ads

সোমবার , ২৩ জুন ২০১৪ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

কুষ্টিয়ায় জাতীয় তথ্য বাতায়ন বিষয়ক প্রেস বিফ্রিং অনুষ্ঠিত

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ২৩, ২০১৪ ৯:৩৮ অপরাহ্ণ
কুষ্টিয়ায় জাতীয় তথ্য বাতায়ন বিষয়ক প্রেস বিফ্রিং অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় পাবলিক সার্ভিস উইক, জাতীয় তথ্য বাতায়ন ও ই-সেবা বিষয়ক প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যা ৬টায় কুষ্টিয়া প্রেসক্লাবে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বর্তমান সরকারের অগ্রগতি, বিভিন্ন ক্ষেত্রে অর্জিত সাফল্য ও ডিজিটাল বাংলাদেশ গঠনে দিনাজপুর জেলার সার্বিক চিত্র তুলে ধরে সাংবাদিকদের ব্রিফিং করেন।
একসেস টু ইনফরমেশন (এটুআই), প্রধানমন্ত্রীর কার্যালয় ও জেলা প্রশাসনের সহযোগীতায় জেলা তথ্য অফিস, গণযোগাযোগ অধিদপ্তর ও তথ্য মন্ত্রণালয়ের এ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রেস বিফ্রিং-এ সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নবী নেওয়াজ প্রজেক্টরের মাধ্যমে সবচেয়ে বড় ওয়েব পোর্টাল জাতীয় তথ্য বাতায়ন থেকে সহজেই কিভাবে সকল ধরনের তথ্য পাওয়া যায় তার কৌশল দেখিয়ে দেন।
প্রেস ব্রিফিংয়ে জেলা সিনিয়র তথ্য অফিসার মোঃ তৌহিদুজ্জামান বলেন, জেলা প্রশাসনের নিজ উদ্যোগে ই-রিপোটিং নামক ওয়েব পোর্টাল নির্মাণ করা হচ্ছে। এই সফটওয়্যারের মাধ্যমে অনলাইনে অতিদ্রুত উপজেলাগুলো থেকে রিপোর্ট পাওয়া সম্ভব হবে। এতে করে প্রশাসনিক কর্মকান্ডের গতিশীলতা আরও বৃদ্ধি পাবে এবং জেলার ৬টি উপজেলার মানুষ ই-সেবার মাধ্যমে জমির পর্চাসহ নানা কার্যক্রমের সুযোগ সুবিধা গ্রহণ করতে পারবেন। তিনি বলেন, আগামী ২৩ জন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুর ১২টা ৩০ মিনিটে ২৪ হাজার পোর্টাল সমৃদ্ধ জাতীয় বাতায়ন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। এজন্য এই প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা। এছাড়া ইতিমধ্যে জাতীয় বাতায়ন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক্্র মিডিয়ার কর্মীদের প্রচারের জন্য আহবান জানান।
প্রেস বিফ্রিং-এ জেলা প্রশাসনের সহকারী প্রোগামার তুহিনুল ইসলাম, বিশিষ্ট লেখক ও গবেষক শেখ গিয়াস উদ্দিন মিন্টু, সহকারী তথ্য অফিসার আমিনুল ইসলাম ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারাসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্্র মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

error: কপি হবে না!