ads

বৃহস্পতিবার , ২৮ আগস্ট ২০১৪ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

পাইকগাছায় ধুমপায়ীসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে ১৯ হাজার টাকা জরিমানা আদায়

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
আগস্ট ২৮, ২০১৪ ৯:২৬ অপরাহ্ণ
পাইকগাছায় ধুমপায়ীসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে ১৯ হাজার টাকা জরিমানা আদায়

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :খুলনার পাইকগাছায় ভ্রাম্যমান আদালত বিড়ি সিগারেটের দোকানসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১৯ হাজার ৩শ টাকা জরিমানা আদায় করেছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বৃহস্পতিবার দুপুরে পৌর বাজারে অভিযান চালিয়ে বিজ্ঞাপন প্রদর্শন করার অভিযোগে তামাক নিয়ন্ত্রণ আইনে সিগারেটের দোকান মালিক রফিকুল ইসলামকে ৫শ টাকা জরিমানা ও প্রচারণামূলক সিগারেটের প্যাকেট আগুনে পুড়িয়ে ধ্বংস করেন। পাবলিক প্লেসে ধুমপান করার অভিযোগে ধুমপায়ী সুজিত মন্ডলকে ৩শ টাকা, শরীফ হোটেল ১ হাজার টাকা, উত্তম পাল (কীটনাশকের দোকান) ৫ হাজার টাকা, দধিঘর ৫শ টাকা, কালিমাতা মিষ্টান্ন ভান্ডার ৩ হাজার টাকা, মাংস বিক্রেতা সবুর গাজী ২ হাজার টাকা ও মটরসাইকেল মালিক ফয়সাল আহম্মেদের নিকট থেকে ৭ হাজার টাকা সহ সর্বমোট ১৯ হাজার ৩শ টাকা জরিমানা আদায় করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল।

Shamol Bangla Ads

পাইকগাছায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে পৃথক সমন্বয় সভা অনুষ্ঠিত

খুলনার পাইকগাছায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে পৃথক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। তামাক বিরোধী সংগঠন সিয়াম, এইড ও বাংলাদেশ তামাক বিরোধী জোটের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটির এক সভা ইউএনও মোহাম্মদ কবির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এস,এম,এ রাসেল, পল্লী উন্নয়ন কর্মকর্তা আরিফুল হক, একটি বাড়ী একটি খামার প্রকল্প কর্মকর্তা জয়া রাণী, সহকারী মৎস্য কর্মকর্তা এস,এম, শহীদুল্লাহ, সহকারী সমাজসেবা কর্মকর্তা সরদার মোঃ নাজিমউদ্দীন। এরপর পৌর ভবনে প্যানেল শেখ আনিছুর রহমান মুক্ত’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় উপস্থিত ছিলেন, কাউন্সিলর মোঃ আব্দুল লতিফ সরদার, ইদ্রিস আলী গাজী, কাজী নেয়ামুল হুদা কামাল, এস,এম, ইমদাদুল হক, তৈয়েবুর রহমান, আসমা আহমেদ, কবিতা রাণী দাশ, প্রকৌশলী কামরুল আকতার, উত্তম ঘোষ, জিয়াউদ্দীন, ইমদাদুল হক। সভায় মোঃ সুজায়েত গাজী ও রহমত আলী নামে দু’ব্যক্তি অদ্য তারিখ হতে ধুমপান ছেড়ে দেয়ার ঘোষণা দেন। সর্বশেষ দুপুরে গদাইপুর ইউনিয়ন পরিষদ ভবনে ইউপি চেয়ারম্যান কাজী আব্দুস সালাম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় উপস্থিত ছিলেন ইউপি সদস্যবৃন্দ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, সিয়ামের নির্বাহী পরিচালক মোঃ মাসুম বিল্লাহ।

