ads

মঙ্গলবার , ৩ জুন ২০১৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

গোপালপুরে ১০ বছরের শিশু ধর্ষিত : মামলা করায় নিরাপত্তাহীনতায় পরিবারটি

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুন ৩, ২০১৪ ২:৩৮ অপরাহ্ণ

Samim Reza Photo. Gopalpur-Tangail.এ কিউ রাসেল, গোপালপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের গোপালপুরে ১০বছরের একটি শিশু ধর্ষিত হবার ঘটনায় থানায় মামলা দায়ের করায় নিরাপত্তাহীনতায় ভূগছে ধর্ষিতার পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলা ভেঙ্গুলা পূর্বপাড়া গ্রামে।
গোপালপুর থানায় দায়ের করা মামলার এজাহার ও সোমবার দেয়া লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের ভেঙ্গুলা পূর্বপাড়া গ্রামের ১০বছর বয়সী ওই শিশুকে প্রতিবেশি আমিনুল হকের ছেলে ও ভেঙ্গুলা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র শামীম রেজা (১৮) মোবাইল ফোনে গান শুনানোর কথা বলে গত ২৫ এপ্রিল বিকেল ৪টার দিকে শামীমের শোবার ঘরের বিছানায় মুখে কাপড় বেঁধে জোর পূর্বক ধর্ষন করে। পরে ওই শিশুটি কাঁদতে কাঁদতে বিষয়টি তার দাদী জহিরণ বেওয়া (৭০) কে বিস্তারিত জানালে পরিবারের অন্য সদস্যরাও অবগত হন। গ্রাম্য মাতাব্বররা বিষয়টি নিষ্পতির আশ্বাস দিয়েও নিষ্পতি করতে না পারায় ধর্ষিতার বাবা মো. হুমায়ুন (৪০) ঘটনার দুই দিন পর ২৭এপ্রিল শামীম রেজাকে অভিযুক্ত করে নারী ও শিশু নির্যাতন আইনে গোপালপুর থানায় মামলা করেন। (মামলা নং-১৭)। গোপালপুর থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম বিষয়টি তদন্ত করার জন্য গোপালপুর থানার এসআই মো. নুরুল বাশারকে দায়িত্ব দেন।
ধর্ষিতার বাবা অভিযোগ করেন, মেয়েকে ডাক্তারী পরীক্ষা করানো হয়েছে। থানায় মামলা দায়েরের পর হতে শামীমের পরিবার ও স্থানীয় একটি প্রভাবশালী মহল মামলা তুলে নেয়াসহ প্রাণনাশের হুমকি ধামকি দিচ্ছে। এছাড়া মামলার একমাত্র আসামী গ্রেফতার না হওয়ায় মামলার ভবিষ্যত ও ন্যায় বিচার নিয়ে শঙ্কায় আছেন ওই পরিবারটি।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও গোপালপুর থানার এসআই মো. নুরুল বাশার জানান, মামলার তদন্ত ও আসামীকে গ্রেফতারের চেষ্টা অব্যহৃত রয়েছে। তবে মামলাটি অত্যন্ত র্স্পশকাতর।
বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা (বিএসইএইচআর) টাঙ্গাইলের গোপালপুর উপজেলা শাখার সভাপতি মো. আব্দুল লতিফ জানান, ওই ধর্ষিতাকে আইনগত সহায়তা করার জন্য এ বিষয়ে সংগঠনের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দের সাথে কথা হয়েছে এবং মামলার ফটোকপিও সরবরাহ করা হয়েছে। ক্ষতিগ্রস্থ ওই পরিবারটি ন্যায় বিচার না পাওয়া পর্যন্ত আমরা তাদের সাথে থাকবো ও সকল প্রকার সহযোগিতা অব্যহৃত রাখবো।

error: কপি হবে না!