ads

রবিবার , ৩১ আগস্ট ২০১৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

মেহেরপুরে আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে মৌন মিছিল ও মানববন্ধন

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
আগস্ট ৩১, ২০১৪ ৮:১৫ অপরাহ্ণ

Pic-3মেহের আমজাদ ,মেহেরপুর : আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে মেহেরপুরে মৌন মিছিল ও মানববন্ধন করেছে জেলা বিএনপি। গতকাল শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে বিএনপির জেলা কার্যালয়ের সামনে থেকে একটি মৌন মিছিল বের হয়। মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিন শেষে প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন, জেলা বিএনপির সহ সভাপতি আব্দুর রহমান, জেলা বিএনপির সেক্রেটারী ও মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. মারুফ আহমেদ বিজন, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস সহ বিএনপির নেতা-কর্মীরা মানববন্ধন ও মৌন মিছিলে অংশ গ্রহন করে। সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন বলেন, সরকার সারা দেশে সাধারণ মানুষকে গুম ও হত্যার মধ্যে দিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে বাকশাল কায়েমের চেষ্টা করছে। তীব্র আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটানো হবে।

Shamol Bangla Ads

মেহেরপুরের কুতুবপুর স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষকের বিরুদ্ধে
দূর্ণীতি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

মেহেরপুর গাংনী উপজেলার কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দূর্ণীতি, স্বেচ্ছাচারিতা সহ জেএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে অভিভাবক ও এলাকাবাসী। এসময় দূর্নীতিবাজ প্রধান শিক্ষকের অপসারনেরও দাবি জানান তারা। গতকাল শনিবার দুপুরে দিকে অভিভাবক ও এলাকাবাসী এক জায়গায় জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করতে করতে কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে যায়। পরে সেখানে হাতে লেখা ফেস্টুন নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বরাবর একটি স্মারকলিপি প্রদান করে। অভিভাবক সহ শত শত এলাকাবাসী মানববন্ধনে অংশ গ্রহন করেন। জে.এস.সি পরীক্ষার ফরম পূরনে বোর্ড ফিস ৯০ টাকা এবং কেন্দ্র ফিস ১শ ৫০ টাকা নির্ধারন করা হলেও জোর করে ৭শ টাকা হারে আদায় করা হয়েছে। এছাড়াও এবারের এসএসসি পাশ করা শিক্ষার্থীদের নম্বরপত্র বিতরণে প্রত্যেকের কাছ থেকে ৫শ টাকা হারে আদায় করেন। যার কোন রশিদ প্রদান করা হয়নি। মানববন্ধন থেকে অবিলম্বে দূর্নিতিবাজ প্রধান শিক্ষকের অপসারনের দাবি জানানো হয়। অন্যথায় তার বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলারও হুমকি দেন বিক্ষুদ্ধ অভিভাবক ও এলাকাবাসী। তবে এ সময় প্রধান শিক্ষক সুন্নত আলী স্কুলে উপস্থিত ছিলেন না।
প্রধান শিক্ষকের অনুপস্থিতিতে সহকারী প্রধান শিক্ষক সায়েদুজ্জামান সাংবাদিকদের জানান, জেএসসি পরীক্ষার কেন্দ্র ফিস ১৫০ টাকা এবং বোর্ড ফিস ৯০ টাকা। আমরা মাসিক বেতন সহ ফিস নিয়েছি। কিন্তু কেন তাদের রশিদ দেয়া হয়নি তার কোন জবাব দেননি তিনি।
৮ম শ্রেণির ছাত্রী মেরিনা, ববিতা, সাথী, ছাত্র রোকনুজ্জামান, জাহিদুল ইসলাম, রাশেদুলসহ অনেকে জানায় তাদের বেতন আগে থেকেই পরিশোধ করা আছে। তারপরও ৭শ টাকা হারে আদায় করা হয়েছে।
বিক্ষোভরত একাধিক অভিভাবক জানায়, স্কুলের বেশিরভাগ ছাত্র ছাত্রীই দিনমজুর এবং কৃষক পরিবারের। অথচ প্রায়ই তাদের ছেলে মেয়েদের জন্য অতিরিক্ত অর্থ গুণতে হয়। আর অতিরিক্ত অর্থ দূর্নীতিবাজ প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকেরা ভাগ বাটোয়ারা করে নেন। যা স্কুলের কোন উন্নয়নে ব্যয় করা হয় না।

Shamol Bangla Ads

মেহেরপুর ইছাখালী গ্রামে আওয়ামী লীগের গনসংযোগ

মেহেরপুর আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের সংগঠনকে শক্তিশালী করার লক্ষে গ্রাম পর্যায়ে গনসংযোগ শুরু করা হয়েছে। এরই অংশ হিসেবে গতকাল শনিবার বিকেলে মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের ইছাখালী গ্রামে গনসংযোগ করা হয়। মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব জয়নাল আবেদীন সংগীয় নেতাকর্মীদের নিয়ে গন সংযোগ করেন। গনসংযোগ শেষে ইছাখালীতে এক সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য আলহাজ মোঃ জয়নাল আবেদীন। ইছাখালী গ্রাম আওয়ামীলীগের সভাপতি আফতাব বিশ্বাসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, পৌর সভার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনারুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম প্রমুখ। এসময় পৌরসভার ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহির রায়হান সেন্টু, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন খাঁ, জেলা বাস্তহারা লীগের সাধারণ সম্পাদক ফিরোজ আলী, শহর কৃষকলীগের আহ্বায়ক খোকন শেখ ইভা, গ্রাম আওয়ামী লীগ নেতা পঁচা মন্ডল, শুকুর আলী, জেলা যুবলীগ নেতা শামীম, সুমন প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন।

মেহেরপুরে লেসন স্টাডি ভিত্তিক পাঠটীকা ও উপকরণ উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত

মেহেরপুর সদর উপজেলা রিসোর্স সেন্টারে দিনব্যাপি লেসন স্টাডি ভিত্তিক পাঠটীকা ও উপকরণ উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার মেহেরপুর সদর উপজেলা রিসোর্স সেন্টারে সকাল ৯ টা থেকে ওই অনুষ্ঠান শুরু হয়। কর্মশালার উদ্বোধন করেন সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মফিজুর রহমান, গণিত বিষয়ে শ্রেণি শিখন শেখানো কার্যক্রমে লেসন স্টাডির আলোকে পাঠটীকা ও উপকরণ উন্নয়ন বিষয়ক এ কর্মশালায় বিভিন্ন বিদ্যালয় থেকে ২৫ জন শিক্ষক শিক্ষিকা অংশ গ্রহণ করেন। ইউআরসি’র ইন্সট্রাক্টর মফিজুর রহমান এর নিজ উদ্যোগে ও ব্যবস্থাপনায় প্রশিক্ষক হিসেবে ওই কর্মশালা পরিচালনা করেন পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল গনি ও এসএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শফিকুল ইসলাম মিন্টু। কর্মশালায় অংশ গ্রহণকারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু লায়েচ লাবলু, সহকারি শিক্ষক রফিকুল ইসলাম, তানিয়া এরিজ কেয়া , দীন মোহাম্মদ প্রমুখ।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!