ads

সোমবার , ১০ জুলাই ২০১৭ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শ্রীলঙ্কাকে হারিয়ে ইতিহাস গড়ল জিম্বাবুয়ে

শ্যামলবাংলা ডেস্ক
জুলাই ১০, ২০১৭ ৭:১৪ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : শ্রীলঙ্কার দেয়া ২০৬ রানে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। দারুন ভাবে শুরু করে ৭১ বল বাকি রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে। ৩ উইকেট হাতে রেখেই শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সিরিজ জয় করে জিম্বাবুয়ে। হাম্বানটোটায় শ্রীলঙ্কাকে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ জিতে নিল গ্রায়েম ক্রেমারের জিম্বাবুয়ে। চমকে দিল সবাইকে। শ্রীলঙ্কার জন্য দিনটি কি তবে আরো ঘোর অন্ধকারের হয়ে রইল না? সেটি হোক আর না হোক, জিম্বাবুয়ের জন্য দিনটি থাকলো এবং থাকবে আলোয় ভাস্বর হয়ে। শ্রীলঙ্কার মাটিতে প্রথম তো বটেই ২০০১-০২ মৌসুমের পর টেস্ট খেলুড়ে কোন দলের বিপক্ষে প্রথম সিরিজ জিতলো জিম্বাবুয়ে।
গত প্রায় এক যুগ ধরে রাজনৈতিক-সামাজিক অস্থিরতার কারণে জিম্বাবুয়ের ক্রিকেট পথ হারিয়েছিল। র‍্যাংকিংয়ে আফগানিস্তানের নীচে চলে গিয়েছিল দলটি। এবার হয়তো বসন্ত ফিরছে জিম্বাবুয়ের ক্রিকেটে। শক্তির ব্যবধানে অনেকটা এগিয়ৈ থাকা শ্রীলঙ্কার বিপক্ষে তাদের দেশের মাটিতে সিরিজ জিতল গ্রিমি ক্রিমারের দল।
ডাম্বুলায় আগে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের বোলিং দাপটে ৮ উইকেটে ২০৩ রানে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস। সর্বোচ্চ ৫৯ রান করেছেন অ্যাশলে গুনারত্নে। এছাড়া অপর হাফ সেঞ্চুরিটি এসেছে দানুশকা গুনাথিলাকার ব্যাট থেকে। বল হাতে সিকান্দার রাজা কাঁপিয়ে দিয়েছেন লঙ্কানদের। ১০ ওভার বল করে ১ মেডেনসহ মাত্র ২১ রান দিয়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া ক্রিমার নিয়েছেন ২ উইকেট। এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১৫ ওভারে ১ উইকেটে ৯৮ রান। জয়ের জন্য তাদের আর মাত্র ১০৬ রান দরকার।
জবাবে দুর্দান্ত ব্যাটিংয়ে ৯২ রানের ওপেনিং জুটি গড়েন হ্যামিল্টন মাসাকাদজা এবং সলোমন মির। সলোমন ৪৩ রান করে আউট হওয়ার পর মুসাকান্দাকে (৩৭) নিয়ে দ্বিতীয় উইকেটে ৪৫ রানের জুটি গড়েন মাসাকাদজা। ইনিংসের এবং ম্যাচের সর্বোচ্চ ৭৩ রান করে মালিঙ্গার বলে মাসাকাদজার বিদায়ের পর বিপদে পড়ে জিম্বাবুয়ে। দ্রুত উইকেট হারাতে থাকে তারা। তবে সিকান্দার রাজার অপরাজিত ২৭ আর অধিনায়ক ক্রিমারের ১১* রানের গুরুত্বপূর্ণ ইনিংসে ভর করে ৩ উইকেটে জয় পায় জিম্বাবুয়ে। ম্যাান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন সিকান্দার রাজা।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!