ads

রবিবার , ২৯ জুন ২০১৪ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

মেহেরপুরের আমঝুপি গ্রামে ডাকাতি

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ২৯, ২০১৪ ৪:১৮ অপরাহ্ণ
মেহেরপুরের আমঝুপি গ্রামে ডাকাতি

মেহের আমজাদ,মেহেরপুর : মেহেরপুর সদর উপজেলার আমঝুপি গ্রামে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল অস্ত্রের মুখে নগদ অর্থ ও স্বর্ণালংকারসহ প্রায় ৩ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দিনগত মধ্যরাতে রাতে।

Shamol Bangla Ads

জানা যায়, ঘটনার রাত একটার দিকে ১২/১৪ জনের সশস্ত্র একদল ডাকাত আমঝুপি গ্রামের দক্ষিণপাড়ার কিবরিয়া শেখের ছেলে ব্যবসায়ী মারুফ শেখের বাড়িতে প্রবেশ করে। ডাকাতদল অস্ত্রের মুখে বাড়ির লোকজনদের জিম্মি করে নগদ ৭০ হাজার টাকা ও ৫ ভরি স্বর্ণালংকারসহ প্রায় ৩ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে নির্বিঘেœ চলে যায়।

মেহেরপুরের যুগিন্দা গ্রামে প্রতিপক্ষের হামলায় পিতা-পুত্রসহ ৩ জন আহত

পূর্ব শত্র“তার জের ধরে মেহেরপুর সদর উপজেলার যুগিন্দা গ্রামে প্রতিপক্ষের হামলায় পিতা-পুত্রসহ ৩ জন আহত হয়েছেন। তাদেরকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নের যুগিন্দা গ্রামের স্কুলের উন্নয়ন কর্মকান্ড নিয়ে ওই গ্রামের মঞ্জুরুল ইসলাম পিন্টু ও মোখলেছুর রহমানের মধ্যে বিরোধ চলে আসছিল। শনিবার বিকেলে ওই ঘটনায় দু’পক্ষের কথা কাটাকাটির এক পর্যায়ে মোখলেছুর রহমানের লোকজনের হামলায় মঞ্জুরুল ইসলাম পিন্টু (৫৪), তার ছেলে সোহেল রানা (৩৫) ও জুয়েল রানা (৩২) আহত হয়।

মেহেরপুরে আলগামন ও মটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবক আহত

Shamol Bangla Ads

মেহেরপুর শহরের কাথুলী সড়কে মোটর সাইকেল ও আলগামনের মুখো-মুখি সংঘর্ষে মোটর সাইকেল চালক জাহাঙ্গীর হোসেন (৩২) আহত হয়েছেন। তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার করেন। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার বিকেলের দিকে।
জানা যায়, মেহেরপুর শহরের বেড়পাড়ার মোসলেম আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন মোটর সাইকেল যোগে বাড়ি ফেরার পথে মেহেরপুর কাথুলী সড়কে একটি আলগামনের সাথে তার মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে তিনি মারাত্মক আহত হন। তার ডান পা ভেঙে গেছে। তাকে দ্রুত হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা রেফার করেন।

মেহেরপুরের ৫ গুণী শিল্পীকে সম্মননা পদক/১৩ প্রদান

বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় ও মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে মেহেরপুরের ৫ গুণী শিল্পীকে সম্মননা পদক/২০১৩ প্রদান করা হয়েছে। এরা হলেন- কন্ঠ সংগীতে বিশেষ অবদান রাখায় বিশিষ্ট টিভি শিল্পী ও সংগীত পরিচালক আশরাফ মাহমুদ, যাত্রা শিল্পে মশিউজ্জামান বাবু, লোক সংস্কৃতিতে ননীগোপাল ভট্টাচার্য, নাটকে দৌলত হোসেন ও আবৃতিতে আবুল হাসনাত দিপু।
গতকাল শনিবার বিকেলে মেহেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক হেমামেত হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের হাতে সম্মননা পুরস্কার, সনদ ও ক্রেস্ট তুলে দেন। জেলা শিল্পকলা একাডেমির সহসভাপতি নূরুল আহমেদের সভাপতিত্বে এ উপলক্ষে এক আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক সাইদুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. পল্লব ভট্টাচার্য, মেহেরপুর সরকারি কলেজের সহযোগি অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন, মেহেরপুর শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্য বারিকুল ইসলাম লিজন, প্রশিক্ষক শ্বাশত নিপ্পন প্রমুখ। এসময় জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক আব্দুল ওয়াদুদ, সদস্য ফৌজিয়া আফরোজ তুলি সহ বিপুল পরিমান দর্শক সেখানে উপস্থিত ছিলেন।

