ads

বুধবার , ১৩ আগস্ট ২০১৪ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

এইচএসসিতে রাজশাহী বোর্ডের সেরা ২০-এ বগুড়ার ৫টি শিক্ষাপ্রতিষ্ঠান

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
আগস্ট ১৩, ২০১৪ ৯:৪৫ অপরাহ্ণ

Bogra HSC-Result Pic (01) 13.08.14প্রতীক ওমর, বগুড়া: এইচএসসিতে এবার রাজশাহী শিক্ষা বোর্ডে বগুড়ার ৫টি শিক্ষা প্রতিষ্ঠান সেরা ২০ এর মধ্যে স্থান পেয়েছে। বোর্ডে তৃতীয় হয়েছে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, চতুর্থ হয়েছে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, বগুড়া আমর্ড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজ নবম, বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ ১১তম এবং পল্লী উন্নয়ন ল্যাবরেটরি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ১৭ তম স্থান লাভ করেছে।
বগুড়া সরকারি আযিযুল হক কলেজ থেকে এবছর এইচএসসি পরীক্ষা দিয়েছিলো এক হাজার ৪৯২ জন। এরমধ্যে এক হাজার ৪৬৬ জন পাশ করেছে। এই প্রতিষ্ঠান থেকে এবার জিপিএ ৫ পেয়েছে মোট ৯২৩ জন। বগুড়া সরকারি আযিযুল হক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক শিরিনা এনাম বলেন, বিগত দু‘বছরের তুলনায় এবার এইচএসসিতে ঘুরে দাঁড়ানো সম্ভব হয়েছে। আগামী বছর এই কলেজের ফলাফল যেন আরও ভালো হয় সেজন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এবছর এইচএসসি পরীক্ষা দিয়েছিলো ৬৯৭ জন; এর মধ্যে পাশ করেছে ৬৯৪জন। এবার এই প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে মোট ৪০৬জন। বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল মো. জহিরুল ইসলাম বলেন, আমরা শিক্ষা বোর্ডে চতুর্থস্থান লাভ করলেও প্রত্যাশা আরও উপরে যাওয়ার। আগামীতে সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে।
শিক্ষাবোর্ডে এবার নবম স্থান দখল করা বগুড়া আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলো ২৬৫ জন শিক্ষার্থী। এরমধ্যে শতভাগ পাশ করে এবং জিপিএ ৫ পেয়েছে ১৬৭জন। বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ এবারই প্রথম শিক্ষা বোর্ডে ১১তম স্থান দখল করেছে। এই প্রতিষ্ঠান থেকে এবার ৩০০ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে ২৯৯ জন পাশ করেছে এবং জিপিএ ৫ পেয়েছে ১৪৮ জন। বগুড়া পল্লী উন্নয়ন ল্যাবরেটরি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবার ১৭তম স্থান দখল করেছে। এবার এই প্রতিষ্ঠান থেকে মোট ১৮৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে ১৮৬ জন পাশ করেছে এবং জিপিএ ৫ পেয়েছে ৮৯ জন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!