ads

বৃহস্পতিবার , ১৪ আগস্ট ২০১৪ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সাংবাদিকদের অনৈক্যের সুযোগে গণবিরোধী নীতিমালা : রফিকুল ইসলাম মিয়া

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
আগস্ট ১৪, ২০১৪ ১:২৪ পূর্বাহ্ণ

Rafiqul islam miaশ্যামলবাংলা ডেস্ক : জাতীয় সম্প্রচার নীতিমালাকে ‘গণবিরোধী ও সংবিধান পরিপন্থি’ আখ্যা দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, সাংবাদিকদের ‘অনৈক্যের’ সুযোগেই সরকার এ ধরনের নীতিমালা প্রণয়নের ‘সাহস’ পেয়েছে।’ ১৩ আগষ্ট বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি ওই কথা বলেন। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের মহানগর (উত্তর) উদ্যোগে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় সাংবাদিক সংগঠনগুলোর উদ্দেশ্যে তিনি বলেন, সাংবাদিকরা যদি দুই শিবিরে বিভক্ত না হতেন, তাহলে কোনো সরকারই এ রকম গণবিরোধী নীতিমালা করতে পারত না।

Shamol Bangla Ads

সরকার মুক্ত মতের কণ্ঠরোধ করে ৫ বছর ক্ষমতায় থাকার পাঁয়তারা করছে মন্তব্য করে রফিকুল ইসলাম মিয়া বলেন, সরকারের ‘দলীয়করণ ও দুর্নীতির তথ্য’ গণমাধ্যমে আসা বন্ধ করাই এ নীতিমালার উদ্দেশ্য।
তিনি বলেন, ‘জেলা প্রশাসন অথবা র‌্যাব-পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয়করণ করে যেভাবে ব্যবহার করা হচ্ছে, তার বিরুদ্ধে কোনো সংবাদ সম্প্রচার করতে দেবে না সরকার। এ নীতিমালার মাধ্যমে এসব খবর সম্প্রচারের পথ বন্ধ করে গণমাধ্যম নিয়ন্ত্রণ করা সরকারের উদ্দেশ্য।’

জাসাস মহানগরের (উত্তর) সভাপতি আরিফুর রহমান মোল্লার সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, সহ-তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, জাসাস সভাপতি এমএ মালেক ও সাধারণ সম্পাদক মুনির খান প্রমুখ।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!