ads

রবিবার , ২৯ জুন ২০১৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

রামুতে সড়ক দূর্ঘটনায় নিহত ১ : আহত ১২

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ২৯, ২০১৪ ৯:৩০ অপরাহ্ণ
রামুতে সড়ক দূর্ঘটনায় নিহত ১ : আহত ১২

খালেদ হোসেন টাপু, রামু (কক্সবাজার) : কক্সবাজারের রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের হামির পাড়া স্থানে ২৯ জুন রবিবার বিকেল ৪ টায় যাত্রীবাহি শ্যামলী পরিবহন ও ইজিবাইক (টমটম) গাড়ির মুখোমুখি সংঘর্ষে জাহেরা বেগম (৪৫) নামে এক মহিলার মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো ১২ যাত্রী। নিহত জাহেরা বেগম (৪৫) কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী কালু ফকির পাড়ার সিরাজের স্ত্রী।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রামু অভিমুখি একটি ইজিবাইক মহাসড়কের উপর উল্টো মোড় নেয়ার চেষ্টা চালায়। এসময় বিপরীতমুখি চট্টগ্রাম অভিমুখি শ্যামলী পরিবহন (ঢাকামেট্টো ব ১১-১২২৫) গাড়িটিকে বাঁচাতে চেষ্টা করলে গাড়ি দুটি মুখোমুখি সংঘর্ষে ঘটে। এতে টমটম গাড়িটি চূর্ণবিচূর্ণ করে শ্যামলী বাসটি প্রায় ১০০ গজ দূরে চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের সেতুর নিচে পড়ে যায়।
স্থানীয় লোকজন গাড়ির ভিতর আটকা পড়া ও আহত যাত্রীদের উদ্ধার করে। এছাড়া টমটম যাত্রী রিপা মনিকে (৮) আশংকাজনক অবস্থায় ডুলাহাজার খ্রিষ্টান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্যান্য যাত্রীদের রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। খবর পেয়ে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

রামু সত্যপ্রিয় পাঠাগারে কম্পিউটার সামগ্রী প্রদান

Shamol Bangla Ads

কম্পিউটার শিখি. বিশ্বকে জানি এই স্লোগান নিয়ে রামু কেন্দ্রীয় সীমা বিহারে পন্ডিত সত্যপ্রিয় পাঠাগারে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র চালু হয়েছে। এ উপলক্ষে রোববার (২৯ জুন) দৈনিক প্রথম আলোর ট্রাষ্ট কর্তৃক কম্পিউটার সামগ্রী প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিহার অধ্যক্ষ পন্ডিত সত্যপ্রিয় মহাথের। তিনি বলেন, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রামু সহিংসতায় মন্দিরের পাশাপাশি হাজার বছরের ঐতিহ্য বিভিন্ন ধর্ম গ্রন্থ, পুঁতি পত্রের প্রাচীন পান্ডুলিপিসহ তৎকালিন ত্রিপিটক লাইব্রেরীর পুড়ে গিয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় নবনির্মিত বিহার ভবন নির্মাণ করা হলেও একটি পাঠাগারের অভাব পূরন করেছে প্রথম আলো ট্রাষ্ট। এ জন্য তিনি সংলিষ্ট সকলকে ধন্যবাদ জানান। 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলোর কক্সবাজারের স্টাফ রিপোর্টার আব্দুল কুদ্দুস রানা। তিনি বলেন প্রথম আলো পত্রিকা প্রকাশনার পাশাপাশি মানব সেবা মুলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। তারই অংশ হিসেবে এই সত্যপ্রিয় পাঠাগার প্রতিষ্ঠা, আসবাবপত্র, বই, কম্পিউটার সামগ্রী প্রদানসহ প্রয়োজনীয় সহযোগীতা করতে পেরে গর্ববোধ করছে। এতে বক্তব্য রাখেন পাঠাগারের উদ্যোক্তাা বিশিষ্ট লেখক প্রজ্ঞানন্দ ভিক্ষু, রামু প্রেস ক্লাবের উপদেষ্টা ছড়াকার দর্পণ বড়–য়া, প্রথম আলো বন্ধুসভার কক্সবাজার কলেজ শাখার সভাপতি ইব্রাহিম খলিল, বৌদ্ধ যুব নেতা বিপুল বড়–য়া আব্বু, হাজারীকুল বোধিরতœ বিহারে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জ্যোতি বোধি ভিক্ষু ও রামু কেন্দ্রীয় সীমা বিহারের রতœপ্রিয় ভিক্ষু প্রমুখ।
প্রজ্ঞানন্দ ভিক্ষু বলেন, সত্যপ্রিয় পাঠাগারের সাথে কম্পিউটার সম্পৃক্ত হওয়ায় জ্ঞান বিজ্ঞান পরিধি বৃদ্ধি পাবে। তিনি এ জন্য প্রথম আলো কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

error: কপি হবে না!