রমজানের পবিত্রতা রক্ষা ও ফরমালিন মুক্ত দেশ গড়তে
মেহেরপুর পৌর ইমাম সমিতির র‌্যালি ও মানব বন্ধন

মেহেরপুর পৌর ইমাম সমিতির উদ্যোগে গতকাল শনিবার বিকেলে মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও ফরমালিন মুক্ত দেশ গড়ার আহ্বানে শহরে একটি র‌্যালি বের করা হয়। পৌর ইমাম সমিতির সভাপতি আনছার উদ্দিন বেলালী ও সহসভাপতি মাও. জহিরুল ইসলামের নেতৃত্বে র‌্যালিটি শহরের শহীদ ড. সামসুজ্জোহা পার্ক হতে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে শেষ হয়। পরে সেখানে একটি মানব বন্ধন অনুষ্ঠিত হয়। র‌্যালি ও মানব বন্ধনে পৌর ইমাম সমিতির সাধারণ সম্পাদক হাফেজ মাও. রোকনুজ্জামান, বড় বাজার জামে মসজিদের ইমাম মাও. আব্দুল হান্নান প্রমুখ অংশগ্রহণ করেন।

বর্ষার চির বিদায়

মেহের আমজাদ,মেহেরপুর : বর্ষার চির বিদায়। সৃষ্টি কর্তার ইঙ্গিতে প্রতি বছর বর্ষা আসে । বর্ষা বিদায় নেয়। কিন্তু স্কুল ছাত্রী বর্ষা খাতুন (১০) নিয়েছে চির বিদায়। সে আর আসবে না আমাদের মাঝে।
গতকাল শনিবার দুপুরে বাড়ির পাশে জনৈক মুন্নাফ মিয়ার পুকুরে সহপাঠীদের সাথে গোসল করছিল বর্ষা। বর্ষা কি জানতো যে, পুকুরের গহীন পানিতে তাকে জীবন দিতে হবে। গোসল করার এক পর্যায়ে অসাবধানবশত বর্ষা পানিতে ডুবে যায়। তাকে উদ্ধার করতে তার সহপাঠী রতœা খাতুন প্রাণপণ চেষ্টা করে। এ সময় বর্ষা পানির নিচে তলিয়ে যায়। রত্বা পানিতে হাবুডু খেতে থাকে। প্রতিশেী এক মহিলা গোসল করতে এসে রতœাকে উদ্ধার করে। নেয়া হয় গাংনী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে।
খবর ছড়িয়ে পড়ে মহল্লায়। মহল্লা বাসী এসে ওই পুকুরে খুঁজতে থাকে বর্ষাকে। খোঁজাখুঁজির এক পর্যায়ে বর্ষার লাশ উদ্ধার করা হয় পুকুর থেকে।
বর্ষা মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা গ্রামের উত্তর পাড়ার ভূষিমাল ব্যবসায়ী আক্কাছ আলীর কন্যা ও ধানখোলা মধ্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী। আক্কাছ আলীর দু’সন্তানের মধ্যে বর্ষা ছিল এক মাত্র কন্যা। বর্ষা ছিল ভাই- বোনের মধ্যে ছোট।
বর্ষার মা বাছেনা খাতুন তার আদরের কন্যাকে হারিয়ে পাগল প্রায়। এদিকে তার অকাল মৃতুতে শিক্ষক-শিক্ষিকা,সহপাঠীদের মধ্যে বিরাজ চলছে শোকের মাতম।

গাংনীতে ফেনসিডিলসহ আটক-১

মেহেরপুরের গাংনী উপজেলার কুঠি বামন্দী থেকে ৪ বোতল ফেনসিডিলসহ সেন্টু আলী (২৭) নামের একজনকে আটক করেছে পুলিশ।
সে বামন্দী গ্রামের শফিকুল ইসলাম ওরফে সফকুল আলীর ছেলে।
গতকাল শনিবার ভোর রাতে গাংনী থানা পুলিশের এএসআই সাহাবুদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে সেন্টুকে তার নিজ বাড়ি থেকে আটক করেন।
এসময় তার কাছ থেকে চার বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।
এএসআই সাহাবুদ্দিন জানান, সেন্টু দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছিল।

error: কপি হবে না!