ads

বুধবার , ১৮ জুন ২০১৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সাতক্ষীরার সড়ক দূর্ঘটনায় হতাহত ৩

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ১৮, ২০১৪ ৪:০৪ অপরাহ্ণ
সাতক্ষীরার সড়ক দূর্ঘটনায় হতাহত ৩

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার দেবহাটা উপজেলার সখিপুর মোড়ে সাতক্ষীরা-শ্যামনগর মহাসড়কে মঙ্গলবার দুপুরে ট্রাকের ধাক্কায় মটর সাইকেল আরোহী এক গৃহবধু নিহত হয়েছে। নিহতের নাম ময়না খাতুন। এ ঘটনায় মটরসাইকেল চালক তার স্বামী মোশাররফ হোসেন ও একমাত্র ছেলে মারুফ হোসেনও মারাত্মক আহত হয়েছে। তাদেরকে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের বাড়ী সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মাহমুদপুর গ্রামে।
দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেসবাহউদ্দীন জানান, শ্যামনগর থেকে মোশাররফ হোসেন তার স্ত্রী-পুত্রকে নিয়ে মটরসাইকেল যোগে সাতক্ষীরায় যাচ্ছিলেন। পথিমধ্যে সখিপুর মোড়ে সাতক্ষীরা থেকে ছেড়ে আসা পন্যবাহী একটি ট্রাক মটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ময়না খাতুন ছিটকে পড়ে গাছে ধাক্কা লেগে ঘটনাস্থলেই নিহত হন।]

সাতক্ষীরায় ভারতীয় শাড়ি ও থ্রীপিচ উদ্ধার

Shamol Bangla Ads

সাতক্ষীরার কলারোয়া সীমান্তে ৩টি মোটরসাইকেলসহ ৫০ লাখ টাকার ভারতীয় শাড়িও থ্রীপিচ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে সীমান্তের কলারোয়া সদর, তলুইগাছা ও কাকডাঙ্গা এলাকা থেকে এসব মালামাল উদ্ধার করা হয়।
তবে, এসময় চোরাকারবারীরা মালামাল ফেলে পালিয়ে যাওয়ায় বিজিবি সদস্যরা তাদেরকে আটক করতে সক্ষম হয়নি।
উদ্ধার হওয়া মালামালের মধ্যে রয়েছে- বিপুল পরিমান ভারতীয় উন্নতমানের শাড়ি, থ্রী-পিচ, থান কাপড় ও তিনটি মোটরসাইকেল।
সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শাহজাহান সিরাজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে তলুইগাছা, কাকডাঙ্গা ও কলারোয়া ফাড়ির টহলরত বিজিবি সদস্যরা চোরকারবারীদের ধাওয়া করে উক্ত বিপুল পরিমান ভারতীয় মালামাল উদ্ধার করতে সক্ষম হয়। তিনি আরো জানান, উদ্ধারকৃত মালামালের মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

সাতক্ষীরায় কারিগরি শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

বেকারত্ব দূরীকরন,আত্মকর্মসংস্থান সৃষ্টি ও দক্ষ মানব সম্পদ গড়ার লক্ষ্যে সাতক্ষীরায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ’১৪ পালন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা প্রেসক্লাব সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে সাতক্ষীরা জেলার কারিগরি স্কুল ও কলেজ প্রশাসন।
সাতক্ষীরা পলিটেকনিক ইনষ্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী জি. এম আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সাতক্ষীরা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোদাচ্ছের আলী, অধ্যক্ষ আশেক-ই-এলাহী , নিত্যানন্দ সরকার প্রমুখ।
বক্তারা বলেন,যে দেশে কারিগরি শিক্ষায় শিক্ষিত জনশক্তি যত বেশি, সে দেশের জনগনের মাথাপিচু আয় তত বেশি। বর্তমানে বাংলাদেশে ১৫ কোটি মানুষের মধ্যে কারিগরি শিক্ষায় শিক্ষিত মাত্র ৫ ভাগ। বিধায় দেশকে এগিয়ে নেয়ার জন্য কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই।
সংবাদ সম্মেলনে কারিগরি শিক্ষা সপ্তাহ’১৪ উপলক্ষে সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচী ঘোষনা করা হয়।

error: কপি হবে না!