ads

মঙ্গলবার , ১৫ আগস্ট ২০১৭ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি

শ্যামলবাংলা ডেস্ক
আগস্ট ১৫, ২০১৭ ৪:১৮ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, ১৫ আগস্টে শোক মিছিলে হামলার পরিকল্পনা নিয়ে সাইফুল ইসলাম রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালের অবস্থান করছিল। ১৫ আগস্ট মঙ্গলবার হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আইন শৃঙ্খলা বাহিনীর অপারেশন আগস্ট বাইটে জঙ্গি সাইফুল ইসলাম আত্মঘাতী হন। পরে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ প্রধান এ সব কথা বলেন।
আইজিপি বলেন, ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি থেকে প্রায় তিন’শ গজ দূরে ওই হোটেলে অবস্থান নেন জঙ্গি সাইফুল। ১৫ আগস্টে ৩২ নম্বরে আসা মিছিলে আত্মঘাতি হামলার পরিকল্পনা ছিল ওই জঙ্গির। গোয়েন্দা পুলিশের তৎপরতায় তার অবস্থান নিশ্চিত হওয়া যায়। ওলিও হোটেলের একটি কক্ষে সে ছিল। ভেতরে সাইফুল সুইসাইডাল ভেস্ট পরে আত্মঘাতি বিস্ফোরণ ঘটায়। এতে সে আত্মঘাতি হয়। বিস্ফোণে ভবনের দেয়াল ও বারান্দার অংশ ধসে পড়েছে।
আইজিপি বলেন, সাইফুলের কাছে যে বোমা ছিল তা যদি শোক মিছিলে বিস্ফোরণ ঘটাতো তা হলে ব্যাপক ক্ষয়ক্ষতি হতো। তিনি জানান, অপারেশন ‘আগস্ট বাইটে’ আত্মঘাতী সাইফুল ইসলাম খুলনার বিএল কলেজের ছাত্র। তার বাড়ি ডুমুরিয়ায়। বাবা একটি মসজিদের ইমাম। সে জামায়াত-শিবিরের রাজনীতি করতো।
আইজিপি জানান, প্রাথমিকভাবে অভিযান শেষ হয়েছে। এই জঙ্গি নব্য জেএমবির সদস্য কি না, এ ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি। নিখোঁজের তালিকায় তিনি ছিলেন কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

error: কপি হবে না!