ads

শনিবার , ১৯ জুলাই ২০১৪ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সমুদ্রজয় শেখ হাসিনার দূরদর্শিতার ফসল : কৃষিমন্ত্রী

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুলাই ১৯, ২০১৪ ৫:১০ অপরাহ্ণ

Matiaস্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ভারতের সাথে সমুদ্র সীমানা মামলায় জয়Ñ শেখ হাসিনার সঠিক নেতৃত্ব ও দূরদর্শিতার ফসল। ২০০৯ সালে তার নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় এসেই মিয়ানমারের সাথে সমুদ্র মামলায় জয়ী হয়। আর এবার আমরা জয়ী হয়েছি ভারতের সাথে সমুদ্র সীমানা মামলায়। আওয়ামীলীগ প্রমাণ করেছে নৌকা ক্ষমতায় না আসলে ভারতের সাথে সমুদ্রসীমানা মামলায় জয়লাভ সম্ভব হতো না । তিনি অতীতের সরকারগুলোর কঠোর সমালোচনা করে বলেন, কই জিয়া, এরশাদ, খালেদা জিয়াওতো দুইবার রাষ্ট্র ক্ষমতায় ছিলেন, তারাতো সমুদ্রসীমা নিয়ে কিছু করতে পারেননি। কৃষিমন্ত্রী ১৯ জুলাই শনিবার শেরপুরের নকলা সদরে গরীব-দুঃস্থদের মাঝে ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ চাল, শাড়ী, শার্ট ও শিক্ষার্থীদের মাঝে থ্রিপিস বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওইসব কথা বলেন। 

Shamol Bangla Ads

কৃষিমন্ত্রী ভারতের সাথে সমুদ্র জয় প্রসঙ্গে বিএনপির সাম্প্রতিক বক্তব্য এবং খালেদা জিয়ার ভারত তোষণ নীতির কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী থাকাকালে ভারত সফরে গিয়ে তিনি গঙ্গার পানির হিস্যা নেওয়ার কথা বেমালুম ভুলে গিয়েছিলেন। তার স্বামী জিয়াউর রহমানের আমলে ভারতের প্রধানমন্ত্রী মোরাজ্জী দেশাই যখন বাংলাদেশ সফরে আসেন, তখন তাকে খুঁশি করার জন্য জিয়া ঢাকা শহরে কোরআনের আয়াত লেখা সমস্ত সাইনবোর্ড নামিয়ে ফেলেছিলেন। ওইসব ঘটনা অনেকে ভুলে গেলেও আমরা ভুলিনি।
এদিন কৃষিমন্ত্রী তার নির্বাচনী এলাকা নকলা পৌরসভাসহ তিনটি ইউনিয়নে প্রায় ৫ হাজার দরিদ্র মানুষকে ১০ কেজি করে চাল, ১ হাজার দুঃস্থ নারীকে ১টি করে শাড়ী, ৮শ যুবককে ১টি করে শার্ট/ টিশার্ট, ও ৫০ জন দরিদ্র মেধাবী ছাত্রীকে ১টি করে থ্রিপিস প্রদান করেন। এসময় মন্ত্রীর সাথে শেরপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেন, পুলিশ সুপার মেহেদুল করিমসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

error: কপি হবে না!