ads

বৃহস্পতিবার , ৭ আগস্ট ২০১৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

মেহেরপুর জেনারেল হাসপাতালে অ্যাম্বুলেন্স নেই : চরম ভোগান্তিতে রোগীরা

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
আগস্ট ৭, ২০১৪ ১:৩৩ অপরাহ্ণ

Pic-1মেহের আমজাদ, মেহেরপুর : মেহেরপুর জেনারেল হাসপাতালে অ্যাম্বুলেন্স নেই। অ্যাম্বুলেন্স ছাড়া রোগীরা চরম ভোগান্তিতে পড়েছেন। মেহেরপুর জেনারেল হাসপাতাল থেকে রেফার করা রোগী বাড়তি অর্থ দিয়ে যানবাহন ভাড়া করে উন্নত চিকিৎসার জন্য বাইরের হাসপাতালে নিতে হচ্ছে। অর্থ ক্ষতির পাশাপাশি সময়মত রোগীরা পৌঁছাতে পারছে না অন্য হাসপাতালে। জামায়াত-বিএনপি’র সহিংসতার আগুনে সাত মাস আগে পাবনায় পোড়ানো হয়েছিল মেহেরপুর জেনারেল হাসপাতালের একমাত্র আম্বুলেন্সটি। বিকল্প ব্যবস্থা না থাকায় চরম বিপাকে পড়েছেন হাসপাতাল কর্তৃপক্ষসহ রোগীরা।
হাসপাতাল সূত্রে জানা গেছে, দেশের ছোট্ট জেলা মেহেরপুর হলেও এ হাসপাতালে সেবা নিতে আসা রোগীর সংখ্যা কম নয়। এখান থেকে প্রতিদিন গড়ে ৬/৭ জন রোগীকে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া, রাজশাহী ও ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়। কিন্তু অ্যাম্বুলেন্স না থাকায় রোগীরা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। কোন কোন ক্ষেত্রে চরম বিপাকের মুখোমুখি হচ্ছেন রোগীরা। বাড়তি অর্থ খরচ করে যানবাহন ভাড়া করেও মিলছেন না কাঙ্খিত সেবা।
গত বছরের ৩০ নভেম্বর অবরোধের মধ্যে ঢাকা বক্ষব্যাধি ক্লিনিকে একজন রোগীকে রেখে অ্যাম্বুলেন্স নিয়ে মেহেরপুর ফিরছিলেন চালক। পথিমধ্যে পাবনা জেলার ঈশ্বরদীতে জামায়াত-বিএনপি’র নেতাকর্মীদের সংহিসতার কবলে পড়ে অ্যাম্বুলেন্সটি। তারা অ্যাম্বুলেন্সটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়। খবর পেয়ে ঈশ্বরদী থানা পুলিশ অ্যাম্বুলেন্সটি থানায় নিয়ে যায়। তখন থেকেই ওই থানায় পড়ে আছে অকোজো হওয়া অ্যাম্বুলেন্সটি।
একাধিক রোগীর স্বজনরা জানান, রোগী রেফার্ড করা হয়েছে। অথচ এখানে এম্বুলেন্স না থাকায় উন্নত চিকিৎসার জন্য দ্রুত অন্যত্র নেয়া সম্ভব হচ্ছে না। এতে রোগীর মৃত্যু ঘটতে পারে যে কোন সময়।
হাসপাতাল সূত্রে আরো জানা যায়, অ্যাম্বুলেন্স সংকটের বিষয়টি স্বাস্থ্যমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্যকে জানানো হয়েছে। কিন্তু আশ্বাস ছাড়া কিছুই মেলেনি।
মেহেরপুর জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডা. তাপস কুমার সরকার জানান, পুড়ে যাওয়া অ্যাম্বুলেন্সটি মেরামত করেও চলাচালের অযোগ্য। তাই নতুন অ্যাম্বুলেন্স ছাড়া কোন গতি নেই। এম্বুলেন্স না থাকায় বিব্রত অবস্থায় রয়েছি। রোগীরাও পড়েছে চরম ভোগান্তিতে। নতুন অ্যাম্বুলেন্স বরাদ্দ চেয়ে সংশি¬ষ্ট দপ্তরের বিষয়টি অবহিত করা হয়েছে।

ফিলিস্তিনীদের উপর ইসরায়েলী হামলা, বর্বরতা ও গনহত্যার প্রতিবাদে মেহেরপুরে জাতীয় পার্টির প্রতিবাদ সভা

Shamol Bangla Ads

মেহেরপুর জেলা জাতীয় পার্টির উদ্যোগে বুধবার বেলা ১১ টায় জেলা জাতীয় পার্টির কার্যালয়ে গাজায় ফিলিস্তিনীদের উপর ইসরায়েলী হামলা, বর্বরতা ও গনহত্যার প্রতিবাদে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন জেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল হামিদ। প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক মোসলেম আলী, প্রচার সম্পাদক মামলত হোসেন, মেহেরপুর পৌর জাতীয় পার্টির সভাপতি আব্দুর রাজ্জাক, মুজিবনগর উপজেলা জাতীয় পার্টির সাধারণ কামারুল ইসলাম, গাংনী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ফয়েজ প্রমুখ। প্রতিবাদ সভায় বক্তারা গাজায় ফিলিস্তিনীদের উপর ইসরায়েলী হামলা, বর্বরতা ও গনহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!