ads

শুক্রবার , ১৩ জুন ২০১৪ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বিশ্বকাপকে সামনে রেখে নানা আয়োজনে ও আনন্দে ভাসছে কাঠালিয়া

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ১৩, ২০১৪ ৬:১৪ অপরাহ্ণ
বিশ্বকাপকে সামনে রেখে নানা আয়োজনে ও আনন্দে ভাসছে কাঠালিয়া

ঝালকাঠি প্রতিনিধি : বিশ্বকাপ ২০১৪ উপলক্ষে ঝালকাঠির কাঠালিয়া উপজেলায় ব্রাজিল খেলা ভক্তরা নানা আয়োজন ও আনন্দে সময় কাটাচ্ছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় শওকত হোসেন দিপু,পলাশ,সুমন,পারভেজ,তিতাস, নাজমুল হাসান সাগর, নুরুনবী,সজল,কিশোর,রাসেল,ওসিম,নাইম,স্বপনসহ শত,শত ব্রাজিল বক্তরা দীর্ঘ পতাকা নিয়ে শহরে আনন্দ র‌্যালি ও পথ সভা করে। এ ছাড়া প্রতিটি বাসা বাড়ি, ব্যাবসা ও শিক্ষা প্রতিষ্ঠানে নানা রংঙ্গের দেশী ও বিদেশী পতাকা। দেখা যাচ্ছে। ৫ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল কে এবারে ও চ্যাম্পিয়ন দেখতে চায় কাঠালিয়ার ব্রাজিল সমর্থন বক্তরা।

কচুয়া বাজার ব্যবসায়ী সমিতির কমিটি গঠন

Shamol Bangla Ads

ঝালকাঠির কাঠালিয়ার কচুয়া বাজারের ব্যবসায়ী সমিতির কমিটি গঠন বুধবার রাত ৯টায় মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়েছে। এতে শ্রী মুকুন্দ দাস সভাপতি, সহ সভাপতি জি এম হাবিবুর রহমান, গাজী মোঃ সাহাবুদ্দিন ও মোঃ আব্দুল রাজ্জাক হাওলাদার, মোঃ জাকির হোসেন খান, সাধারন সম্পাদক,মোঃ আব্দুল ছত্তার সহ সাধারন সম্পাদক,শুনিল দাস ক্যাশিয়ার,রুস্তুম ডাঃ সাংগঠনিক সম্পাদক ও মোঃ নজরুল ইসলাম কে প্রচার সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

ঝালকাঠিতে নারী উন্নয়ন ফোরাম গঠন কর্মশালা অনুষ্ঠিত

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা পরিষদ সভা কক্ষে বৃহস্পতিবার দুপুরে নারী উন্নয়ন ফোরাম গঠন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার, গর্ভন্যান্স প্রজেক্ট এ কর্মশালার বাস্তবায়ন করেন। ইউরোপিও ইউনিয়নের অর্থায়নে ইউএনডিপির সহযোগীতায় কাঠালিয়া উপজেলা প্রশাসন এ ফোরাম গঠন করেন। ফোরামের নারী জনপ্রতিনিধি, নারী নেত্রীসহ স্থানীয় বিভিন্ন পেশার নারীরা অংশনেন। উপজেলা নির্বাহী অফিসার আবুল বাশার মুহাম্মাদ আমীর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালয় স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোঃ ইসমাইল হোসেন প্রধান অতিথি, উপজেলা চেয়ারম্যান মোঃ ফারুক সিকদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খানম,ইউপি চেয়ারম্যান মোঃ মাহমুদ হোসেন রিপন,আক্তার হোসেন নিজাম মিরবহর, প্রেস ক্লাবের সভাপতি মোঃ কাজল সিকদার, সাধারন সম্পাদক মোঃ মাসউদুল আলম উপস্থিত ছিলেন।

কাঠালিয়া উপজেলা নারী উন্নয়ন ফোরামের কমিটি গঠন

Shamol Bangla Ads

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা পরিষদ সভাকক্ষে এক কর্মশালার মধ্যে দিয়ে উপজেলা নারী উন্নয়ন ফোরামের কমিটি গঠন করা হয়েছে। উপজেলা ভাইস চেয়ারম্যান মোসাঃ ফাতেমা খানম সভাপতি, মলিনা রানী সহ সভাপতি, মাজেদা বেগম সাধারন সম্পাদক ও রুনা লায়লাকে ক্যাশিয়ার করে ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

ঝালকাঠিতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের প্রশিক্ষণ

নির্বাচন কমিশনের উদ্যোগে ঝালকাঠিতে বৃহস্পতিবার ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মোঃ শাখাওয়াত হোসেন এর উদ্বোধন করেন। সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার শামীমা ফেরদৌস। জেলা নির্বাচন অফিসার খান আবি শাহনুর খান, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম ও নলছিটি উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম বক্তৃতাসহ বিভিন্ন সেশন পরিচালনা করেন। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত দিনব্যাপী এ কর্মশালায় ৬৬ জন তথ্য সংগ্রহকারী ও ১৫ জন সুপারভাইজারসহ মোট ৮১ জন অংশ নেন। তাদেরকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের বিভিন্ন বিষয়ে ব্যাপক ধারণা দেয়া হয়। উল্লেখ্য, দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ে আগামী ১৫ জুন ঝালকাঠি সদর উপজেলার কাজ শুরু হবে। এখানে বাড়িবাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে ১৫ জুন থেকে ২৪ জুন পর্যন্ত। এছাড়া নিবন্ধনের কাজ চলবে ১৮ জুলাই থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এ কার্যক্রমের আওতায় যাদের জন্ম ১৯৯৭ সনের ১ জানুয়ারি বা তার আগে তাদের নাম অর্ন্তভূক্ত করা হবে। যোগ্য হওয়া সত্ত্বেও যারা ইতিপূর্বে বাদ পড়েছেন তারাও এবারে ভোটার হতে পারবেন। এছাড়া মৃত ব্যক্তির নাম সংগ্রহসহ তাদেরকে বিদ্যমান ভোটার তালিকা থেকে বাদ দেয়ার কাজও করা হবে।

error: কপি হবে না!