ads

মঙ্গলবার , ১০ জুন ২০১৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

কুলাউড়ায় ক্ষুদ্র জাতিসত্তার মানবাধিকার কর্মীদের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প পরিচিতি সভা

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ১০, ২০১৪ ১:২৮ অপরাহ্ণ
কুলাউড়ায় ক্ষুদ্র জাতিসত্তার মানবাধিকার কর্মীদের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প পরিচিতি সভা

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলা সভাকক্ষে ইউরোপিয়ান ইউনিয়নের সহায়তায় ও ‘ইন্ডিজিনাস পিপলসডেভলপমেন্ট সার্ভিসেস(আইপিডিএসের)বাস্তবায়নে গতকাল ০৯ জুন সোমবার দুপুর ১২টায় ক্ষুদ্র জাতিসত্তার মানবাধিকার কর্মীদের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প পরিচিতি সভা অনুষ্টিত হয়। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুল ইসলাম। আদিবাসী সংগঠন আন্তপুঞ্জি উন্নয়ন সংস্থা কুবরাজের সভাপতি মিঃ প্রতুষ আসাক্রা’র সভাপতিত্বে ও আইপিডিএসের কর্মসূচি সহায়তাকারী লিসি সুমের সঞ্চালনে অনুষ্ঠিত প্রকল্প পরিচিতি সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুল ইসলাম তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার আদিবাসীদের প্রতি আন্তরিক। ইতিমধ্যে আদিবাসিদের সাংবিধানিক স্বীকৃতি, লেখাপড়া ও দীর্ঘ দিনের ভুমি সমস্যা সমাধানে অগ্রনী ভুমিকা পালন করছে। তিনি পিছিয়ে পড়া আদিবাসী নারীর অর্থনৈতিক উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয় উন্নয়নে সকল আদিবাসী সন্তানদের লেখাপড়া বিষয়ে সর্বচ্চো অগ্রাধিকার দিলে আদিবাসিদের আগামী প্রজন্ম সু শিক্ষায় শিক্ষিত হয়ে একজন আলোকিত মানুষ হয়ে আদিবাসী তথা দেশ ও জাতীর কল্যানে কাজ করে যাবে ।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নেহার বেগম, কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, ইআইডিএইচ প্রকল্প, আপিডিএসএর প্রোগ্রাম কো-অডিনেটার মিঃ প্রবীন ¯œাল। স্বাগত বক্তব্য দেন প্রকল্প সমন্বয়কারী ও আইপিডিএসের কার্যালয় ব্যবস্থাপক অরিজেন খংলা। অনুষ্টানে কিনেট উপস্থাপনা করেন আইপিডিএসের সমন্বয়কারী জয়ন্ত লরেন্স রাকসাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বরমচাল মিশনের রেভা: পাষ্টার পাইরিন সুটিং, কুলাউড়া সদর ইউপি সদস্য নরসামলু রাজভর, মেঘাটিলা পুঞ্জির মন্ত্রি মনিকা খংলা, সরজ সিনহা. তৃষ্ণা রিচিল প্রমুখ।
আলোচনা সভায় প্রধান কার্যক্রমসহ ক্ষুদ্র জাতিসত্তার মানবাধিকার কর্মীদের সক্ষমতা বৃদ্ধিপ্রকল্পের নানা বিষয় আলোকপাত করা হয়।

error: কপি হবে না!