ads

মঙ্গলবার , ১০ জুন ২০১৪ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

কুষ্টিয়ায় আইনশৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ১০, ২০১৪ ১:৩৯ অপরাহ্ণ
কুষ্টিয়ায় আইনশৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন বলেছেন, আইনের উর্ধে কেউ নয়, অপরাধ করলে শাস্তি তাকে পেতেই হবে। জেলার শান্তিপ্রিয় সাধারণ মানুষের শান্তি নষ্ট না হয় সেদিকে লক্ষ্য রাখার দায়িত্ব আমার আপনার সবার। 

Shamol Bangla Ads

সোমবার সকালে তিনি কুষ্টিয়ার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার আইনশৃঙ্খলার মাসিক সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।
তিনি আরও বলেন, জেলার জনগনের জীবনযাত্রা স্বাভাবিক ও সন্ত্রাসমুক্ত রাখতে সন্ত্রাসী, চরমপন্থী সহ সকল অপরাধী সে যে দলের কিংবা যতই শক্তিশালি হোক না কেন তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে এবং হবে। কোন নৈরাজ্য ও নাশকতা কর্মকান্ড মেনে নেয়া হবে না। আপনার এলাকায় যে ঘটনায় ঘটুক না কেন আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী পুলিশ, বিজিবি ও র‌্যাবকে সঠিক সময়ে সঠিক তথ্য প্রদান করবেন। এদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। জেলার মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে সকল সমালোচনার উর্ধ্বে থেকে কাজ করতে হবে।
জেলা প্রশাসক আরও বলেন, দেশ তথা জাতির কল্যানে যত ভাল কাজ করবেন তার প্রসংশা যেমন পাবেন তেমন খারাপ সমালোচনা হবে। তাই বলে বসে থাকলে চলবেনা। সততা ও সাহসিকতার সাথে জেলার আইনশৃংখলার উন্নয়নে এগিয়ে যেতে হবে।
ঘটনা যতই নির্মম হোক না কেন সেটি কঠোর হস্তে মোকাবেলা করা হবে। দেশের জনগণের জান মাল রক্ষায় যে কোন অপশক্তিকে কঠোর হস্তে দমন করা হবে। আমরা অপরাধ একেবারে নির্মূল করতে না পারলেও প্রতিরোধে সবাই আন্তরিকতার সাথে কাজ করতে পারি।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান, কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ বদরুদ্দোজা, সমাজ সেবার উপ-পরিচালক আব্দুল গনি, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজগর আলী, সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া মডেল থানার সহকারী পুলিশ সুপার লাবনী খন্দকার, কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহেলা আক্তার, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম সইয়্যেদুর রহমান, এনএসআই’র সহকারী পরিচালক আমিনুজ্জামান, লেখক ও কলামিষ্ট শেখ গিয়াস উদ্দিন আহমেদ মিন্টু, কুষ্টিয়ার পৌর প্যানেল মেয়র মতিয়ার রহমান মজনু, ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ওরফে আলম মালিথা, খোকসা পৌর মেয়র আনোয়ার হোসেন তাতারী, কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ’র সহ-সভাপতি এসএম কাদেরী শাকিল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নাছিম উদ্দিন আহমেদ, বিআরটিএ’র ইন্সপেক্টর হুমায়ূন কবির, নারী নেত্রী আলম আরা জুঁই, আনসার ভিডিপি’র জেলা কমান্ডার ফেরদৌস আহমেদ, রাইফেলস ক্লাবের মনসুর চৌধুরী, জেলা বিএফএ’র নেতা আব্দুল লতিফ, মাদকদ্রব্য অধিদপ্তরের সহকারী পরিচালক আইউব আলী মিয়া, প্রমুখ।
সভায় চলতি বছরের অপরাধের পরিসংখ্যান তুলে ধরেন জেলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আনারকলি মাহবুব এসময় তাকে সহযোগীতা করেন সহকারী কমিশনার ও ম্যাজিষ্ট্রেট মোঃ নবীনেওয়াজ।

পদবি পরিবর্তন ও বেতন বৈষম্য দূর করার দাবিতে কুষ্টিয়া কালেক্টরেট সমিতির কর্মবিরতি

পদবি পরিবর্তন ও বেতন বৈষম্য দূর করার দাবিতে দুই ঘন্টার কর্মবিরতি পালন করেছে বাংলাদেশ সহকারী কালেক্টরেট সমিতি। সোমবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দুই ঘন্টা কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারিরা এ কর্মসূচি পালন করে। কর্মবিরতি চলাকালে এছাড়াও অবিলম্বে দুই দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে তারা। এ সময় বক্তব্য রাখেন জেলা কালেক্টরেট সহকারী সমিতির সভাপতি এস এম আকরাম ও সাধারণ সম্পাদক মোঃ মতিয়ার রহমান। সমাবেশে বক্তারা বলেন, ‘প্রধানমন্ত্রী পদবী পরিবর্তন ও বেতন বৈষম্য দূর করার বিষয়টি অনুমোদন দিয়েছেন। কেবল আমলাতান্ত্রিক জটিলতার কারণে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের দাবি-দাওয়া পূরণ হচ্ছে না। অবিলম্বে এসকল দাবি বাস্তবায়ন করতে হবে।’ বক্তারা আরও বলেন আমাদের দুই দফা দাবির বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ ধরণের কর্মসূচি অব্যাহত থাকবে। সমাবেশে বক্তারা বলেন, ‘আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। জনদুর্ভোগ সৃষ্টি করে কোন আন্দোলনের ইচ্ছে আমাদের নেই। প্রধানমন্ত্রীর অনুমোদন স্বত্ত্বেও দুই দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। অবিলম্বে আমাদের দাবি মেনে নিতে হবে।’

কুষ্টিয়ায় বাজেট পরবর্তী পর্যালোচনা সভা আজ

Shamol Bangla Ads

সুপ্র কুষ্টিয়া জেলা ক্যাম্পেইন এর উদ্যোগে বাজেট পরবর্তী পর্যালোচনা সভা অনুষ্ঠিত হবে। আজ বিকেল ৪টায় কুষ্টিয়া পৌরসভার ম. আ. রহিম মিলনায়তনে অনুষ্ঠিতব্য এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুষ্টিয়ার সাবেক সাংসদ এ্যাড. বদরুদ্দোজা গামা। বিশেষ অতিথি থাকবেন দৈনিক বাংলাদেশ বার্তার সম্পাদক আবদুর রশীদ চৌধুরী। প্রধান আলোচক থাকবেন কুষ্টিয়া সরকারী কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক অজয় কুমার বিশ্বাস। সভাপতিত্ব করবেন কুষ্টিয়া পৌর মেয়র আনোয়ার আলী। অনুষ্ঠানে আমন্ত্রিতদের যথাসময়ে উপস্থিত কামনা করেছেন সুপ্র জেলা ক্যাম্পেইন কমিটির সাধারন সম্পাদক ও জ্যোতি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের প্রধান নির্বাহী সৈয়দা হাবীবা।

error: কপি হবে না!