ads

সোমবার , ৯ জুন ২০১৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সংবিধানের মধ্যে থেকে সংলাপে প্রস্তুত আ’ লীগ : সুরঞ্জিত

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ৯, ২০১৪ ৯:৫৮ অপরাহ্ণ

suronjitশ্যামলবাংলা ডেস্ক : বিএনপির চেয়াপারসন বেগম খালেদা জিয়াকে সংবিধান মেনে, স্বাধীনতার মূলবোধের প্রতি আস্থা রেখে আলোচনা আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। ৯ জুন সোমবার দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘নৌকা সমর্থক গোষ্ঠীর’ এক আলোচনা সভায় ওইসব কথা বলেন সুরঞ্জিত। এসময় তিনি বলেন, আওয়ামী লীগ সব সময় আলোচনায় বিশ্বাসী। সংলাপে বসতে আগেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে আহ্বান জানিয়েছেন। এখনও বসতে কোন বাধা নেই। তবে কখন, কোথায়, কোন বিষয় নিয়ে আলোচনা করবেন-সেটা আগে নির্ধারণ করুন। সংবিধানের মধ্যে থেকে আলোচনা করতে আওয়ামী লীগ সবসময় প্রস্তুত।
ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে রবিবারের বৈঠকের পর খালেদা জিয়ার সংলাপের ইচ্ছা প্রকাশকে স্বাগত জানিয়ে সুরঞ্জিত বলেন, প্রধানমন্ত্রী যখন তাকে আমন্ত্রণ জানিয়েছিলেন তখন তিনি গোঁ ধরে না থাকলে দেশে এই কৃত্রিম সংকট সৃষ্টি হতো না। বঙ্গবন্ধু কন্যা সব সময় গণতন্ত্র ও আলোচনায় বিশ্বাসী। আওয়ামী লীগ কখনও আলোচনার পথ বন্ধ করেনি, আর করবেও না।
সুরঞ্জিত বলেন, জাতীয় নির্বাচনে অংশ না নিয়ে খালেদা জিয়া দেশে একটি কৃত্রিম সংকট সৃষ্টি করেছেন। আপনি (খালেদা জিয়া) উপজেলা নির্বাচনে অংশ নিয়েছেন। কিন্তু উপ-নির্বাচনে কেন অংশ নিচ্ছেন না? তিনি আরও বলেন, আওয়ামী লীগের পররাষ্ট্র নীতি পশ্চিম থেকে পূর্ব দিকে সম্প্রসারিত হচ্ছে। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক জাপান সফর দক্ষিণ এশিয়ার রাজনীতিতে নতুন দিগন্ত উন্মোচিত করেছে। বাংলাদেশ ভৌগোলিকভাবে দক্ষিণ এশিয়ার রাজনীতির জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।
স্বতন্ত্র এমপি হাজী মো. সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফফর হোসন পল্টু, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক সোহলী পারভীন মনি, সাম্যবাদী দলের নেতা হারুন আর রশিদ চৌধুরী প্রমুখ।

error: কপি হবে না!