ads

রবিবার , ২০ আগস্ট ২০১৭ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

অবশেষে টেস্ট দলে মুমিনুল

শ্যামলবাংলা ডেস্ক
আগস্ট ২০, ২০১৭ ৮:৫৫ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : মুমিনুল হক টেস্ট দল থেকে বাদ পড়ায় নানা আলোচনা, সমালোচনা এবং তর্ক-বিতর্ক চলছিল। সেই বিতর্ক কিছুটা হলেও স্তমিত হয়েছে। চোখের ইনজুরির কারণে মিরপুর টেস্টের দল থেকে ছিটকে পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার জায়গায় স্কোয়াডে ফিরেছেন মুমিনুল। শনিবার মুমিনুল এবং মাহমুদউল্লাহকে বাদ দিয়ে মিরপুর টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একদিন পরই মোসাদ্দেকের ইনজুরিতে কপাল খুলে মুমিনুলের।
গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৭ ও ৫ রান করেছিলেন মুমিনুল। এর আগে ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্টের দুই ইনিংসে করে ১২ ও ২৭ রান। ব্যাট হাতে এমন ব্যর্থতার কারণেই মিরপুর টেস্টের দলে উপেক্ষিত থাকেন বাংলাদেশের ব্রাডম্যান। অবশেষে মোসাদ্দেকের ইনজুরিতে টেস্ট দলে ফিরলেন মুমিনুল।
বাংলাদেশের হয়ে সাদা পোশাকের ক্রিকেটে টানা ১১ ম্যাচে হাফসেঞ্চুরির অসাধারণ রেকর্ড দখলে মুমিনুলের। একসময় তার ব্যাটিং গড় ৬০’র কাছাকাছি ছিল। কিন্তু গত কয়েকটি টেস্টে ব্যাট হাতে ব্যর্থতায় কারণে গড়টা পঞ্চাশের নিচে নেমে আসে। তারপরও মাত্র দুই টেস্টের ব্যর্থতায় বাংলাদেশের সর্বোচ্চ গড়ের অধিকারী ব্যাটসম্যানকে বাদ দেয়াটা মেনে নিতে পারেননি ক্রিকেট বিশ্লেষক, বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার এবং সমর্থকরা। মোসাদ্দেকের চোখের সংক্রমণ না সারায় একদিন পরই মুমিনুল টেস্ট দলে ফেরায় সমালোচনা অনেকটাই স্থিমিত হতে শুরু করেছে।
শনিবার মুমিনুলকে বাদ দেয়া নিয়ে প্রশ্ন করা হলে বেশ বিরক্তি নিয়ে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছিলেন, ‘বাংলাদেশ ক্রিকেট মানেই কেবল মুমিনুল নয়। এটা ১১ জন ক্রিকেটারের দল, যারা ম্যাচ জয়ে চেষ্টা করছে। আপনারা একজন-দুজনকে নিয়ে বেশি চিন্তিত। আমরা কোনো ক্রিকেটারকে ভিন্ন দৃষ্টিতে দেখছি না। সবাইকে সমানভাবে বিবেচনা করি।’
এরপর মুমিনুলের বাদ পড়ার কারণ সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘পারফরম্যান্সের ধারাবাহিকতা বিবেচনায় এনে দল নির্বাচন করা হয়। কিছু ছেলে গত টেস্টের পারফরম্যান্সের কারণে বাদ পড়েছে। আমি কারো নাম মেনশন করতে চাইছি না। কিন্তু আমার কাছে টিমই গুরুত্বপূর্ণ।’

error: কপি হবে না!