ads

বৃহস্পতিবার , ২৫ মে ২০১৭ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নালিতাবাড়ীতে কীটনাশক এর ক্ষতিকর প্রভাব নিয়ে কৃষক সেমিনার

শ্যামলবাংলা ডেস্ক
মে ২৫, ২০১৭ ৮:৪১ অপরাহ্ণ

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি ॥ শেরপুরের নালিতাবাড়ীতে “সমন্বিত বালাই ব্যবস্থাপনা এবং সবজিতে ব্যবহৃত কীটনাশকের ক্ষতিকর প্রভাব” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৫ মে বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাকরকান্দি গ্রামে স্থানীয় কৃষকদের নিয়ে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।
কাকরকান্দি ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ তালুকদার মুকুলের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরমাণু ধান গবেষণা ইনস্টিটিউট (বিনা) এর পরিচালক (গবেষণা) ড. হোসনে আরা বেগম। বিশেষ অতিথি হিসেবে জলবায়ূ পরিবর্তন ট্রাস্ট ফান্ড বিনা’র প্রকল্প পরিচালক ড. শহিদুল ইসলাম ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. জাহাঙ্গীর আলম কৃষকদের জন্য দিকনির্দেশনামূলক আলোচনা করেন। নালিতাবাড়ী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল ফয়সালের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বিনা নালিতাবাড়ী উপ-কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা নাসরিন আখতার বক্তব্য রাখেন।
বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড এর অর্থায়নে ও বিনা কর্তৃক বাস্তবায়নাধীন “জলবায়ু পরিবর্তন সহনশীলতা জাত/প্রযুক্তি উদ্ভাবন ও বিভিন্ন পরিবেশ অঞ্চলে অভিযোজন” প্রকল্পের আওতায় এ কর্মশালায় বক্তাগণ কৃষিতে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীর অবদান, দূরদর্শীতা ও তাঁর স্বপ্ন তুলে ধরে কৃষিতে কৃষকদের আরও উৎসাহিত করতে উদ্বুদ্ধ করেন।

error: কপি হবে না!