ads

বৃহস্পতিবার , ২৮ আগস্ট ২০১৪ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

মনোহরগঞ্জে চাচা পরিচয়ে স্কুল শিশু শিক্ষার্থীকে অপহরণ : ২ লাখ টাকা মুক্তিপণ দাবি

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
আগস্ট ২৮, ২০১৪ ৯:৩৪ অপরাহ্ণ
মনোহরগঞ্জে চাচা পরিচয়ে স্কুল শিশু শিক্ষার্থীকে অপহরণ : ২ লাখ টাকা মুক্তিপণ দাবি

Monohorgonj Ophoran Chaild Photo 1তাপস চন্দ্র সরকার, কুমিল্লা : কুমিল্লার মনোহরগঞ্জে কিন্ডার গার্টেন (কেজি) স্কুলে পাঠদান চলাকালে নার্সারিতে পড়ুয়া জহিরুল ইসলাম (৭) নামে এক শিশু শিক্ষার্থীকে চাচা পরিচয়ে অপহরণ করেছে সন্ত্রাসীরা। আপহৃত ওই শিশু উপজেলার কেয়ারী গ্রামের সৌদি প্রবাসী গোলাপ রহমানের ছেলে। অপহরণের পর ওই সন্ত্রাসীরা শিশুটির পরিবারের কাছে মুঠোফোনের মাধ্যমে ৬ ঘন্টার মধ্যে ২ লাখ টাকা মুক্তিপন দেওয়ার দাবি করেছে বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার বাইশগাঁও ইউনিয়নের কেয়ারী গ্রামে অবস্থিত দি চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেন স্কুলে এ ঘটনা ঘটে।

Shamol Bangla Ads

অপহৃত শিশুর পরিবার ও স্থানীয় এবং স্কুল সূত্র জানায়, প্রতিদিনের ন্যায় গতকাল সকলেও দি চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেন স্কুলে আসে ওই প্রতিষ্ঠানের নার্সারিতে পড়–য়া ছাত্র জহিরুল ইসলাম। সকাল সাড়ে ৮টার দিকে শাহাদাত হোসেন বাদশা নামে এক ব্যক্তি ওই স্কুলে গিয়ে শিশুটির চাচা পরিচয় দেয়। পরে ওই চাচা চদ্দবেশী অপহরণকারী শিশুটির সাথে কথা বলতে চায় বলে শিক্ষকদের জানায়। এক পর্যায়ে স্কুলের শিক্ষকরা শ্রেণীকক্ষে পাঠদান চলাবস্থায় শিশুটিকে ডেকে ওই ব্যাক্তির সঙ্গে কথা বলতে দেয়। পরে ওই ব্যাক্তি কথা বলতে-বলতে শিশুটিকে স্কুলের পাশের রাস্তার দিকে নিয়ে গিয়ে অপহরণ করে। কিছুক্ষণ পর স্কুলের শিক্ষকরা শিশুটি ও তার ওই চদ্দবেশী চাচাকে দেখতে না পেয়ে তার বাড়িতে খবর দেয়। সকাল সাড়ে ১০ টার দিকে ওই শিশুটির মা স্কুলে এসে ঘটনা জানতে পেরে কান্নায় ভেঙ্গে পড়েন। এরপর ওই অপহরণকারীরা শিশুটির মায়ের মুঠোফোনে ২ লক্ষটাকা মুক্তিপন দাবি করে। এ ঘটনায় গতকাল দুপুরে অপহৃত শিশুটির মামা খোরশেদ আলম বাদি হয়ে মনোহরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
অপহৃত শিশু জহিরলের মা মমতা বেগম জানায়, আমি খবর পেয়ে স্কুলে গিয়ে আমরা সন্তানকে দেখতে না পেয়ে চারদিকে খোঁজ করতে থাকি। বেলা ১১টার দিকে অপহরণকারীরা আমার কাছে ফোন করে ৬ ঘন্টার মধ্যে ২ লাখ টাকা দাবি করেন। সময় মতো টাকা না দিলে তারা আমার সন্তানকে হত্যা করে লাশ নদীতে ফেলে দিবে বলে জানায়। এ কথা বলতেই কান্নায় ভেঙ্গে পড়েন শিশুটির মা।
এ ব্যাপারে ওই স্কুলের শিক্ষিকা পারুল আক্তার বলেন, আমি ভেবে ছিলাম লোকটি শিশুটির চাচা। তাই শিশুটিকে তার সাথে কথা বলতে দিয়েছিলাম। কিন্তু কিছুক্ষণ পর শিশুটিকে দেখতে না পেয়ে তার পরিবারকে খবর দেই।
ঘটনার সত্যতা নিশ্চিত করে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল হাই সরকার মুঠোফোনে এ প্রতিনিধিকে জানান- ঘটনার পর থেকেই ওই অপহরণকারীদের গ্রেপ্তার এবং শিশুটিকে উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ব্যাপারে মামলা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, না এখনো মামলা হয়নি।

কুমিল্লায় বিজিবি‘র অভিযানে প্রায় সাড়ে ৮লাখ টাকার মাদকদ্রব্যসহ মালামাল জব্দ

Shamol Bangla Ads

নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিবির বাজার বিওপি‘র তালতলা মাঠ এলাকায় হতে ২৮ আগস্ট রাত দেড়টায় হাবিলদার মোঃ ইকবাল হোসেন এর নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করে ভারতীয় ৯৬ বোতল হুইস্কি আটক করেছে বিজিবি। যার আনুমানিক মূল্য ১ লাখ ৪৪ হাজার টাকা। আরেকটি অভিযানে নায়েব সুবেদার মোঃ সুরুজ আলীর নেতৃত্বে বৌয়ারা বাজার বিওপি‘র সূর্য্যনগর এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় ৭৫ বোতল ফেন্সিডিল আটক করেছে। যার আনুমানিক মূল্য ৩০ হাজার টাকা। এছাড়াও অন্যান্য বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে ভারতীয় হুইস্কি ৩১ বোতল, বিয়ার ৩৬ বোতল, ভারতীয় শাড়ী ২০টি, বাই-সাইকেল ১টি, মুলি বাঁশ ১ হাজার ৪শ’ ৪০টি, ভারতীয় তৈল ১ হাজার ৬শ’ ৮৭ বোতল, চকলেট ১ হাজার ৮শ’ ৩৯টি হরলিক্স ৬৯টি এবং ১ হাজার ৮ কেজি বাংলাদেশী আলু মালিক বিহীন অবস্থায় আটক করে।
১০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, কুমিল্লার অধিনায়ক পরিচালক মোঃ শহিদুর রহমান এ প্রতিনিধিকে মুঠোফোনে জানান- কুমিল্লা’র বিভিন্ন এলাকায় বিজিবি অভিযান চালিয়ে প্রায় ৮ লাখ ৫৬ হাজার ৩শ’৭৫ টাকার মাদকদ্রব্য ও মালামাল জব্দ করেছে। আটককৃত মাদকদ্রব্য কুমিল্লা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও অন্যান্য মালামাল কাস্টম্্স অফিসে জমা করা হয়েছে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!