ads

শুক্রবার , ২৫ জুলাই ২০১৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বিএনপির সঙ্গে কোন আলোচনা নয় : প্রধানমন্ত্রী

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুলাই ২৫, ২০১৪ ৬:২৫ অপরাহ্ণ

bbcbangla_nocreditশ্যামলবাংলা ডেস্ক : আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আলোচনার প্রশ্ন কেন বার বার তোলা হচ্ছে- সেটি তার বোধগম্য নয়। ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি যে ‘রাজনৈতিক ভুল’ করেছে, তার মাশুল তাদেরই দিতে হবে। বিএনপি-জামায়াত পার্লামেন্টে থাক আর না থাক, তাতে কিছু ‘আসে যায় না’ বলেও মনে করেন তিনি। সম্প্রতি লন্ডন সফরে বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাৎকারে ওইসব বিষয়ে কথা বলেন শেখ হাসিনা। তার সাক্ষাৎকারের অডিও বৃহস্পতিবার বিবিসি বাংলার ওয়েবসাইটে প্রকাশ করা হয়।
সরকারের ৬ মাস পেরিয়ে গেলেও আগামী নির্বাচন অংশগ্রহণমূলক করতে বিএনপির সঙ্গে আলোচনার কোনো উদ্যোগ কেন দেখা যাচ্ছে না- এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, আমি একটা জিনিস বুঝি না, সবাই আলোচনা আলোচনা নিয়ে এতো ব্যতিব্যস্ত কেন। কারণ আমি বলি, আলোচনার জন্য আমি প্রধানমন্ত্রী হিসাবে উদ্যোগ তো নিয়েছিলাম। নিজে টেলিফোন করেছিলাম। এবং সেই টেলিফোন করার পর যেটা হয়েছে সবাই জানে। তিনি পাল্টা প্রশ্ন করেন, এখন কোনো একটা রাজনৈতিক দল যদি রাজনৈতিক পদক্ষেপ নিতে ভুল করে, তার দায়-দায়িত্ব কার?
শেখ হাসিনা বলেন, বিএনপি এখন সংসদে না থাকলেও ‘বহু বছর পর’ এখন সংসদে বিরোধী দল আছে। অন্ততপক্ষে তারা পার্লামেন্টে থাকে, আর পার্লামেন্ট এখন গালমন্দ, ওই যে অকথ্য ভাষায় কথা বলা- এই সব অসভ্যতা এখন আর পার্লামেন্টে নাই। জাতীয় পার্টি ‘সত্যিকারের বিরোধী দল’ হতে পারেনি- এমন অভিযোগও নাকচ করেন প্রধানমন্ত্রী।
গত সরকারে বিরোধী দলে থাকা বিএনপি-জামায়াত জোটের সংসদ বর্জনের প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া যখন বিরোধী দলীয় নেতা ছিলেন, উনি পার্লামেন্টে কতোদিন ছিলেন? ৪১৮টা কার্যদিবস ছিল। উনি মাত্র ১০ দিন পার্লামেন্টে ছিলেন। তো তার জন্য এতো আহাজারি কেন?
আগামী নির্বাচন কীভাবে হবে- সে বিষয়ে বিএনপির সঙ্গে আলোচনার সম্ভাবনা নাকচ করে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা ইলেকশন করেছি, সরকার গঠন করেছি, পার্লামেন্ট চলছে, অপজিশন থাকছে, কথা বলছে। একটা সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে।
প্রধানমন্ত্রী আরও বলেন, ৫ জানুয়ারির নির্বাচন ‘গণতান্ত্রিক পদ্ধতিতেই’ হয়েছে। কোন ‘অসাংবিধানিক’ সরকার দেশের মানুষ চায় না।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!