Shamol Bangla Ads

পাইকগাছায় হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের সভা

বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের পাইকগাছা উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির পরিচিতি সভা গতকাল বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় পূজা মন্দির সরল কালীবাড়ীতে সংগঠনের উপজেলা আহবায়ক ও জেলা সদস্য রবীন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের জেলা সহ-আইন বিষয়ক সম্পাদক এড. অজিত কুমার মন্ডল। সদস্য সচিব তৃপ্তি রঞ্জন সেন’র পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুগ্ম আহবায়ক যথাক্রমে মুরারী মোহন সরকার, সাংবাদিক প্রকাশ ঘোষ বিধান, তপন কুমার বাইন, দেবব্রত মন্ডল, এড. শিবু প্রসাদ সরকার, প্রণব কান্তি মন্ডল, জগদিশ রায়, সদস্য সন্তোষ কুমার সরদার, কৌস্তভ রঞ্জন সানা, অনাথ বন্ধু সরদার, পঞ্চানন সানা, নির্মল চন্দ্র অধিকারী, দেবব্রত রায় (দেবু), এড. পিযুষ কান্তি সরকার, সুকৃতি মোহন সরকার, ডাঃ শংকর দেবনাথ, সাংবাদিক বিভাসিন্ধু সরকার, গৌরাঙ্গ মন্ডল, অখিল মন্ডল, শিক্ষক পবিত্র কুমার মন্ডল, চিত্ত রঞ্জন বাছাড়, শংকর কুমার মন্ডল, প্রশান্ত সরদার, দেবাশীষ কুমার দেবা, ভবতোষ বাছাড়, আন্দ্রিয় ডি রোজারিও প্রমুখ।

পাইকগাছা উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা

আগামী ৩০ আগষ্ঠ পাইকগাছা উপজেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা সফল করার লক্ষ্যে উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে অস্থায়ী কার্যালয়ে সংগঠনের উপজেলা আহবায়ক ও জেলা সহ-সভাপতি গাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় কমিটির সদস্য ও সাবেক এমপি এড. সোহরাব আলী সানা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান, আ’লীগ নেতা আনোয়ার ইকবাল মন্টু, আনন্দ মোহন বিশ্বাস, ইউনিয়ন সভাপতি শেখ বেনজির আহমেদ বাচ্চু, সাবেক ইউপি চেয়ারম্যান দিবাকর বিশ্বাস, ইউনিয়ন সম্পাদক শেখ ইকবাল হোসেন খোকন, বিভুতি ভুষন সানা, শেখ গোলাম রব্বানী, ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা আলহাজ্ব মুনছুর আলী, সমীরন সাধু, সাবেক মেয়র শেখ কামরুল হাসান টিপু, উপজেলা যুবলীগ সহ- সভাপতি জি এম ইকরামুল ইসলাম ও এস এম রেজাউল হক, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি তৃপ্তি রঞ্জন সেন, প্রভাষক আব্দুর রাজ্জাক বুলি, মৃনাল কান্তি বাছাড়, আজিজার রহমান, শিয়াবউদ্দিন ফিরোজ বুলু, মিজানুর রহমান মিজান, মিজান বাবু, ওলিয়ার রহমান, মোহাম্মদ আলী, দীপক রায়, শওকত হাওলাদারসহ দলীয় নেতাকর্মীরা।

পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৩ তম বিসিএস’র ৫ ডাক্তারের যোগদান

৩৩ তম বিসিএস’র ৫ জন ডাক্তার খুলনার পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহকারী সার্জন/মেডিকেল অফিসার হিসাবে যোগদান করেছেন। সদ্য যোগদানকৃত ডাক্তারদেরকে বিভিন্ন উপ-স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্ব প্রদান করা হয়েছে। বুধবার সকালে যোগদানের পর সহকারী সার্জন/মেডিকেল অফিসার ডাঃ মোঃ মশিউর রহমানকে কাটিপাড়া উপ-স্বাস্থ্যকেন্দ্রে, সহকারী সার্জন ডাঃ মিঠুন দেবনাথকে চাঁদখালী উপ-স্বাস্থ্যকেন্দ্র, সহকারী সার্জন ডাঃ পার্থ প্রতিম দেবনাথকে গদাইপুর উপ-স্বাস্থ্যকেন্দ্রে, সহকারী সার্জন ডাঃ এসএম ফাহাদকে দেলুটি ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্র ও সহকারী সার্জন ডাঃ আহসানারা বিনতে আহম্মেদকে পাইকগাছা ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্ব অর্পন করা হয় বলে উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ আবুল ফজল জানান।

পাইকগাছায় ঘের মালিকের অত্যাচার ও হয়রাণীমূলক মামলায় অর্ধশত হিন্দু পরিবারের দেশ ছাড়ার উপক্রম

