ads

মঙ্গলবার , ২৪ জুন ২০১৪ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

পিছিয়ে গেল নিজামীর রায়

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ২৪, ২০১৪ ৫:২৭ অপরাহ্ণ

motiur_rahmanশ্যামলবাংলা ডেস্ক : অসুস্থতার কারণে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রায় আজ হচ্ছে না। রায়টি ফের অপেক্ষমাণ রাখা হয়েছে। ২৪ জুন মঙ্গলবার ট্রাইব্যুনালের পক্ষ থেকে ওই আদেশ দেওয়া হয়েছে।
মঙ্গলবার সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ তার অসুস্থতার বিষয়ে একটি চিঠি নিয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আসেন। চিঠিতে উল্লেখ করা হয়েছে, রাত সাড়ে ৩টার দিকে মতিউর রহমান নিজামী অসুস্থ হয়ে পড়েন। ফলে তাকে ট্রাইব্যুনালে আনা সম্ভব হচ্ছে না। কারাগার কর্তৃপক্ষ বলছে, নিজামী উচ্চ রক্তচাপে ভুগছেন।
ওই অবস্থায় সকাল ১১ টায় ট্রাইব্যুনালে আসামিপক্ষের আইনজীবী ও প্রসিকিউশন পক্ষের উপস্থিতিতে শুনানি হয়। নিজামীর অসুস্থতার কারণে তার মামলার রায় ঘোষণা করা যায় কিনা- সে বিষয়ে উভয়পক্ষের শুনানি শেষে রায় অপেক্ষমাণ করেন চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারক প্যানেলের সদস্য বিচারপতি আনোয়ারুল হক ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে ৩ সদস্যের ট্রাইব্যুনাল।
বিচারপতি এম ইনায়েতুর রহিম বলেন, আমরা জেল কর্তৃপক্ষের কাছ থেকে একটি প্রতিবেদন পেয়েছি। ওই প্রতিবেদন অনুসারে নিজামী অসুস্থ। আইন পর্যালোচনা করে আসামির অনুপস্থিতিতে রায় প্রদান আমরা যুক্তিসংগত মনে করছি না। তবে যত তাড়াতাড়ি সম্ভব রায় দিয়ে দেওয়া হবে। মামলাটি রায়ের জন্য আবারও অপেক্ষমাণ রাখা হলো। একই সঙ্গে জেল কর্তৃপক্ষকে নিজামীর স্বাস্থ্যের বিষয়ে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। রায় ঘোষণা উপলক্ষে গাজীপুরের কাশিমপুর কারাগারে থাকা যুদ্ধাপরাধের ১৬ অভিযোগে অভিযুক্ত জামায়াতের নেতা নিজামীকে গত রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে বলে জানায় কারা কর্তৃপক্ষ।

error: কপি হবে না!