ads

সোমবার , ৯ জুন ২০১৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

রাণীনগরে সরকারি গাছ কর্তন করে বিক্রয় : ১২ দিনেও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ৯, ২০১৪ ১:৪৮ অপরাহ্ণ

Raninagar Picসাইদুজ্জামান সাগর, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে বরেন্দ্র বহুমুখী কর্তৃপক্ষের রোপণকৃত সরকারি গাছ কর্তন করে বিক্রয় করেছে স্থানীয় প্রভাবশালীরা । এঘটনায় স্থানীয় এলাকাবাসি বাদী হয়ে রাণীনগর উপজেলা বরেন্দ্র প্রকৌশলী বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার ১২ দিন অতিবাহিত হয়ে গেলেও দোষীদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ। ঘটনাটি ঘটেছে উপজেলার নগরপাঁচুপুর গ্রামে।

Shamol Bangla Ads

স্থানীয় ও বরেন্দ্র অফিস সূত্রে জানা গেছে, উপজেলার নগরপাঁচুপুর ও স্থল গ্রামের মাঝে অবস্থিত বেড়িবাঁধের উপর রাণীনগর উপজেলা বরেন্দ্র বহুমুখী কর্তৃপক্ষ গত প্রায় ৫/৬ বছর আগে প্রায় ২ হাজার ৫শত শিশু গাছ রোপণ করে। সেই গাছগুলো বর্তমানে মাঝারি সাইজের হয়ে উঠেছে। আর এই সুযোগে নগরপাঁচুপুর গ্রামের প্রভাবশালী ও আওয়ামীলীগ নেতা মামুনুর রশিদ সহ একই গ্রামের সিদ্দিক মাঝি, আজাদ প্রাং, আলম হোসেন, নূরু ইসলাম, আলামিন হোসেন, আমিমূল ইসলাম কোন বিজ্ঞপ্তি বা টেন্ডার ছাড়াই গাঁয়ের জোরে গত ২৭ মে মঙ্গলবার দুপুরে বেড়িবাঁধের স্থলঘাট নামক স্থানে সরকারি গাছ কাটতে লাগলে এলাকার সচেতন ব্যক্তিরা তাদের গাছ কাটতে নিষেধ করে। এলাকাবাসির নিষেধ উপেক্ষা করে উক্ত প্রভাবশালীরা ঐদিন প্রায় দু’শত ৫০ টি গাছ কেটে স্থানীয় বাজারে বিক্রয় করে। এঘটনায় স্থানীয়দের পক্ষে একই গ্রামের হামিদ হোসেন বাদী হয়ে গত ২৯ মে বৃহস্পতিবার রাণীনগর বরেন্দ্র প্রকৌশলী বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ করার পরও এবং ঘটনার ১২ দিন অতিবাহিত হয়ে গেলেও দোষীদের বিরুদ্ধে আইনি কোন পদক্ষেপ গ্রহণ করেননি বলে অভিযোগকারী হামিদ হোসেন জানান।
এব্যাপারে স্থানীয় আওয়ামীলীগ নেতা ও অভিযুক্ত মামুনুর রশিদের মোবাইল ফোনে বারাংবার ফোন দিয়েও তার সাথে কথা বলা বা যোগাযোগ করা সম্ভব হয়নি।
এব্যাপারে রাণীনগর উপজেলার বরেন্দ্র প্রকৌশলী তিতুমীর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, স্থানীয়দের লিখিত অভিযোগ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে দু’শত ৫০ টি গাছ নয়, মোটামোটি ৩৫/৪০ টি গাছ কেটে তারা বিক্রয় করেছে। দু’এক দিনের মধ্যে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।#

রাণীনগরে সড়ক দুর্ঘটনায় নিহত এক : আহত ৪

নওগাঁর রাণীনগর উপজেলার আবাদপুকুর-পতিসর সড়কের গুয়াতা এলাকায় ভটভটি উল্টে রেজাউল ইসলাম (৪৬) নামের এক মাছ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় চালকসহ চার যাত্রী আহত হয়েছে।
পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রবিবার সকালে মাছ ধরার জন্য একটি ভটভটি যোগে মাছ ব্যবসায়ী রেজাউল ইসলাম গুয়াতা গ্রামে যাচ্ছিলেন। পতিসর থেকে আসা একটি ট্রাককে সাইড দিতে গিয়ে ভটভটিটি উল্টে যায়। এতে পাঁচ জন আহত হন। এদের মধ্যে রেজাউল ইসলাম, রফিকুল ইসলাম (৩৮) ও সোহাগ হোসেনকে (৩২) উদ্ধার করে রাণীনগর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার রেজাউল ইসলামকে মৃত ঘোষণা করেন। অপর দুইজনের গুরুত্বর যখম হওয়ায় নওগাঁ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নিহত রেজাউল ইসলাম এবং আহতরা উপজেলার কালীগ্রামের বাসিন্দা।
রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ-আল মাসউদ চৌধুরী জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

error: কপি হবে না!