খুলনার পাইকগাছায় প্রভাবশালী এক ঘের মালিকের অত্যাচার, নির্যাতন ও হয়রাণীমুলক মামলায় দেশ ছাড়ার উপক্রম হয়েছে সংখ্যালঘু অধ্যুষিত এলাকার প্রায় অর্ধশত পরিবার। এসব নির্যাতন ও হয়রাণীমুলক মামলা থেকে পরিত্রাণ পেতে এলাকাবাসীর পক্ষ থেকে ইতোমধ্যে ঘের মালিক রফিকুল ইসলামের বিরুদ্ধে একাধিক সংবাদ সম্মেলন, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। বর্তমানে এলাকাবাসীর ভোগ দখলে থাকা শতাধিক বিঘার চিংড়ী ঘেরটি জবর দখল করতে বিভিন্ন পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
জানাগেছে, উপজেলার উত্তর সলুয়া গ্রামের মৃত আব্দুল জব্বার সরদারের পুত্র প্রভাবশালী ঘের মালিক এস,এম, রফিকুল ইসলাম লতা ইউনিয়নের পানা মৌজায় ১৯৯১ সাল থেকে দুটি খন্ডে ৯৫০ বিঘা জমির উপর মৎস্য লীজ ঘের করে আসছে। ২০ বছরেরও অধিক সময় ধরে ঘের মালিক রফিকুল ইসলাম নামমাত্র হারির টাকা দিয়ে উক্ত ঘেরটি পরিচালনা করে আসছিল বলে এলাকাবাসীর অভিযোগ। পানা গ্রামের মৃত হরিশ্চন্দ্র হালদারের পুত্র বিকাশ চন্দ্র হালদার জানান-যখন বিঘাপ্রতি ৫ হাজার টাকা হারী ছিল, তখন সাড়ে ৩ হাজার এবং যখন ৬ হাজার ছিল তখন ৪ হাজার ও যখন ৮ হাজার টাকা ছিল তখন ঘের মালিক রফিকুল ইসলাম ৫ হাজার টাকা করে একাধিক কিস্তিতে হারির টাকা পরিশোধ করেছে। যা এলাকাবাসীর কোন উপকারে আসে নাই। ২০১৩ সালে উক্ত ঘেরের মেয়াদ শেষান্তে ২০১৪ সালের ১ জানুয়ারী হতে উক্ত ঘেরের ৪৫০ বিঘার অংশের মধ্য থেকে ১শ বিঘা জমির দখল বুঝে নিয়ে এলাকাবাসীর পক্ষ থেকে মধুসুদন মন্ডল, ঠাকুর দাস, অজিত, জনেক, বিকাশ, বিধান, অনন্ত ও পঞ্চরাম হালদারসহ সংখ্যালঘু এলাকাবাসী সমবায় ভিত্তিক লীজ ঘের শুরু করলে এতে ক্ষীপ্ত হয়ে ঘের মালিক রফিকুল ইসলাম পাশ্ববর্তী এলাকার সন্ত্রাসী ও লাঠিয়াল বাহিনী দিয়ে বিভিন্ন সময়ে হামলা, অত্যাচার ও নির্যাতন করে আসছে। ইতোমধ্যে কয়েকমাসের ব্যবধানে ঘের মালিক এলাকার প্রায় অর্ধশত হিন্দু পরিবারের বিরুদ্ধে থানা ও আদালতে ১৬টি হয়রাণীমূলক মামলা করেছে। বর্তমানে এলাকাবাসীর ভোগদখলে থাকা চিংড়ী ঘেরটি জবর দখল করতে পারে এমন আশংকায় এলাকাবাসীর পক্ষে গত ২৩ আগষ্ট পাইকগাছা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন এবং ২৫ আগষ্ট খুলনায় মানববন্ধন ও একই দিন জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এলাকাবাসীর এসব কর্মসূচীকে ব্যাহত করতে ঘের মালিক এলাকার কতিপয় লোকজনকে দিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘শাক দিয়ে মাছ ঢাকার চেষ্ঠা’ করছেন বলে নির্যাতিত এলাকাবাসীর অভিযোগ। এ ব্যাপারে এলাকাবাসীরা জানান নিজেদের জমিতে নিজেরাই লীজ ঘের করতে গিয়ে ঘের মালিক রফিকুল ইসলামের নির্যাতন ও হয়রাণীমূলক মামলায় এলাকায় বসবাস করা দায় হয়ে পড়েছে। প্রশাসন ও ঘের মালিকের কাছে জিম্মি হয়ে পড়ায় আমাদের এখন দেশ ছেড়ে ভারতে যাওয়ার উপক্রম হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!