ads

মঙ্গলবার , ৬ জুন ২০১৭ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নকলায় জেলা তথ্য অফিসের প্রেস ব্রিফিং

শ্যামলবাংলা ডেস্ক
জুন ৬, ২০১৭ ৬:০৮ অপরাহ্ণ

মোঃ মোশারফ হোসেন, নকলা (শেরপুর) : সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে উজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে শেরপুর জেলা তথ্য অফিসের আয়োজনে ৬ জুন মঙ্গলবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব কুমার সরকার। অন্যান্যদের মধ্যে জেলা তথ্য অফিসার মুহাম্মদ আবুল খায়ের, সহকারী জেলা তথ্য অফিসার মোঃ ইব্রাহীম মুন্না সুমন, নকলা উপজেলা প্রেসক্লাবের সভাপতি কবি সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদ, জাতীয় সাংবাদিক সংস্থা নকলা উপজেলা ইউনিটের সভাপতি মুহাম্মদ হযরত আলী প্রমুখ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
ব্রিফিং-এ কৃষি, শিক্ষা, স্বাস্থ্য ও স্যানিটেশন, বিদ্যুৎ, নারী ও শিশু উন্নয়ন, অর্থনৈতিক ও সামাজিক নিরাপত্তা, তথ্য প্রযুক্তি ও ডিজিটাল সেবা সহ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উপর লিখিত বক্তব্য পাঠ করেন জেলা তথ্য অফিসার মুহাম্মদ আবুল খায়ের। তিনি সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় নকলার উপকারভোগীদের বিষয়ে তথ্য তোলে ধরতে গিয়ে বলেন, বর্তমান সরকারের মতো আর কোন সরকার মানুষের জীবন মানের এতোটা উন্নয়ন করতে পারেনি। তার দেওয়া তথ্য মতে, নকলা উপজেলায় মুক্তিযোদ্ধা সম্মানী ভাতাভোগী ৩২২, বয়স্ক ভাতাভোগী ৫হাজার ৩৩, বিধবা ভাতাভোগী ২হাজার ৫১৭, অসচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগী ৯০১, প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি ২১০, দলিত, হরিজন ও বেদে (বিশেষ) ভাতাভোগী ২৩ এবং দলিত, হরিজন ও বেদে (শিক্ষা) ভাতাভোগী ১৭ জন সহ উপজেলায় মোট ৯ হাজার ২৩ জন সরকারের দেয়া সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় বিভিন্ন ভাতভোগ করে আসছেন। প্রয়োজনে এইভাতা ভোগীর সংখ্যা ও ভাতার পরিমাণ আরও বাড়তে পারে বলেও তিনি জানান। তবুও বাংলার মানুষকে ভিক্ষাবৃত্তি হতে মুক্ত করতে এসরকার সংকল্প বদ্ধ।
অন্যান্য বক্তারা প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ সমুহের ব্রান্ডিং, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়নের লক্ষ্য সমুহ (এমডিজি) ভিশন ২০২১ অর্জনে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ, বাল্যবিবাহ ও ভিক্ষুক মুক্ত করণের বিষয়ে সচেতনতা মূলক ব্যক্তব্য রাখেন।
ওইসময় বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন নকলা উপজেলা শাখার সভাপতি ও জাতীয় সাংবাদিক সংস্থা নকলা উপজেলা ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোসেন, নকলা উপজেলা প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ও জাতীয় সাংবাদিক সংস্থা নকলা ইউনিটের সাংগঠনিক সম্পাদক মোশররফ হোসেন সরকার বাবু, জাতীয় সাংবাদিক সংস্থা নকলা ইউনিটের সহ-সভাপতি শাহাজাদা স্বপন, যুগ্ম সম্পাদক শফিউল আলম লাভলু, কোষাধ্যক্ষ আব্দুল মোত্তালেব সেলিম, জনকল্যাণ সম্পাদক শফিউজ্জামান রানা, প্রচার প্রকাশনা সম্পাদক জিয়াউল হক জুয়েল, কার্যকরী সদস্য ইউসুফ আলী মন্ডল, জাহাঙ্গীর হোসেন আহমেদ ও আলহাজ্ব মাহবুবর রহমানসহ সাংবাদিক হারুন অর রশিদ, সাংবাদিক জাহিদুল ইসলাম এবং জেলা তথ্য অফিসে কর্মরত আব্দুল মান্নান ও নেছার উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

error: কপি হবে না!