ads

বৃহস্পতিবার , ২৯ মে ২০১৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নীলফামারীতে ঘুর্ণিঝড়ে ৪ শতাধিক বাড়ি বিধ্বস্ত

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
মে ২৯, ২০১৪ ৩:৪৮ অপরাহ্ণ

Tornedoএম, এ করিম মিষ্টার, নীলফামারী : নীলফামারী সদর ও কিশোরীগঞ্জ উপজেলায় ঘুর্ণিঝড়ে ৫ শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। বুধবার দুপুরে সদরের পঞ্চপুকুর,ও চাপড়া সরমজানি ইউনিয়ন ও কিশোরীগঞ্জ উপজেলার নিতাই, বাহাগিলি ও চ৭াদখানা ইউনিয়নে ঘুর্ণিঝড় আঘাত হানে। ফলে সদরের বাবুলটারি, মসজিদপাড়া ও বায়েজীদটাপরীসহ কয়েকটি গ্রামের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এছাড়া শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে চাপড়া সরমজানি ইউনিয়নেও। বেশি ক্ষতি হয়েছে কিশোরীগঞ্জ উপজেলার নিতাই, চাঁদখানা এবং বাহাগিলি ইউনিযনে। উপড়ে পড়ে শত শত গাছপালা। জমির পাকা ধান, পাট, ভুট্টাসহ বিভিন্ন ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। নিতাই ইউনিয়নের মধুটারি গ্রামের সবুজ মিয়া (১২) ও ফজিলা (৪৫) ঘর ভেঙ্গে পড়ে আহত হলে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্গত এলাকায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাবার সরবরাহ করা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান রশিদুল ইসলাম।

সৈয়দপুরে রফতানি উন্নয়ন ব্যুরোর উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

Shamol Bangla Ads

নীলফামারীর সৈয়দপুরে বৃহস্পতিবার ‘হালকা প্রকৌশলজাত সামগ্রী উৎপাদন: রফতানি সমস্যা ও সম্ভাবণা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। (ইপিবি) রাজশাহী আঞ্চলিক কার্যালয় সৈয়দপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নীলফামারীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এস এ এম রফিকুন্নবী (এডিসি, সাধারণ)। বিশেষ অতিথি ছিলেন নীলফামারী শিল্প ও বণিক সমিতির সভাপতি আব্দুল ওয়াহেদ সরকার ও সৈয়দপুর বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী। সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অধ্যক্ষ ড. আমির আলী আজাদ। রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের পরিচালক (উপ-সচিব) মোয়াজ্জেম হোসেন সেমিনারে সভাপতিত্ব করেন। স্বাগত ভাষণ দেন ইপিবির গবেষণা কর্মকর্তা কাজী সাইদুর রহমান। সেমিনারে স্থানীয় শিল্প উদ্যোক্তাদের মধ্যে নজরুল ইসলাম, আখতার হোসেন খান, রাজকুমার পোদ্দার, মতিয়ার রহমান দুলু, এরশাদ হোসেন পাপ্পু, ব্যাংকার রফিকুল ইসলাম প্রমুখ।

ডোমারে প্রতিবন্ধী মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

Shamol Bangla Ads

নীলফামারীর ডোমারে ১৫ জন হতদরিদ্র প্রতিবন্ধী মহিলার মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। বুধবার বেসরকারি সংস্থা আরডিআরএস বাংলাদেশ ডোমার কার্যালয়ে সোস্যাল পরফরমেন্স ম্যানেজমেন্ট ( এসপিএম) প্রকল্পের আওতায় উপজেলা নিবৃাহী অফিসার মোহাম্মদ শফিউর রহমান এসব সেলাই মেশিন বিতরণ করেন। আরডিআরএস এলাকা ব্যবস্থাপক ক্ষুদ্রঋন হারুন-অর-রশিদের সভাপতিত্বে সিনিয়র সোস্যাল ডেভলপমেন্ট অফিসার আশরাফুল ইসলাম, ক্ষুদ্রঋন ব্যবস্থাপক গোলাম মোস্তফা, পৌর কাউন্সিলর আব্দুল হক, শাখা ব্যবস্থাপক নিতাই চন্দ্র কর্মকার প্রমুখ বক্তব্য রাখেন। মাসব্যাপী প্রশিক্ষণ শেষে ১৫ জন হতদরিদ্র প্রতিবন্ধী মহিলার মাঝে এ সেলাই মেশিন বিতরণ করা হয়।

সৈয়দপুরে শহীদ জিয়ার ৩৩তম শাহাদত বার্ষিকীতে নানা কর্মসূচি গ্রহণ

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর বিএনপি রাজনৈতিক জেলা শাখা কাল নানা কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দিনব্যাপী শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়ার ভাষণ প্রচার, মিলাদ মাহফিল, আলোচনা সভা, বাদ মাগরিক দুস্থদের মাঝে খাবার বিতরণ। প্রতিটি কর্মসূচিতে যুবদল, ছাত্রদল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ সর্বস্তরের জনসাধারণ কে উপস্থিত থাকার জন্য অনেুযরোধ জানিয়েছেন বিএনপি জেলা কমিটির আহবায়ক আলহাজ্ব অধ্যক্ষ আব্দুল গফুর সরকার।

error: কপি হবে না!