ads

রবিবার , ৩ আগস্ট ২০১৪ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ঈদোত্তর বিনোদনে মুজিবনগরে হাজার হাজার মানুষের ঢল

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
আগস্ট ৩, ২০১৪ ৬:১৬ অপরাহ্ণ

pic-2 copyমেহের আমজাদ, মেহেরপুর : হাজার হাজার মানুষের ঢল নেমেছে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর কমপ্লেক্সে। তিল ধারণের ঠাই নেই আম্রকাননে। ঈদোত্তর বিনোদনের জন্য স্থানীয় ও বিভিন্ন জেলা থেকে নারী-পুরুষ ভিড় জমায় মুজিবনগরে। কমপ্লেক্স থেকে সংযোগ সড়কগুলোতে মানুষ ও পরিবহনের ভিড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

Shamol Bangla Ads

স্বাধীনতার সুতিকাগার মেহেরপুরের মুজিবনগর। ঐতিহাসিক এই মুজিবনগরে হাজার হাজার মানুষের ঢল নেমেছে। তিল ধারণের ঠাই নেই আম্রকাননে। বাস, ট্রাক, মোটরসাইকেল, নছিমন, করিমন, আলগামন, আলমসাধু যোগে ছুটে গেছে বিভিন্ন বয়সের নারী-পুরুষ। স্থানীয় দর্শনার্থী ছাড়াও কুমিল্লা, রাজশাহী, ভেড়ামারা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, যশোর সহ দেশের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার মানুষ ভিড় জমায় মুজিবনগরে। ঈদোত্তর বিনোদনে মানুষের ভিড়ে মুখরিত হয়ে ওঠে মুজিবনগর। কমপ্লেক্স, মুক্তিযুদ্ধের সেক্টর ভিত্তিক বাংলাদেশের মানচিত্র, স্মৃতি সৌধ, আম্রকানন সহ বিভিন্ন স্থাপনা ঘুরে দেখে দর্শনার্থীরা। মুজিবনগরের নৈসর্গিক সৌন্দর্যে মুগ্ধ হলেও সুষ্ঠু ব্যবস্থাপনার অভাবে সমস্যার শিকার হচ্ছে দর্শনার্থীরা।

ঈদের আনন্দ ভাগাভাগি করতে ছুটিতে মুজিবনগরে বেড়াতে এসে ভাল লাগে অনেকেরই। বিভিন্ন শ্রেনী পেশার দর্শনার্থীদের মধ্যে কুষ্টিয়া থেকে আগত কলেজ ছাত্র জুয়েল ,আশা ,রানা এর মুজিবনগর ঘুরে দেখে অনেক আনন্দ পাচ্ছে। মুজিবনগর সম্পর্কে স্বাধীনতার ইতিহাস সম্পর্কে তারা জানতে পারছে বলে জানান।

Shamol Bangla Ads

বন্ধুদের নিয়ে এক সাথে বেড়াতে এসে মুজিবনগরের প্রেক্ষাপট সমন্ধে জানতে পারছে দর্শনার্থীরা। যশোর থেকে এই প্রথম বারের মত এসেছেন ছেলে-মেয়ের অনুরোধে জামালউদ্দিন নামের এক সরকারী চাকুরীজীবী পরিবারের ৫/৬ জন সদস্য নিয়ে তিনি মুজিবনগর এসেছেন। অন্যান্য সময় অফিস ছুটি না থাকায় বেড়ানো হয় না। মুজিবনগরে ঈদের ছুটিতে বেড়াতে এসে অনেক ভালো লাগছে। তিনি জানান স্বাধীনতার ইতিহাস জানতে হলে মুজিবনগর দর্শন করা বাংলাদেশের প্রতিটা নাগরিকের প্রয়োজন। সেইসাথে নতুন প্রজন্মের ছেলেমেয়েদেরও এখানে আসা উচিত।

ঢাকা থেকে প্রথমবারের মত মেহেরপুরে ঈদ করতে এসে মুজিবনগরে বেড়াতে এসেছে মাওয়া ও মাইশা। এখানে বেড়িয়ে অনেক ভালো লাগছে। মুক্তিযুদ্ধের স্মৃতি মানচিত্র, স্মৃতিসৌধ ঘুরে দেখে অনেক আনন্দ করছে শিশুরা।

অনেক দর্শনার্থী হয়রানির শিকার হচ্ছে। দর্শনার্থীদের নিরাপত্তার ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীকে তৎপর হওয়া উচিৎ।

মুজিবনগর থানার এসআই শংকর জানান দর্শনার্থীদের নিরাপত্তার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!