ads

সোমবার , ৯ জুন ২০১৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

দেবিদ্বারে এক অজ্ঞাত প্রতিবন্ধী ছেলে পাওয়া গেছে

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ৯, ২০১৪ ১:৩৪ অপরাহ্ণ

protibandi pic (1)তাপস চন্দ্র সরকার, কুমিল্লা : কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার পোনরা বাজারে অজ্ঞাত পরিচয়ের এক প্রতিবন্ধী ছেলে (১৭) পাওয়া গেছে। সে তার নাম ঠিকানা কিছুই বলতে পারে না। পোনরা বাজারের দোকানদাররা তাকে লালন-পালন করে যাচ্ছে।
শনিবার সন্ধ্যায় সরেজমিনে গিয়ে জানা যায়, চলতি বছরের জানুয়ারী মাসে উপজেলার পোনরা বাজারে পৌস-সংক্রান্তি মেলার সময় প্রতিবন্ধী ছেলেটি গুরুত্বর অসুস্থ্য হয়ে পড়ে। তখন মেলার সকলের সহযোগীতায় ও স্থানীয় পল্লী চিকিৎসক মনিরুল হকের সাহায্যে ছেলেটি সুস্থ্য হয়ে উঠে। ছেলেটি পরিচয় না পাওয়ায় এরপর থেকে আজ পর্যন্ত ছেলেটিকে বাজারের দোকানদাররা লালন-পালন করে যাচ্ছেন।
স্থানীয় পল্লী চিকিৎসক মনিরুল হক ও স্থানীয়রা জানান, ছেলেটি মানুষের কথা শুনে ও বুঝতে পারে কিন্তু নিজে স্পষ্ট কথা বলতে পারে না। সে ইশারায় বুঝায় তার ২ বোন আছে, ভাই নাই, মা-বাবা আছে, ঢাকা থেকে বড় বাসে করে আসছে বলে বুঝায়। তার ২হাত ও দু’ পা বাঁকা থাকায় সে নিজের হাতে ভাত খেতে না পারলেও স্থানীয়রা তাকে খাবার খাইয়ে দিচ্ছে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ কবির আহম্মেদ বলেন, এব্যাপারে কেউ কোন খবর দেয় নি। সরেজমিনে গিয়ে ছেলেটির খোঁজ নিয়ে তার ঠিকানা পেলে পৌঁছে দেওয়া হবে। ঠিকানা না পাওয়া পর্যন্ত সমাজসেবা অধিদপ্তরের তত্ত্বাবধানে রাখার ব্যবস্থা করা হবে।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান জানান, কোন স্থানীয় জনপ্রতিনিধি বা লোকজন আমাকে এব্যাপারে আমাকে জানায়নি। তবে প্রতিবন্ধী ছেলেটির ঠিকানা বের করে পৌঁছে দেওয়ার যথাযথ ব্যবস্থা করা হবে।

error: কপি হবে না!