ads

মঙ্গলবার , ৩১ মার্চ ২০১৫ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে ‘ইতিবাচক বিচ্যুতি অনুসন্ধান’ কর্মশালা

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
মার্চ ৩১, ২০১৫ ৭:২৭ অপরাহ্ণ

sherpur Map Wস্টাফ রিপোর্টার : এলাকার জনগনের ইতিবাচক আচার-আচরণ, অভ্যাস চিহ্নিত করা এবং তা জনগনের কাছে উপস্থাপনের লক্ষ্যে ‘ইতিবাচক বিচ্যুতি অনুসন্ধান’ নামে ব্যতিক্রমধর্মী এক পুষ্টি কার্যক্রম শুরু হয়েছে। ওয়ার্ল্ডভিশন শেরপুর এডিপি’র স্বাস্থ্য প্রকল্প ‘নবকলি পুষ্টি কর্মসূচী’ নামে সদর উপজেলার ৪ টি ইউনিয়নে এ কার্যক্রম চালু করেছে। ৩১ মার্চ মঙ্গলবার বলাইয়ের চর ইউনিয়নের ফকিরগঞ্জ বাজারে এ সংক্রান্ত দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

Shamol Bangla Ads

কর্মশালায় ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান সরোয়ার জাহান নাসির প্রধান অতিথি এবং ইউনিয়ন স্বাস্থ্য সহকারী হিরা নাসরিন ও মো. পারভেজ আলী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন নবকলি পুষ্টি কর্মসূচীর কর্মকর্তা মো. সাইফুল ইসলাম। কর্মশালায় শিশুসহ এলাকার দুই শতাধিক অভিভাবক অংশগ্রহণ করেন।
ওয়ার্ল্ডভিশন শেরপুর এডিপি’র প্রকল্প কর্মকর্তা সুজিত বনোয়ারী জানান, কমিউনিটিতে একই পরিবেশে এবং একই আর্থ-সামাজিক অবস্থায় বসবাস করা স্বত্ত্বেও শুধুমাত্র অভ্যাসের কারণে কোন কোন পরিবারে পুষ্ট শিশু দেখা যায়। এসব পুষ্ট শিশুর পরিবারের ইতিবাচক আচরন অনুসন্ধান করে অপুষ্টিতে আক্রান্ত শিশুদের মা-বাবা ও পরিচর্যাকারীদের সামনে তুলে ধরা। যাতে করে ভালো অভ্যাসগুলো তারা চর্চা করতে পারেন। এর ফলে এলাকার শিশুদের স্বাস্থ্য ও পুষ্টির উন্নয়ন ঘটবে এবং এলাকার আর্থ-সামাজিক অবস্থারও পরিবর্তন হবে। তিনি বলেন, ওয়ার্ল্ডভিশন শেরপুর এডিপি সদর উপজেলার বলাইয়েরচর, লছমনপুর, পাকুড়িয়া ও গাজীরখামার ইউনিয়নের ৬ শতাধিক পরিবারের মাঝে এ কার্যক্রম চালু করেছে।

error: কপি হবে না!