ads

শনিবার , ১৩ সেপ্টেম্বর ২০১৪ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

আগৈলঝাড়ায় অব্যাহত লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট : চাহিদার তুলনায় সরবরাহ অর্ধেকের কম

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
সেপ্টেম্বর ১৩, ২০১৪ ৩:৩৫ অপরাহ্ণ
আগৈলঝাড়ায় অব্যাহত লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট : চাহিদার তুলনায় সরবরাহ অর্ধেকের কম

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) : বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা সদর ও প্রত্যন্ত এলাকায় টানা কয়েক সপ্তাহ যাবৎ ঘণ ঘণ লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাটের কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পরেছে। গত একসপ্তাহ ধরে এ সমস্যা আরও বৃদ্ধি পেয়েছে। তীব্র দাবদাহের সময় চাহিদার তুলনায় অর্ধেক বিদ্যুৎ না পাওয়ার কারণে ফুঁসে উঠেছে গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুর, বাবুগঞ্জ এলাকার কয়েক লাখ মানুষ। এ সমস্যা দ্রুত লাঘব না হলে জনরোষ ভয়াবহ রূপ নিতে পারে বলে ধারণা করা হচ্ছে।
বরিশাল পল্ল¬ী বিদ্যুৎ সমিতি-২ এর আগৈলঝাড়া পল্ল¬ী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম সুদাস চন্দ্র রক্ষিত ও গৌরনদী জোনাল অফিসের ডিজিএম মো. হেমায়েত হোসেন বিশ্বাস জানান, ৩৩ কেভি ফিডারের আওতায় অত্র বিদ্যুৎ জোনের গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুর, বাবুগঞ্জ এলাকার প্রায় ৭০ হাজার বিদ্যুৎ গ্রাহক রয়েছে। প্রতিদিন সন্ধ্যায় পিক ডিমান্ডের সময় এ অঞ্চলের জন্য ২০ মেগাওয়াট বিদ্যুতের প্রয়োজন হলেও পাওয়া যাচ্ছে মাত্র ৯ থেকে ১০ মেগাওয়াট। অপরদিকে দিনের বেলায় ১৪ থেকে ১৫ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা থাকলেও পাওয়া যায় ৭ থেকে ৮ মেগাওয়াট। দৈনিক গড়ে চাহিদার অর্ধেক বিদ্যুত পাচ্ছেন এ অঞ্চলের গ্রাহকরা। এ ছাড়া গতবছর থেকে জাপানের সাহায্য সংস্থা জাইকার সহায়তায় এ অঞ্চলে নুতন ৩৩ কেভি লাইন নির্মাণ, পূরাতন বিদ্যুৎ লাইনের মেরামত ও সংস্কার কাজ চলছে। পুরাতন খুঁটি অপসারণ করে নতুন খুঁটি বসানো ও তারের সংযোগ দেয়ার ক্ষেত্রে অধিকাংশ সময় বিদ্যুৎ লাইন বন্ধ করে সংস্কার কাজ করতে হচ্ছে। গত ১৫ দিন যাবৎ সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হচ্ছে। একারণে গ্রাহকদের ভোগান্তি আরও বৃদ্ধি পেয়েছে।
জানা গেছে, বিদ্যুৎ বিভ্রাট ও তীব্র গরমের কারণে গত কয়েকদিন আগে গৌরনদী ও আগৈলঝাড়ার ৪টি স্কুলের প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছিল। এ অঞ্চলে ব্যাপক ঘাটতি থাকা সত্বেও বিদ্যুতের উৎপাদন বাড়ানোর উদ্যোগ নিচ্ছেনা কেউ। সমস্যা লাঘবের জন্য জরুরী ভিত্তিতে জাতীয় গ্রীড থেকে এ অঞ্চলের জন্য আরও অতিরিক্ত ১০ মেগাওয়াট বিদ্যুৎ বরাদ্দ দেয়া হলে এ সমস্যা লাঘব হতে পারে। অন্যথায় গ্রাহকদের ভোগান্তি আরও বাড়বে বলে মন্তব্য করেছেন পল্ল¬ী বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা।

Shamol Bangla Ads

আগৈলঝাড়া গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার
বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

বরিশালের আগৈলঝাড়ায় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নিবার্হী কর্মকর্তা দেবী চন্দের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান। পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান জসীম সরদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জামাল হোসেন গাজী, বারপাইকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার বাড়ৈ, পয়সা মাধ্যমিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান, গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক শাহানাজ পারভীন প্রমুখ। পরে অতিথিরা বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Shamol Bangla Ads

আগৈলঝাড়ার গৈলায় শ্রীশ্রী জরকালী মন্দিরের নির্মাণ কাজ উদ্বোধন

বরিশালের আগৈলঝাড়ায় গৈলা বাজারে কীর্ত্তন ও পূজা উদ্যাপন কমিটির উদ্যোগে শ্রীশ্রী জরকালী মন্দিরের নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে।
জানা গেছে, গতকাল শুক্রবার সকালে গৈলা বাজারের কালী মন্দিরের পাশে জরকালী মন্দিরের নির্মাণ কাজ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কীর্ত্তন ও পূজা উদ্যাপন কমিটির সভাপতি ও ব্যবসায়ী সুশান্ত কর্মকার, সাধারণ সম্পাদক ও হোমল্যান্ড এনজিও’র পরিচালক সেবক কাজল দাশগুপ্ত, উপদেষ্টা তারক চন্দ্র দে, ফণি ভূষন কর্মকার, সুনীল দাস, গৈলা বাজারের ব্যবসায়ী হাবিব সরদার, হারুন মোল্লা ও সাহাবুদ্দিন মোল্লা প্রমুখ।

 

 

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!