ads

বৃহস্পতিবার , ১২ জুন ২০১৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

একসপ্তাহে ১০ জনের বিষপান : ৩ জনের মৃতূ্্য : আগৈলঝাড়ায় বেড়ে চলেছে আত্মহত্যার প্রবণতা

শ্যামলবাংলা ডেস্ক
জুন ১২, ২০১৪ ৮:২৫ অপরাহ্ণ

Agailjhara Upazila Mapআগৈলঝাড়া (বরিশাল)  : সাম্প্রতিক সময়ে বরিশালের আগৈলঝাড়ায় দারিদ্রতা,পারিবারিক ও দাম্পত্য কলহ, প্রেমে ব্যর্থতাসহ অন্যান্য কারণে আত্মহত্যার প্রবণতা বৃদ্ধি পেয়েছে। গত একসপ্তাহে আত্মহত্যা করতে গিয়ে বিষপান করে শুধু আগৈলঝাড়া উপজেলা হাসপাতালেই চিকিৎসা নিয়েছে ১০ জন। এদের মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে। বাকিরা চিকিৎসাধীন রয়েছে।
হাসপাতাল ও পুলিশসূত্রে জানা গেছে, ১০ জুন দক্ষিণ শিহিপাশা গ্রামের বাবু সরদারের মেয়ে মুক্তা (২০), আগৈলঝাড়ার কোদালধোয়া আন্ধারমানিক গ্রামের সুখরঞ্জন পান্ডের স্ত্রী লতা রানী (৩০) ও মধ্য শিহিপাশা গ্রামের সৈয়দ শফিকের মেয়ে নুরজাহান আক্তার (১৮) বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে। ৯ জুন সোমবার বাগধা গ্রামের শাহআলম খানের মেয়ে খাদিজা (১৪) আত্মহত্যার জন্য বিষপান করে। একইদিন পূর্ব সুজনকাঠী গ্রামের মহানন্দ বাড়ৈর স্ত্রী আরতী রানী (৩২) বিষপান করে। ৫ জুন বৃহস্পতিবার রাতে উপজেলার সীমান্তবর্তী চাঁদশী ইউনিয়নের ধুরিয়াইল গ্রামের আ. মজিদের মেয়ে ময়না (২৬) পরিবারের উপর অভিমান করে বিষপান করে আত্মহত্যা করে। ২ জুন উপজেলার বাগধা ইউনিয়নের জোবারপাড় গ্রামের বিনোদ বৈদ্যের মেয়ে তুলি বৈদ্য (১৭) পারিবারিক কলহের কারণে বিষপান করে আত্মহত্যা করে। গত ১ জুন রবিবার উপজেলার রাজিহার ইউনিয়নের রামানন্দের আঁক গ্রামের মহানন্দ রায়ের মেয়ে শুক্লা রায় (৯) বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালায়। প্রতিটি আত্মহত্যার ঘটনায় ইউডি মামলা হয়েছে। পারিবারিক কারণেই প্রধানত: আত্মহত্যার পথ বেছে নেয় তারা। হাসপাতালের রেকর্ড অনুযায়ী আত্মহননকারীদের বয়স ১০ থেকে ৩০ এর মধ্যে।
পুলিশ জানায়, বর্তমানে বিভিন্ন চাষাবাদের জন্য কীটনাশক অরক্ষিত ও হাতের কাছে থাকায় যেকোন তুচ্ছ কারণে সহজেই আত্মহত্যার পথ হিসেবে বিষপান করছে। এজন্য পরিবারের সদস্যদের সচেতনতার সাথে কীটনাশক ব্যবহার ও সংরক্ষণ করার আহবাণ জানিয়েছেন আগৈলঝাড়া থানার ওসি মো. সাজ্জাদ হোসেন।

আগৈলঝাড়া থেকে বরিশাল জেলা ছাত্রলীগের  নবগঠিত কমিটিতে ১২ জন অর্ন্তভুক্ত

Shamol Bangla Ads

আগৈলঝাড়া থেকে বরিশাল জেলা ছাত্রলীগের কার্যকরী কমিটিতে অর্ন্তভুক্ত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বরিশাল জেলা আওয়ামীলীগ সভাপতি ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ্ ও বরিশাল জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আগৈলঝাড়া উপজেলা থেকে বরিশাল জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটিতে স্থান পাওয়া জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন, সহ-সভাপতি পদে রাহাত বিন সেরনিয়াবাত সাজ্জাদ, মাসুদ সন্যামত, মো. সাইফুল ইসলাম ও শেখ আল হাদী। যুগ্ন-সাধারণ সম্পাদক পদে বাবুল হালদার ও মামুনুর রহমান সোহেল। সাংগঠনিক সম্পাদক পদে রাহাত বিন ইসলাম। উপ-দপ্তর সম্পাদক পদে কাজী মারুফ হোসেন টিটু। উপ-তথ্য ও সেবা সম্পাদক পদে পলাশ সরদার। সাংস্কৃতিক সম্পাদক পদে জীবন সরকার চঞ্চল, উপ-শিক্ষা ও পাঠক্রম সম্পাদক পদে রাহাত সেরনিয়াবাত। জেলা কমিটিতে বিভিন্ন পদে স্থান পাওয়া নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে আগৈলঝাড়া উপজেলা শাখা ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা। উল্লেখ্য, গত ৭ জুন সন্ধ্যায় কেন্দ্রীয় সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বরিশাল জেলা ছাত্রলীগের ১০৯ সদস্য কমিটি ঘোষণা করেন।

শোক : ছামাদ খলিফা

বরিশালের আগৈলঝাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি কেএম আজাদ রহমানের ফুফা ছামাদ খলিফা ওরফে ছনু (৮৪) বার্ধক্যজনিত কারণে বুধবার বিকেলে নিজবাড়িতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে….রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ছেলে ২মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্যা আত্মীয়-স্বজন রেখে গেছেন। বুধবার রাতে মরহুমের জানাজার নামাজ শেষে বরিশালের লাকুটিয়া সড়কে আঞ্জুমান মুসলিম কবরস্থানে দাফন করা হয়েছে।

error: কপি হবে না!