ads

শনিবার , ২৮ জুন ২০১৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শ্রীবরদীতে ভর্তির দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ, মানব বন্ধন ভর্তি কার্যক্রম স্থগিত

শ্যামলবাংলা ডেস্ক
জুন ২৮, ২০১৪ ৫:৩২ অপরাহ্ণ

Srশেরপুর প্রতিনিধি: শেরপুরের শ্রীবরদী সরকারি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির দাবীতে ২৮ জুন শনিবার দুপুরে বিক্ষোভ ও মানব বন্ধন করেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের চাপের মুখে ভর্তি কার্যক্রম বন্ধ রেখেছে কলেজ কর্তৃপক্ষ।

Shamol Bangla Ads

কলেজ সূত্রে জানা গেছে, শ্রীবরদী সরকারি কলেজে ২০১৪-১৫ সেশনে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করেছে মানবিকে ৭৮০, বাণিজ্য ২৫০ সহ ১২ শতাধিক শিক্ষার্থী। ভর্তির শেষ দিন ২৯ জুন রবিবার। এরমধ্যে আসন রয়েছে মানবিক ৩০০, বাণিজ্যে ১৫০ ও বিজ্ঞান শাখায় ১৫০। কলেজ কর্তৃপক্ষ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে মানবিকে অতিরিক্ত ১৫০ ও বাণিজ্য শাখায় ১০০ আসন বৃদ্ধির আবেদন করলে ২২ জুন এক আদেশে শ্রীবরদী সরকারি কলেজে মানবিক শাখায় ১০০ আসন বৃদ্ধির অনুমোতি দেয়। কিন্তু ২৬ জুন আরেক আদেশে পূর্বের আদেশ স্থগিত করে।
এ নিয়ে শনিবার ভর্তির সুযোগ ও আসন বৃদ্ধির দাবিতে কলেজ ক্যাম্পাসে মানব বন্ধন ও বিক্ষোভ করেছে ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের চাপে কলেজ কর্তৃপক্ষ ভর্তি কার্যক্রম সাময়িক বন্ধ রেখেছে।
শ্রীবরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর নাছির উদ্দিন জানান, আসন বর্ধিত করে আবার স্থগিত করায় আমরা বিপাকে পড়েছি। তাছাড়া এবার পাশের হার বেশি হওয়ায় শিক্ষার্থীর চাপও বেশি। এ মূহুর্তে আসন সংখ্যা বৃদ্ধি করা না হলে অনেক শিক্ষার্থী এ শিক্ষাবর্ষে ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হবে। উদ্ভুদ পরিস্থিতে আমরা কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করবো।

error: কপি হবে না!