ads

বুধবার , ১০ সেপ্টেম্বর ২০১৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ট্রেনের আগাম টিকেট ২৬ সেপ্টেম্বর থেকে

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
সেপ্টেম্বর ১০, ২০১৪ ২:০৫ পূর্বাহ্ণ

51_Mazibul-Hoque_railway-ministerশ্যামলবাংলা ডেস্ক : ঈদ-পূজা সামনে রেখে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে আগামী ২৬ সেপ্টেম্বর ও ফিরতি টিকেট পাওয়া যাবে ৩ অক্টোবর থেকে। ৯ সেপ্টেম্বর মঙ্গলবার রেলমন্ত্রী মুজিবুল হক রেলভবনে এক সংবাদ সম্মেলনে ওই তথ্য জানান। এসময় তিনি বলেন, প্রথম দিন পাওয়া যাবে ঈদের ৫ দিন আগের টিকেট।

Shamol Bangla Ads

চাঁদ দেখার ভিত্তিতে আগামী ৫ থেকে ৭ অক্টোবর ঈদের সরকারি ছুটি হওয়ার কথা। তার আগে ৪ অক্টোবর রয়েছে হিন্দু সম্প্রদায়ের বিজয়া দশমীর ছুটি।
মন্ত্রী বলেন, ২৬ সেপ্টেম্বর থেকে ধারাবাহিকভাবে ১ থেকে ৫ অক্টোবরের টিকেট বিক্রি হবে। ৩ অক্টোবর পাওয়া যাবে ৭ তারিখের ফিরতি টিকেট। ধারাবাহিকভাবে ১১ অক্টোব পর্যন্ত ফিরতি টিকেট আগাম বিক্রি হবে। প্রতিবারের মতো এবারো একজন চারটির বেশি টিকেট পাবেন না বলে জানান তিনি।
মুজিবুল হক বলেন, বর্তমানে রেলের মোট ৮৪৮টি কোচ রয়েছে। ঈদ-পূজা সামনে রেখে ১৩০টি কোচ মেরামত করা হয়েছে। ১৭৮টি ইঞ্জিন চালু রয়েছে; ঈদ-পূজা সামনে রেখে আরো ৩০টি ইঞ্জিন মেরামত করা হয়েছে। ঈদ-পূজা সামনে রেখে বিভিন্ন রুটে পাঁচ জোড়া বিশেষ ট্রেন চালানো হবে বলেও জানান তিনি।
ঈদ-পূজায় ট্রেন চলাচল নির্বিঘ্ন করতে রেলের গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের ছুটি বাতিল করা হবে এবং যাত্রী নিরপাত্তায় বিশেষ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মন্ত্রী।
রেল সচিব আবুল কালাম আজাদ, রেলওয়ের মহাপরিচালক তফাজ্জল হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!