ads

শনিবার , ৩১ মে ২০১৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ভোলায় বজ্রপাতে সেনা সদস্যের মৃত্যু

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
মে ৩১, ২০১৪ ৪:৫৪ অপরাহ্ণ
ভোলায় বজ্রপাতে সেনা সদস্যের মৃত্যু

ভোলা প্রতিনিধি : ভোলায় বজ্রপাতে এক অবসরপ্রাপ্ত সেনা সদস্য নিহত হয়েছেন। নিহত ইকবাল হোসেন (৬৫) বাপ্তা ইউনিয়নের মুসাকান্দি গ্রামের বাসিন্দা। ভোলার বাপ্তা ইউনিয়নের পাইলট এলাকায় বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

Shamol Bangla Ads

স্থানীয় সূত্রে জানা যায় , বৃহস্পতিবার বিকেলের দিকে প্রচন্ড- বেগে ঝড়ো হাওয়া ও বৃষ্টির সময় তিনি বাড়ির পাশবর্তী মাঠে কাজ করছিলেন। এ সময় বিকট শব্দে বজ্রপাতে ইকবাল হোসেন গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রাতেই নিহত ইকবাল হোসেনের জানাযা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।
ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোবাশ্বের আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ভোলায় প্রসবজনিত ফিস্টুলার উপর দিন ব্যাপী অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ভোলায় প্রসবজনিত ফি স্টুলার উপর দিন ব্যাপী অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। গতকাল দুপুরে জেলা সিভিল সার্জনের মিলনায়তন রুমে ইউএনএফপি এর সহযোগীতায় এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ভোলা সিভিল সার্জন ডাঃ মোঃ ফরিদ আহমেদ এর সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন, গাইনী বিশেষজ্ঞ ডাঃ সুরাইয়া ইাসনুর। এসময় উপস্থিত ছিলেন, ভোলা সদর হাসপাতালের আরএমও ডাঃ নিতানন্দ সরকার, মেডিক্যাল অফিসার ডাঃ মহিবুল্যাহ সহ আরও অনেকে।
সভায় বক্তারা বিলম্বিত প্রসব রোধ করে প্রসবজনিত ফি স্টুলার মুক্ত মাতৃত্ব নিশ্চিত করার কথা বলেন। বক্তারা আরও বলেন, প্রসবজনিত ফি স্টুলার হলে দিন রাত প্র¯্রাব পায়খানা ঝরতে থাকে ও রোগীর কোন প্র¯্রাব/পায়খানা বেগ হয় না এবং দুর্গন্ধ ছড়াতে থাকে। তাই বিশেষজ্ঞ সার্জন দ্বারা সঠিকভাবে অপারেশন করলে ৯৫% প্রসবজনিত ফি স্টুলা প্রসূতি ভালো হয়ে যায়। এরপর এই মা সম্পূর্ণ নব জীবন লাভ করেন। সবাইকে প্রসূবের সময় বিশেষজ্ঞ সার্জারি দ্বারা অপারেশন করার পরামর্শ দেন।

error: কপি হবে না!