ads

বৃহস্পতিবার , ২৯ মে ২০১৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ভোলার বোরহানউদ্দিনে ঠেলাগাড়ির চাপায় স্কুলছাত্রের মৃত্যু

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
মে ২৯, ২০১৪ ৩:৫৩ অপরাহ্ণ
ভোলার বোরহানউদ্দিনে ঠেলাগাড়ির চাপায় স্কুলছাত্রের মৃত্যু

ভোলা প্রতিনিধি : ভোলার বোরহানউদ্দিনে মালবাহী ঠেলাগাড়ির চাপায় মাকসুদ (১০) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। ২৮ মে বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার দেউলা ইউনিয়নে এ দুর্ঘটনা ঘটে। মাকসুদ ওই ইউনিয়নের শিবপুর গ্রামের সফিউল্লার ছেলে। সে দক্ষিণ দেউলা মুন্সি বাড়ি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

Shamol Bangla Ads

স্থানীয়রা জানায়, সন্ধ্যায় শিবপুর এলাকায় মাকসুদ রাস্তায় হাটছিলো। এসময় একটি মালবাহী ঠেলাগাড়ি তাকে চাপা দেয়। এতে গুরুতর আহত হয় সে।
আশঙ্কাজনক অবস্থায় বোরহানউদ্দিন হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

ভোলার উত্তর দিঘলদী ইউনিয়নে রাতের আধারে দোকান ঘর লুট করেছে দুর্বৃত্তরা

ভোলার উত্তর দিঘলদী ইউনিয়নের কমরউদ্দিন বাজারে রাতের আধারে দোকান ঘর লুট করেছে দুর্বৃত্তরা। গত সোমবার রাতে স্থানীয় অজল কেরানী ও তার ভাগ্নে সেলিম এর নেতৃত্বে এই ঘটনা ঘটেছে বলে জানা যায়। এই ঘটনায় দোকানের মালিক নাসির বাদী হয়ে ভোলা থানায় মামলা করতে গেলে মামলা নেওয়া হয়নি।
দোকানের মালিক মোঃ নাসির জানান, তার বাবার ওয়ারিশ সূত্রে পাওয়া ৭ শতাংশ (২৯০৮ ও ২৯০৯ দাগে) জমিতে আমি কমরউদ্দিন বাজারে দোকান তুলে সেখানে ৪ লক্ষ টাকার খরচ করে সাইকেল এর গ্যারেজ দিয়েছি। কিন্তু বুধবার স্থানীয় ভুমিদস্যু তাজল কেরানী ও সেলিম এর নেতৃত্বে প্রায় ১০০/১৫০ জন লোক মিলে রাতের আধারে আমার দোকান ঘর লুট করে দোকানে থাকা প্রায় ৩ লক্ষ টাকার মালামাল নিয়ে আমার জায়গা খালি করে দেয়। রাতে আমি ভোলা থানায় জানালে ঘটনাস্থল পরিদর্শনে আসেন ভোলা থানার এসআই মাহামুদ।
এব্যাপারে মাহামুদ জানান, অভিযোগ এর ভিত্তিতে আমি ঘটনাস্থল পরিদর্শনে গেলে দোকান পাট ভাংচুর অবস্থায় রাস্তায় পরে থাকতে দেখি।
এদিকে দোকানের মালিক নাসির আরও জানান, এই ঘটনায় আমি ভোলা থানায় মামলা করতে গেলেও থানার কর্মকর্তঅ অদৃশ্য কারনে মামলা গ্রহণ করেনি। এই ঘটনার পর ঐ এলাকার ব্যবসায়ীরা এখন সেলিম ও তাজলের ভয়ে আতংকের মধ্যে আছে বলে জানান ব্যবসায়ীরা।

