ads

সোমবার , ১৬ জুন ২০১৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে হত্যা মামলায় দুই সহোদরসহ ৩ ব্যক্তির যাবজ্জীবন

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ১৬, ২০১৪ ৫:২২ অপরাহ্ণ

court1স্টাফ রিপোর্টার : শেরপুরের নকলা উপজেলার চাঞ্চল্যকর আবু মিয়া হত্যা মামলার রায়ে দুই সহোদরসহ ৩ ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। ১৬ জুন সোমবার দুপুরে শেরপুরের জেলা ও দায়রা জজ মো. রবিউল হাসান জনাকীর্ণ আদালতে ওই দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন শেরপুরের নকলা উপজেলার চিথলিয়া গ্রামের মৃত আব্দুছ ছালামের দুই ছেলে বারেক (৪৪) ও দুধু (৩৪) এবং মৃত আবছর আলীর ছেলে লাল মিয়া (৩৯)। মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত ৪ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন। 

Shamol Bangla Ads

আদালত সূত্র জানায়, জমিজমা নিয়ে পূর্ব শত্রুতা ও মামলা-মোকদ্দমার জের ধরে ২০১০ সালের ১২ অক্টোবর বিকেল সাড়ে ৪টার দিকে দন্ডপ্রাপ্ত আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে চিথলিয়া গ্রামের সফর উদ্দিনের ছেলে আবু মিয়াকে (৫০) ধারালো অস্ত্রের আঘাতে নৃশংসভাবে খুন করেন। ঘটনার দিনই পুলিশ চিথলিয়া গ্রাম থেকে নিহতের লাশ উদ্ধার করে। ওই ঘটনায় নিহতের স্ত্রী আনোয়ারা বেগম (৪৯) বাদী হয়ে ৮ জনের বিরুদ্ধে নকলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে নকলা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সুরুজ্জামান ২০১১ সালের ৩০ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।দীর্ঘ শুনানী ও সাক্ষ্য প্রমাণ বিশ্লেষণ শেষে বিজ্ঞ আদালত সোমবার আসামিদের দন্ড বিধির ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে উপরোক্ত দন্ড প্রদান করেন।
মামলার রায় ঘোষণার পর নিহতের স্ত্রী আনোয়ারা বেগম রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, ওই রায়ের মাধ্যমে তাঁরা ন্যায় বিচার পেয়েছেন। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী মো. সাখাওয়াত উল্লাহ বলেন, এ রায়ের বিরুদ্ধে তাঁরা উচ্চ আদালতে আপিল করবেন।

error: কপি হবে না!