ads

রবিবার , ১৩ জুলাই ২০১৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

প্রতিদিন হাজার হাজার ক্রেতার সমাগম : কালীগঞ্জে জমে উঠছে ঈদের বাজার

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুলাই ১৩, ২০১৪ ৩:৪২ অপরাহ্ণ

Picture (2) 13.07.14মাফুজা আফরিন মনি, কালীগঞ্জ (গাজীপুর) : গাজীপুরের কালীগঞ্জে বিভিন্ন বিপণী বিতানগুলো পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে খুবই ব্যস্ত সময় পার করছে। উপজেলার সকল মার্কেটে ক্রমেই জমে উঠছে ঈদের বাজার। ঈদ যত এগিয়ে আসছে এখানকার স্থানীয় হাজার হাজার ক্রেতারা প্রতিদিন সমাগম হচ্ছে ঈদ বাজারে। আর ক্রেতা সাধারণকে আকৃষ্ট করার জন্য বিপণী বিতানগুলো বর্ণিল সাজে সাজানো হয়েছে। তাছাড়া ঈদের রকমারী ডিজাইনের পোষাকে বিশেষ মূল্য ছাড়ের চমকপ্রদ বিজ্ঞাপনে ক্রেতা সাধারণের মন জয় করার চেষ্ঠাও চালিয়ে যাচ্ছে দোকানীরা।
সরেজমিনে ঘুরে দেখা যায়, এবার আগে ভাগেই জমে উঠেছে উপজেলার বিভিন্ন মার্কেটে ঈদের বাজার। কালীগঞ্জ পৌর এলাকার হল মার্কেটে ফ্যাশন ওয়ার্ল্ড, ম্যানস কালেকশন, খলিল কালেকশন আজাদ মার্কেটে সেবা ফ্যাশন, বাজার মার্কেটে রাইসা ফ্যাশন জোন, মায়ের দোয়া ফ্যাশনসহ বেশ কয়েকটি দোকানে দেখা যায় সব ধরণের জামা-কাপড়, জুতা-স্যান্ডেল থেকে শুরু করে রকমারী ডিজাইনের পাঞ্জাবী-পাজামা ও শিশুদের পোষাকসহ নিত্য প্রয়োজনী প্রসাধনী থরে থরে সাজিয়ে রাখা হয়েছে। বাজার মার্কেটে সেলিম ফ্যাশন হাউজে উপজেলার পৌর এলাকার খঞ্জনা গ্রাম থেকে কেনাকাটা করতে আসা একাদশ শ্রেণীর ছাত্রী যীনাত রহমান ও সপ্তম শ্রেণীর ছাত্রী নিশাত রহমান জানান, ঈদে জিনিসপত্রের দাম বেড়ে যায় আর এ কারণে আগে ভাগেই কেনাকাটা করে ফেলছি। তাছাড়া ঈদ যত ঘনিয়ে আসবে ঈদের বাজারে ততই ভীর বাড়বে। তখন নানান ঝামেলাও পোহাতে হবে।
কালীগঞ্জের হল মার্কেট, আজাদ মার্কেট, ফেরদৌস মার্কেট, একতা মার্কেট ও বাজার মার্কেটসহ উপজেলার বিভিন্ন মার্কেটে জোরে শোরে শুরু হয়েছে ঈদের কেনাকাটা। পিছিয়ে নেই ফুটপাতের দোকানীরাও। তারাও ছোট এবং বড়দের পোষাকের পসড়া সাজিয়ে বসেছে ক্রেতা সাধারণের মন জোগাতে। আর ঈদ উপলক্ষে স্থানীয় মার্কেটগুলোকে আর্কষণীয় করে তুলতে বিভিন্ন সাজ-সজ্জা করা হয়েছে। তাছাড়া নিজেদের দোকানের বিজ্ঞাপন দিয়ে সর্বত্র বাজছে বিজ্ঞাপনী সংলাপ ও গান-বাজনা।
দোকানীরা জানান, ঈদ যত ঘনিয়ে আসছে তাদের বিক্রিও তত ভালো হচ্ছে। তবে দিনের চেয়ে রাতেই ক্রেতা সাধারণনের সমাগম হচ্ছে বেশি। তাই তাদের বিক্রিও ভালো হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান জানান, রমজান ও ঈদকে ঘিরে ব্যবসায়ী ও ক্রেতা সাধারণের নিরাপত্তার জন্য সব ধরনের প্রস্তুতি রাখা হয়েছে। কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. নাজমুল হক ভূঁইয়া প্রতিবেদককে বলেন, ঈদে ব্যবসায়ীরা নিশ্চিন্তে ব্যবসা এবং ক্রেতা সাধারণ কেনাকাটা করতে পারবে নিরাপত্তার সব ধরণের ব্যবস্থা রয়েছে।

error: কপি হবে না!