়া।
সোমবার ম্যাচের ১৯তম মিনিটে ড্যানিয়েলের গোলে লিড নেয় ভারত। ১২ মিনিট পর লালিরনডিকার গোলে ব্যবধান ২-০ করে ফেলে ভারতীয়রা। বিরতিতে যাওয়ার আগে আরেকটি গোল করে বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেয় ভারতের যুবারা।
বিরতির পর বদলে যায় ম্যাচের দৃশ্যপট। ৫৫তম মিনিটে কর্নার থেকে ভেসে আসা বলে দারুণ হেডে গোল করে বাংলাদেশের হয়ে ব্যবধান কমান জাফর। পাঁচ মিনিট পর রহমতের গোলে ব্যবধান ৩-২ তে নেমে আসলে রোমাঞ্চ ফিরে আসে ম্যাচে।
৭৪তম মিনিটে সমতায় ফেলে বাংলাদেশ। এবার বাংলাদেশের হয়ে গোল করেন সুফিল। আর ইনজুরি সময়ে জাফরের গোলে রোমাঞ্চকর, অবিশ্বাস্য জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের যুবারা।
টুর্নামেন্টের অন্যতম দল শ্রীলঙ্কা নাম প্রত্যাহার করে নিলে ফরম্যাটে পরিবর্তন আসে। গ্রুপ পর্বের পরিবর্তে বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল ও মালদ্বীপ রাউন্ড নবীন লিগ পদ্ধতিতে খেলবে।

error: কপি হবে না!