ads

রবিবার , ২৯ জুন ২০১৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুর যুব প্রশিক্ষণ কেন্দ্রের সমন্বিত কৃষি প্রশিক্ষণার্থীদের সমাপনী ও সনদপত্র বিতরন

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ২৯, ২০১৪ ৯:০১ অপরাহ্ণ

Sherpur Pic-4স্টাফ রিপোর্টার : শেরপুর যুব প্রশিক্ষণ কেন্দ্রে বেকারত্ম দুরীকরণ ও আত্ম কর্মসংস্থানের লক্ষ্যে তিন মাস ব্যাপী সমন্বিত কৃষি প্রশিক্ষণের ৭৩ তম ব্যাচের প্রশিক্ষণ শেষ হয়েছে। যুব উন্নয়ন অধিদপ্তর ও শিক্ষা মন্ত্রণালয়ের স্কিলস ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় গবাদিপশু, হাঁস-মুরগী পালন, মৎস্য চাষ, প্রাথমিক চিকিৎসা ও কৃষি বিষয়ক কম্পিটেন্সি বেসড প্রশিক্ষণ প্রদান করা হয়। এ উপলক্ষ্যে ২৯ জুন রবিবার স্থানীয় যুব প্রশিক্ষণ কেন্দ্রে এক সমাপনী ও সনদপত্র বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

Shamol Bangla Ads

প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে কোয়েল চাষ, মাশরুম চাষ, কেঁচো কম্পোস্ট সার উৎপাদন, কৈ-শিং মাছের কৃত্রিম প্রজনন, খাঁচায় মাছ চাষ, হাপায় তেলাপিয়া চাষ, ব্রুট ফিস উৎপাদন, দুগ্ধবতী গাভি পালন, গরু মোটাতাজা করণ, উন্নত ঘাষ চাষ, লেয়া ও ব্রয়লার মুরগী প্রতিপালন, গাছের কলম পদ্ধতি ও নার্সারী স্থাপন এবং আধুনিক কৃষি প্রযুক্তি সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেরপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুল মান্নান। যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর সালাহ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হারুন অর রশিদ, কোর্স সমন্বয়কারী আব্দুল লতিফ প্রমুখ। জেলার ৫ উপজেলার ৬০ জন বেকার যুবক ও যুব মহিলা ওই প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

error: কপি হবে না!