ads

বুধবার , ২৭ আগস্ট ২০১৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

আগৈলঝাড়ায় কলেজের ব্রিজ ভেঙে ৫ শিক্ষার্থী আহত

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
আগস্ট ২৭, ২০১৪ ৫:৫৭ অপরাহ্ণ
আগৈলঝাড়ায় কলেজের ব্রিজ ভেঙে ৫ শিক্ষার্থী আহত

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) : বরিশালের আগৈলঝাড়ায় কলেজে প্রবেশের কাঠের ব্রিজ ভেঙে ৮ শিক্ষার্থী আহত হয়েছে। আহত ২জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Shamol Bangla Ads

জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের বাশাইল কলেজের শিক্ষার্থীরা গতকাল সোমবার সকালে কলেজে প্রবেশের জন্য একমাত্র খালের উপরের কাঠের ব্রিজ ভেঙে ১ম বর্ষের সাব্বির সিকদার, মাঈন উদ্দিন ঘরামী, জামিল হোসেন, স্বপন ঘরামীসহ ৮ শিক্ষার্থী গুরুতর আহত হয়। এদের মধ্যে গুরুতর আহত সাব্বির ও মাঈন উদ্দিনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢাকায় ছাত্রলীগের মহাসমাবেশ সফল করা লক্ষ্যে
আগৈলঝাড়ায় ছাত্রলীগের মিছিল ও সভা অনুষ্ঠিত

Shamol Bangla Ads

আগামী ৩১ আগস্ট ঢাকায় ছাত্রলীগের মহাসমাবেশ সফল করা লক্ষ্যে বরিশালের আগৈলঝাড়ায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ ছাত্রলীগের উদ্যোগে গতকাল বুধবার সকালে কলেজ ক্যাম্পাসে মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি কলেজে ক্যাম্পাসের বিভিন্নস্থান প্রদক্ষিণ শেষে কলেজ চত্বরে পথসভায় বক্তব্য রাখেন শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি বরুণ চন্দ্র বাড়ৈ, সহ-সভাপতি মিন্টু সেরনিয়াবাত, উজ্জ্বল খলিফা, সুমন মোল্লা ও সৌরভ মোল্লা প্রমুখ।

আগৈলঝাড়ায় দরিদ্র পরিবারের রকিবুল ও মৌমিতা
গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে

রকিবুল ইসলাম : দারিদ্রতাকে হার মানিয়ে চলতি বছর এইচএসসি পরীক্ষায় মাদ্রাসা শিক্ষাবোর্ড থেকে রকিবুল ইসলাম গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। বরিশালের আগৈলঝাড়া উপজেলার উপজেলার দক্ষিণ বাগধা গ্রামের দরিদ্র সেকেন্দার মিয়ার ছেলে রকিবুল ইসলাম ঝালকাঠী এনএস কামিল মাদ্রাসা থেকে এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। সে দৈনিক ৫-৬ঘন্টা লেখা পড়া করত। পঙ্গু পিতা মসজিদের ঈমামতি করে যা রোজগার করত তা দিয়ে কোন রকমে তাদের সংসার চলত। ২ ভাই, ১ বোনের মধ্যে রকিবুল দ্বিতীয়। দরিদ্রতার কারণে রকিবুল অন্যের বাড়ি লজিং থেকে পড়াশুনা করে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। সে এসএসসি পরীক্ষায়ও আগৈলঝাড়ার বাগধা দাখিল মাদ্রাসা থেকে ২০১২ সালে জিপিএ-৫ পেয়েছিল। দরিদ্রতার কারণে রকিবুলের ছোটভাইয়ের পড়াশুনা বন্ধ হয়ে গেছে। মা খাদিজা বেগম পাড়ার ছোট ছেলেমেয়েদের প্রাইভেট পড়িয়ে সংসারের সকলের কাপড়-চোপড় কিনতেন। বর্তমানে অর্থের অভাবে ভাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে রকিবুলের উচ্চশিক্ষা গ্রহণ অনিশ্চিত হয়ে পরেছে। রকিবুল ভবিষ্যতে একজন ডাক্তার হয়ে দেশ ও দশের সেবা করার জন্য সকলের কাছে দোয়া প্রার্থী।

মৌমিতা ভদ্র : দরিদ্রতাকে জয় করে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে মৌমিতা ভদ্র। বরিশালের আগৈলঝাড়া উপজেলার ফুল্লশ্রী গ্রামের বিমল ভদ্রের মেয়ে মৌমিতা ঢাকার বসুন্ধরা সিটিতে অবস্থিত হামদর্দ পাবলিক কলেজ থেকে বানিজ্য বিভাগ থেকে চলতি বছরের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। পরিবারের শত দরিদ্রতার মাঝেও সে দৈনিক ৬-৭ ঘন্টা পড়াশুনা করত। সে ৫ম, ৮ম পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি এবং এসএসসি পরীক্ষাতে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছিল। ভবিষ্যতে সে পড়াশুনা সম্পন্ন করে প্রশাসনের উর্ধতন কর্মকর্তা হয়ে দেশের সার্বিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনায় অংশ নিতে চায়।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!