• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:৫৯ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল
শিরোনাম :
ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত শেরপুর সদরে ১৩ ইউপির ৯টিতেই আ’লীগের বিদ্রোহী প্রার্থী নকলায় ১৫ হাজার মিটার নিষিদ্ধ মাছ ধরার জাল জব্দ, ব্যবসায়ীকে জরিমানা ঝিনাইগাতী উপজেলা বিএনপির ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন সালাহর হ্যাটট্রিকে ম্যানইউকে উড়িয়ে দিল লিভারপুল রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শেরপুরে রোটারি ক্লাবের উদ্যোগে বিশ্ব পোলিও দিবস পালিত ক্যাচ মিসেই বাংলাদেশের হতাশার হার গফরগাওয়ে নকল ইলেট্রনিক সামগ্রী বিক্রির অভিযোগে আড়াই লাখ টাকা জরিমানা এবার পা দিয়ে লিখে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা দিলেন শেরপুরের ছুরাইয়া

মেহেরপুর প্রেসক্লাবের সামনে ইজি-বাইক মালিক-চালক সমিতির অবস্থান কর্মসূচি পালন

/ ৪১৯ বার পঠিত
প্রকাশকাল : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৫

মেহের আমজাদ, মেহেরপুর : প্রশাসনের সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়ে পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার বেলা ১২ টার দিকে মেহেরপুর প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়ে সমাবেশ করেছে জেলা ইজি-বাইক মালিক-চালক সমিতি।
সমিতির সভাপতি সাজ্জাদুল আনাম জানান, জেলা বাস-মিনিবাস মালিক সমিতি, ট্রাক মালিক গ্রুপ, মোটর শ্রমিক ইউনিয়ন ও ট্রাক-ট্রাংকলরী শ্রমিক ইউনিয়নের চাপের মুখে প্রশাসন যে সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে তা ইজি-বাইক মালিক-চালকদের জন্য অশুভকর। আমাদের পেটে যারা লাথি মারার চেষ্টা করছে; আমাদের আন্দোনল তাদের বিরুদ্ধে। আমরা শান্তিপূর্নভাবে আন্দোলন করতে চাই। কোন হঠকারিতা চাইনা। প্রয়োজনে আমরা সব কিছু বিষর্জন দেব। তিনি আরো বলেন- আগামী কাল রোববার সকাল ১০ টায় জেলা প্রশাসকের নিকট জেলার সব ইজি-বাইকের চাবি হস্তান্তর করে পরিবার-পরিজন নিয়ে জেলা প্রশাসন চত্বরে অবস্থান কর্মসূচি পালন করব। প্রয়োজনে অনশন করার মত কর্মসূচি দেবেন তারা। আজ সমাবেশে প্রচার মাইক ব্যবহার করতে দেয়া হয়নি। যদি আমি আটক হই; তবে আপনারা আন্দোলন চালিয়ে যাবেন। সমাবেশে অন্যান্যের মধ্যে জেলা ইজি-বাইক মালিক-চালক সমিতির সাধারণ সম্পাদক আল মামুন, মালিক ও চালকদের মধ্যে বেল্লাল হোসেন, আনারুল ইসলাম, হেকমত আলী, মনি প্রমুখ বক্তব্য রাখেন।
মেহেরপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, ইজি-বাইক মালিক-চালকদের প্রশাসন কর্তৃক বেধে দেয়া সীমানা অতিক্রম করে তারা নিজেদের মত করে চলার চেষ্টা করছে বিধায় পুলিশ তাদের ২ জনকে আটক করেছিল। তিনি আরো বলেন- যেহেতু সমাবেশ করতে তারা প্রশাসনের নিকট থেকে অনুমতি নেয়নি বিধায় তাদের মাইক ব্যবহার করতে দেয়া হয়নি। তিনি আরো বলেন- আগামী কাল জেলা প্রশাসকের নিকট চাবি কিংবা স্মারক লিপি দিতে পারেন তারা। তবে তারা যদি বিষের বোতল হাতে রেখে আন্দোলন করে; তবে পুলিশ আইনগত দিকে এগিয়ে যাবে এবং তাদের আটক করতে বাধ্য হবে। এরপর প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।
উল্লেখ্য, মেহেরপুরের ৪টি আঞ্চলিক মহাসড়কে ইজি-বাইক চলাচলের বিরোধিতা করে আসছিলেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতি, ট্রাক মালিক গ্রুপ, মোটর শ্রমিক ইউনিয়ন ও ট্রাক-ট্রাংকলরী শ্রমিক ইউনিয়ন। দাবী আদায় না হওয়ায় গেল মঙ্গলবার দুপুর থেকে তারা বাস-ট্রাকসহ সব ধরণের বৈধ যান-বাহন চলাচল বন্ধ করে দেয়। বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভা শেষে এদিন বিকেল থেকে তারা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নেয়। এদিকে প্রশাসন ইজি-বাইক চালক-মালিকদের চলাচলে সীমানা নির্ধারণ করে দিয়ে তাদের বিরুদ্ধে পুলিশি নজরদারীর ব্যবস্থা করেন। এতে স্বার্থের পরিপন্থী হওয়ায় জেলা ইজি-বাইক মালিক-চালক সমিতি বেঁকে বসে। তারা তাদের দাবী আদায়ে ইজি-বাইক ধর্মঘট ডেকে দিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।


এই বিভাগের আরও খবর
Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!