ads

রবিবার , ১০ আগস্ট ২০১৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

পিনাক-৬ উদ্ধারে এবার ‘টাটকা’ অভিযান

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
আগস্ট ১০, ২০১৪ ১:৫০ অপরাহ্ণ

tatkaমুন্সীগঞ্জ সংবাদদাতা : জরিপ-১০, কান্ডারি-২-এর মতো অত্যাধুনিক অনুসন্ধানী জাহাজগুলোও বের করতে পারছে না পিনাক-৬-এর খোঁজ। স্থানীয় মেদেনীমণ্ডল এলাকার বাসিন্দারা তাই কেবল আধুনিক প্রযুক্তির ওপর ভরসা রাখছেন না আর। দেশীয় সনাতন পদ্ধতি অবলম্বন করে গত সোমবার ডুবে যাওয়া লঞ্চটি খুঁজতে উদ্যোগী হয়েছেন তারা। মেদেনীমণ্ডলবাসী যে পদ্ধতিতে লঞ্চ খুঁজতে পদ্মায় নেমেছেন- সেই পদ্ধতিটির নাম স্থানীয়ভাবে টাটকা বা চিরুনী অভিযান।
অভিযানের সঙ্গে জড়িত মেঘনা চেইন কপ্পার মালিক হাসান ও ডুবুরি কামাল জানান, আধুনিক প্রযুক্তি সম্পন্ন উদ্ধারকারী জাহাজগুলো দুর্ঘটনার সপ্তম দিনের সকাল পর্যন্ত ব্যর্থ হওয়ায় স্থানীয় মেদেনীমণ্ডল এলাকাবাসী উদ্যোগ গ্রহন করেছে। প্লাস্টিক বা নাইলনের রশির সঙ্গে ১শ ইট ও ১০টি দেশীয় তৈরী গ্রাফি দিয়ে এবং দুই পাশে দুটি ট্রলার বেঁধে বারোশ হাত রশি পদ্মার তলদেশে ছেড়ে দিয়ে টানা জালের মতো টেনে নিয়ে চিরুনি অভিযান চালানো হচ্ছে।
ডুবুরি কামাল বলেন, আমাদের টাটকা বা নদীর তলদেশে চিরুনি অভিযানে সফল হবো বলে আশাবাদী আমরা। এ উদ্ধার কার্যক্রম সন্ধ্যা পর্যন্ত পরিচালিত হবে।
তিনি আরও জানান, তাদের এই চিরুনি অভিযান শুধু ভাটির দিকে চালানো হবে। উজানের দিকে তারা যাবেন না। অভিযানে ১৫ থেকে ২০ জনের একটি দল অংশ নিয়েছে। প্রয়োজনে দলগত সংখ্যা আরো বাড়ানো হবে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!