Shamol Bangla Ads

ভোলা সদর উপজেলা ধুমপান মুক্ত করনের লক্ষ্যে এ্যাডভোকেসি সভা

ভোলা সদর উপজেলাকে ধুমপান মুক্ত করনের লক্ষ্যে ভোলায় সদর উপজেলা পরিষদ কার্যালয়ের আয়োজনে ও একলাব, এসডব্লিউও এবং বিডা এরজিওর সহযোগীতায় সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা ধুমপানের ক্ষতিকর দিক নিয়ে আলোচনা করেন। ধুমপানের অভিষাপ থেকে ভোলা সদর উপজেলা মুক্ত করনের বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেন। সভায় বক্তারা ধুমপান ও তামাক নিয়ন্ত্রন আইন ২০০৫ সংশোধিত ২০১৩ এর বাস্তবায়নে সফলতার কথা উল্লেখ করেন এবং যাত্রিবাহী বাসে ধুমপায়ীর সংখ্যা অনেক কম বলে উল্লেখ করেন। উক্ত সভায় কাচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম নকিব, পশ্চিম ইলিশা ইউপি চেয়ারম্যান বশির আহম্মদ, দক্ষিণ দিঘলদী ইউপি চেয়ারম্যান ইফতারুল হাসান স্বপন, আলীনগর ইউপি চেয়ারম্যান বশির আহম্মেদ, চরসামাইয়া ইউপি চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন, রাজাপুর ইউপি চেয়ারম্যান রেজাউল হক চৌধুরী মিঠু, উত্তর দিঘলদী ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন মুনসুর, ভেলুমিয়া ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম উপস্থিত ছিলেন। অনরুপ কর্মসূচী বাস্তবায়নে ভোলা সদর উপজেলা টাস্কফোর্স কমিটির সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসূচীতে একলাব এর প্রতিনিধি হিসেবে আবু জাফর মোহাম্মদ ছালেহ উদ্দিন উপস্থিত ছিলেন।

ভোলায় পাবলিক প্লেসে ধুমপান করায় ৬জনের জরিমানা

ভোলায় পাবলিক প্লেসে ধুমপান করায় বিভিন্ন স্থান থেকে ৬জনের জরিমানা আদায় করে মোবাইল কোর্ট।
গতকাল দুপুরে ম্যাজিষ্ট্রেট অজিত দেব এর নেতৃত্বে একটি টিম ধুমপান ও তামাক দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রন) আইন ২০০৫ সনের ১১নং আইনের ১৪/১ ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করে। এসময় উকিলপাড়া নাইট কোর্স বাস টার্মিনাল থেকে ২ জনকে ৬০০ টাকা ও ভোলা বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাস টার্মিনাল থেকে ৪জনের ৫০০ টাকা জরিমানা করা হয়। এরা হলেন, সাঈদ ৩০০ টাকা, ফারুক ৩০০ টাকা, আঃ মালেক ১০০টাকা, ফরিদ ১০০ টাকা, শফিউল্লাহ ১০০ টাকা, ওসমান ২০০ টাকা জরিমানা আদায় করায় হয়। পরে তারা ম্যাজিষ্ট্রেট এর কাছে মুচলেকা দিয়ে ভবিষ্যতে আর পাবলিক প্লেসে নিজেরা ধুমপান করবে না এবং অপরকেও ধুমপান না করার জন্য ৬জন বলবে বলে অঙ্গীকার করেন।
মোবাইল কোর্ট টিমের সাথে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ভোলা এর সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা শাহাদাত হোসেন সহ আরও অনেকে।

ভোলা নিরাপদ মাতৃত্ব দিবস পালিত

‘‘আসুন নিরাপদ মার্তৃত্ব নিশ্চিত করি” এই শ্লোগানকে সামনে রেখে ভোলায় নিরাপদ মাতৃত্ব দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে ভোলা শহরের যুঘীরঘোল এলাকা পরিদর্শন করে পুনরায় সিভিল সার্জন কার্যালয় এসে শেষ হয়। পরে সিভিল সার্জন ভোলা এর মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা সিভিল সার্জন ডাঃ ফরিদ আহম্মদ। এ সময় আরও উপস্থিত ছিলেন, সিনিয়র চক্ষু কনসালটেন্ট ডাঃ মোঃ আলাউদ্দিন, গাইনী বিশেষজ্ঞ ডাঃ রজত কুমার, শিশু বিশেষজ্ঞ ডাঃ আবদুল কাদের, মেডিকেল অফিসার ডাঃ মোঃ মহিবুল্যাহ, জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ আশরাফুল আলমসহ নার্স,সাংবাদিক ও এনজিও কর্মী উপস্থিত ছিলেন।
বক্তারা নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করার জন্য বল্যবিবাহ বন্ধ ও গর্ববতী মায়ের সঠিক সেবা নেওয়ার জন্য সবাইকে আহ্বান জানান।

error: কপি হবে না!