ads

বৃহস্পতিবার , ১০ জুলাই ২০১৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

কেশবপুরে বোমা হামলায় আহত ১০ : অস্ত্রসহ ২ জন গ্রেফতার

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুলাই ১০, ২০১৪ ৪:৫০ অপরাহ্ণ
কেশবপুরে বোমা হামলায় আহত ১০ : অস্ত্রসহ ২ জন গ্রেফতার

কেশবপুর (যশোর) প্রতিনিধি : যশোরের কেশবপুরে মাছের ঘেরে মুরগির বিষ্টা দেয়াকে কেন্দ্র করে দুর্বৃত্তরা উপজেলার মধ্যকুল গ্রামে বোমা হামলা, বাড়ি ভাঙচুর ও লুটপাট করে নারকীয় তান্ডব ঘটিয়েছে। বোমা হামলায় এক আওয়ামীলীগ নেতাসহ ১০ জন আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে রাম দা ও চাইনিজ কুড়ালসহ ২ জনকে গ্রেফতার করেছে। আহত ২ জনকে কেশবপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পৃুলিশ ও এলাকাবাসি জানায়, বৃহস্পতিবার ভোরে যশোর-চুকনগর সড়কের মধ্যকুল টেপুর বিলে মাছের ঘেরে বিষ্টা দেওয়াকে কেন্দ্র করে বিষ্টা বহনকারী গাড়ির শ্রমিকদের সাথে স্থানীয় যুবকদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে পাশ্ববর্তী মণিরামপুর উপজেলার হাসাডাঙ্গা গ্রামের যুবকরা দেশীয় অস্ত্র ও বোমা হামলা করে মধ্যকুল গ্রামের আওয়ামীলীগ নেতা তাজউদ্দিনের বাড়িসহ কামাল, মাসুদ, আমজাদ ও রফিকুলের বাড়ি ভাঙচুর করে। দূর্বৃত্তরা এ সময় ২টি মোটরসাইকেল, ২টি বাইসাইকেলও ভাঙচুর করে। কেশবপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাজউদ্দিন বলেন, ভোরে বিশ্বকাপের ফুটবল খেলা দেখে বাড়ির বাহির হলে রাস্তার ওপর মুরগীর বিষ্টা বহনকারি গাড়ি দেখা যায়। ঘটনাস্থলে কিছু যুবকও ঘোরাঘুরি করতে থাকে। এর কিছুক্ষণ পরই তার বাড়িতে হাসাডাঙ্গা গ্রামের তবিবুর রহমান ,রফিক ও কসাই শফিকুলের নেতৃত্বে শতাধিক যুবক রামদা ও বোমা হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট চালায়। বাধা দিতে গেলে দূর্বৃত্তরা তার ওপর বোমা হামলা করে। তিনি আরও জানান, তার বাড়ি থেকে সোনাদানা, নগদ টাকাসহ প্রায় আড়াই লাখ টাকার অন্যান্য মালামাল লুট করে নিয়ে গেছে। লুটকারিদের তান্ডবে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
পুলিশ খরব পেয়ে ঘটনাস্থলে পৌছে ২টি রাম দা ও ১টি চাইনিজ কুড়ালসহ হাসাডাঙ্গা গ্রামের খোদাবক্স গাজীর ছেলে কারিমূল ইসলাম (২২) একই গ্রামের আকবর আলী ছেলে মাসুদুর রানাকে (২৫) গ্রেফতার করা হয়।
ঘটনার সময় মধ্যকুল গ্রামের জাহাবক্সের ছেলে আওয়ামীলীগ নেতা তাজউদ্দিন (৩০) ও নূর ইসলামে ছেলে ফজলুর রহমানসহ (৪৫) ১০ জন আহত হয়। আহত তাজ উদ্দিন ও ফজলুর রহমানকে কেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ঘের মালিক ফেরদৌস আহমেদ বাবু বলেন, বিষ্টা দেয়াকে কেন্দ্র করে মধ্যকুল গ্রামের কয়েক জন যুবক তার কাছে চাঁদা দাবি করে ট্রাক শ্রমিকদের তাদের বাড়িতে আটকে রাখে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘার্ষ হয়।
কেশবপুর থানার ওসি আব্দুল জলিল জানান, সংঘর্ষ চলাকালে ঘটনাস্থল থেকে রামদা ও চাইনিজ কুড়াল সহ ২জনকে গ্রেফতার করা হয়েছে। এব্যাপারে থানায় মামলা হয়েছে।

error: কপি হবে না!