ads

বৃহস্পতিবার , ১৭ জুলাই ২০১৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

রাণীনগরে সরকারি খাল দখল করে দোকান ঘর নির্মাণ

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুলাই ১৭, ২০১৪ ৪:১৭ অপরাহ্ণ

Raninagar Dhokhol Pic,সাইদুজ্জামান সাগর, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে সরকারি খাল দখল করে প্রভাবশালী দখলবাজরা ইটের আরসিসি পিলার দিয়ে দোকান ঘর নিমার্ণ করেছে। শুনে ও দেখেও দায়িত্বশীল কর্তৃপক্ষ ঘুমিয়ে থাকার মতো নীরব রয়েছে। সরকারি নিয়ম-নীতি ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই খাল দখল করে দোকান ঘর নির্মাণ করায় স্থাণীয়দের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায় যে, উপজেলার কাটরাশইন হাটখলার দক্ষিণ পাশ দিয়ে বয়ে যাওয়া খালের তিন ভাগের এক ভাগ ও ইট পাড়া রান্তার সংলগ্ন সরকারি খাস জায়গা দখল করে স্থানীয় ইউপি মেম্বার চাঁন মিয়া (৪০) ও রঞ্জু মেকার (৩০) নামের দুই ব্যক্তি নিজেদের পেশী জোরে ও প্রভাবশালী মহলের সহযোগিতায় খালের অনেক গভীর থেকে ইটের আরসিসি পিলার দিয়ে স্থায়ীভাবে দোকান ঘর নিমার্ণ করেছে। এতে স্থানীয়দের মাঝে এক চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অনেক দোকানদাররা অভিযোগ করে বলেন, চাঁন মেম্বার এলাকায় একজন ভূমিদস্যু মেম্বার বলে পরিচিত। সে স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় ও নিজের পেশীবলের জোরে সরকারি এই খাস জায়গা দখল করে দোকান ঘড় নির্মাণ করেছে। এতে দিনের পর দিন এই খালের চারদিকে যে যেভাবে পারে দখল করার মহোৎসব শুরু করতে পারে বলে আশংকা প্রকাশ করছে স্থাণীয়রা। এলাকাবাসি আরও বলেন, প্রভাবশালী মহলের হাতছানি এই মেম্বারের উপড় থাকায় আমরা তার অন্যায়ের প্রতিবাদ করার সাহস পাইনা। তাই চোখের সামনে অন্যায় কোন কিছু হলেও আমরা নিজেদের কথা ভেবে প্রতিবাদ করতে পারি না। সরকারি জায়গার উপর নির্মাণকৃত দোকান ঘর গুলো জরুরি ভিত্তিতে উচ্ছেদ করে খাল দখল মুক্ত করার দাবি জানিয়েছেন স্থাণীয়রা ।
এব্যাপারে প্রভাবশালী মেম্বার চাঁন মিয়া ও রঞ্জু মেকার জানান, আমাদের কাছে সরকারি ভাবে বৈধ কোন কাগজপত্র নেই। আমরা হাটখলায় অবস্থিত স্থানীয় মাদ্রাসায় প্রতি মাসে অর্থ দেওয়ার চুক্তিতে হাট কমিটির সকল সদস্যগনের দেওয়া শর্ত ও ১৫০টাকার ষ্ট্যাম্পে স্বাক্ষর দিয়ে কমিটির সকল সদস্যদের অনুমতি সাপেক্ষে আমরা এই খালের উপড় দোকান ঘর নিমার্ণ করেছি।
এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, সরকারি জায়গা দখল করে দোকান ঘর নিমার্ণ সম্পর্কে আমার কিছুই জানা নেই।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল ইসলাম পাওয়ারী জানান, সরকারি খাল দখল করে দোকান ঘড় নির্মাণ করার কথা শুনেছি। সরেজমিনে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন সাপেক্ষে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Shamol Bangla Ads

 

রাণীনগর প্রেস ক্লাবে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

 

Shamol Bangla Ads

নওগাঁর রাণীনগর প্রেস ক্লাব কর্তৃক আয়োজিত পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার ও রাণীনগর প্রেস ক্লাবের প্রয়াত সাংবাদিকদের রুহের মাগফেরাত কমনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গত বুধবার রাণীনগর প্রেস ক্লাব ভবনে রাণীনগর প্রেস ক্লাবের সভাপতি এসএম সাইফুল ইসলাম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক, রাণীনগরের কৃতি সন্তান প্রকৌশলী মোঃ নবির উদ্দিন খান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহি কর্মকর্তা মনিরুল ইসলাম পাটওয়ারী, উপজেলা চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস্, ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ হারুনুর রশিদ, রাণীনগর প্রেস ক্লাবের সাবেক সভাপতি কাজী গোলাম কিবরিয়া, সাবেক সভাপতি সাদেকুল ইসলাম, সাবেক সভাপতি মুরাদ চৌধুরী সেলিম, সাধারন সম্পাদক ওহেদুর ইসলাম মিলন প্রমুখ।

error: কপি হবে না!