ads

মঙ্গলবার , ২৪ জুন ২০১৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

পেকুয়ায় ৩ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ২৪, ২০১৪ ৯:২২ অপরাহ্ণ
পেকুয়ায় ৩ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

এম.আবদুল্লাহ আনসারী, পেকুয়া (কক্সবাজার) : পেকুয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৩দিন ব্যাপী ফলদ ও বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। পেকুয়া জি.এম.সি ইনষ্টিটিউশনের আউটার বাউন্ডারী সংলগ্ন এলাকায় রকমারী ফলদ ও বনজ বৃক্ষের স্টল সাজিয়ে এ বৃক্ষমেলার আয়োজন করা হয়েছে। ২৪জুন থেকে ২৬জুন পর্যন্ত তিন দিন ব্যাপী আয়োজিত পেকুয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেল্ াহল রুমে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ডক্টর একেএম নাজমুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে কোরান তেলওয়াত করেন, উপসহকারী কৃষি কর্মকর্তা গোলাম মোস্তফা, স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাসুদ হোসেন পলাশ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও.নুরুজ্জামান মঞ্জু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফাহায়দার রণি, বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা এইচ এম.বদিউল আলম, শহীদ জিয়া কলেজের অধ্যক্ষ কেএম.ওবায়দুর রহমান। উপসহকারী কৃষিকর্মকর্তা শামশুদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, পেকুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম.আবদুল্লাহ আনসারী, শহিদুল ইসলাম প্রমুখ। উপসহকারী কৃষি কর্মকর্তাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, আমির উল্লাহ সিকদার, কৃষকদের মধ্যে বক্তব্য রাখেন, আবদুল জব্বার, উপজেলা পরিষদের কর্মকর্তাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা সুজয়পাল। মেলায় অংশ গ্রহণকারী নার্সারীর মধ্যে পেকুয়ার ইসলামিয়া নার্সারী, শিলখালীর জামাল নার্সারী, বারবাকিয়ার সাদেক নার্সারীর যৌথ উদ্যোগে ৮টি স্টল স্থাপন করেন, কৃষি সম্প্রসাধরণ অধিদপ্তরের পরিচালনায় দুটি স্টল স্থাপন করা হয়েছে। বক্তারা নিজেদের জীবণ জীবিকার মানরক্ষার্থে ও পরিবেশ সংরক্ষণের জন্যে বৃক্ষ লাগানোর বিকল্প নেই। বাড়ীর আঙ্গিনায় দেশী ফলের গাছ লাগিয়ে ফলের চাহিদা পূরণের তাগিদ দিয়ে সকলে সকলকে গাছ লাগাতে উদ্বোদ্ধ করার অনুরোধ করেন।

পেকুয়ায় যুবলীগের সম্মেলন প্রস্তুতি সভায় খোরশেদ
শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুবলীগের নেতাকর্মীদের অগ্রনী ভুমিকা পালন করতে হবে

Shamol Bangla Ads

প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী দেশরন্ত শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুবলীগের নেতাকর্মীদের অগ্রনী ভুমিকা পালন করতে হবে। সাথে সাথে আপোসহীন জননেত্রী যে ভাবে ঝুকি নিয়ে জামায়াত-বিএনপির ষড়যন্ত্র মোকাবেলা করে দেশকে খাদ্য,দরিদ্র, সন্ত্রাস, রাজাকারমুক্ত ও ডিজিটাল বাংলাদেশ করার স্বপ্নে এগিয়ে যাচ্ছে তাতে পেকুয়া উপজেলা যুবলীগের তৃণমূল থেকে শুরু করে সর্বস্থরের নেতাকর্মীদের রাজপথে থেকে মোকাবেলা করতে হবে। গতকাল ২৪জুন পেকুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সম্মেলন প্রস্তুতি ও কাউন্সিলার তালিকা প্রস্তুত সম্পূর্কে এক সভায় কথাগুলো বলেছেন কক্সবাজার জেলা আওয়ামী যুবলীগের সভাপতি খোরশেদ আলম। পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি এটিএম শহিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি শোহেল আহমদ বাহাদুর, সাধারণ সম্পাদক মাহাবুব রহমান মাহাবু,যুগ্ন সম্পাদক শহিদুল ইসলাম, সদর উপজেলা যুবলীগের যুগ্ন সম্পাদক শোয়েব ইফতেকার। এ সময় অতি সীগ্রয় উপজেলা যুবলীগের সম্মেলন উপলক্ষে পেকুয়া উপজেলা ৭ ইউনিয়র যুবলীগের কাউন্সিল তালিকা নেতাকর্মীদের মাঝে পড়ে শুনান সাধারণ সম্পাদক মাহাববু রহমান মাহাবু। ৭ ইউনিয়ন তৃণমূল নেতাকর্মীদের আপত্তি না থাকায় ওই কমিটি ও কাউন্সিলার তালিকা অনুমোদন প্রদান করেন জেলা সভাপতি ও সম্পাদক।

পেকুয়ায় সরকারী অনুষ্ঠানে মেয়াদত্তেীর্ণ মিনারেল ওয়াটারসহ খাদ্য সামগ্রী সরবরাহের অভিযোগ

Shamol Bangla Ads

পেকুয়ায় সরকারী অনুষ্ঠানে মেয়াদোত্তীর্ণ মিনারেল ওয়াটার সরবরাহের গুরুতর অভিযোগ পাওয়া গেছে। ২৪জুন পেকুয়া উপজেলা হল রুমে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের জন্যে পানি সহ নাস্তার প্যাকেট সরবরাহের দায়িত্ব নেয়া পেকুয়া চৌমুহনীর অভিজাত মিষ্টি বিপনী কেন্দ্র “বনফূল মিষ্টির”দোকান। অনুষ্ঠান শেষে নাস্তা খাওয়ার সময় মেয়াদোত্তীর্ণ প্রাণ কোম্পানীর মিনারেল ওয়াটার দেখে সবাই হতবাক হয়ে পড়ে।
উপজেলা পরিষদ মিলনায়তনে তিন দিন ব্যাপী ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথি, সাংবাদিক ও কৃষকদের মাঝে বনফুল কোম্পানির পেকুয়া শাখা থেকে ক্রয় করা পঁচা-বাসি চমুছা, মিষ্টি ও কেকসহ বিভিন্ন খাদ্য সামগ্রী দেওয়া হয়। সাথে বনফুল থেকে কৃষি অফিসের ক্রয় করা প্রায় ৫০টি ৬‘শ মিলিগ্রামের প্রাণ কোম্পানির মিনারেল ওয়াটারও পান করার জন্য দেওয়া হয়। মিনারেল ওয়াটার মেয়াদোত্তীর্ণ দেখে ও সরবরাহকৃত অন্যন্য খাবার সামগ্রী না খেয়ে অতিথিরা চলেযান। দেখা গেছে, বনফুল পেকুয়া শাখা থেকে সরবরাহ করা প্রাণ পানির বোতলে উৎপাদনের তারিখ উলে¬খ আছে ২৩/১১/২০১০ ইংরেজী। আর মেয়াদত্তেীর্ণের তারিখ লেখা আছে ২২/১১/১১ ইংরেজী। আবার কিছু কিছু বোতলে ১৩সালেই মেয়াদোত্তীর্ণ দেখা গেছে। মেয়াদোত্তীর্ণ পানি সরবরাহ করায় বনফুলের পেকুয়া শাখার বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন সরকারী কর্মকর্তা ও কৃষকরা। এদিকে সরকারী অনুষ্ঠানে ভেজাল পানি সরবরাহকারী বনফুল পেকুয়া শাখার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা ড: একেএম নাজমুল হক। তিনি বলেন, সরকারী অনুষ্টানের মতো গুরুত্বপূর্ণ অনুষ্টানে মুনাফালোভী বনফুলের পেকুয়া শাখা জনস্বাস্থ্যর বিরুদ্ধে অবস্থান নিয়ে গুরুতর অন্যায় করেছে। এসব অভিযোগের ব্যাপারে জানতে সরাসরি বনফুল পেকুয়া শাখার মালিক সাতকানিয়ার বাসিন্দা মহিউদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন ‘ কৃষি অফিস তার দোকান দোকান আজ মঙ্গলবার বিভিন্ন খাবার সামগ্রীর সাথে প্রাণ কোম্পানির বোতলজাত মিনারেল ওয়াটার ক্রয় করেছেন। বোতলজাত পানি মেয়াদত্তেীর্ণ হয়েছে কিনা তা না দেখেই বিক্রি করায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। তবে তিনি এক পর্যায়ে প্রাণ কোম্পানির বোতলজাত পানি তার দোকান থেকে ক্রয় করা হয়নি বলে দাবী করেছেন।

error: কপি হবে না!