ads

বুধবার , ২৮ মে ২০১৪ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

কমলগঞ্জে মাসিক দিবস উদ্যাপন

শ্যামলবাংলা ডেস্ক
মে ২৮, ২০১৪ ৮:১৯ অপরাহ্ণ

KKamalমৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ও আলীনগর চা বাগানে বেসরকারি উন্নয়ন সংস্থা “আইডিয়া”র আয়োজনে এবং ওয়াটারএইডের সহযোগীতায় র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে মাসিক দিবস-২০১৪ উদ্যাপন করা হয়। বুধবার সকাল ১০টায় এ উপলক্ষে “ মাসিক মানে থামা নয়, এগিয়ে যাবার দিন” এই শ্লোগানকে সামনে রেখে মাধবপুর উচ্চ বিদ্যালয় থেকে এক র‌্যালী বের হয়। র‌্যালী শেষে স্কুল প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মাধবপুর ইউনিয়নের মহিলা সদস্যা পত্রিকা রানী প্রধানের সভাপতিত্বে ও আইডিয়া’র সিডিও শৈলেন্দ্র দেব নাথের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইডিয়া কেন্দ্রীয় অফিসের ফিল্ড অপারেশন কো-অর্ডিনেটর মো: শাহিনুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, মাধবপুর চা বাগান হাসপাতালের মিড ওয়াইফ ডা: শান্তি রানী পাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  আইডিয়া ওয়াটার প্রকল্পের মনিটরিং অফিসার নীলমনি দেব, তালেব উদ্দিন, প্রদীপ মোহান্ত, ব্রাক ওয়াশ প্রোগ্রামের জোৎ¯œা পাল, গীতা সিন্হা প্রমুখ। এদিকে বুধবার বিকেল সাড়ে ৩টায় আলীনগর চা বাগানের সমাবেশে বাগান ওয়াশ কমিটির সভাপতি গণেশ পাত্রের সভাপতিত্বে ও আইডিয়া’র সিডিও শৈলেন্দ্র দেব নাথের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলীনগর ইউনিয়নের মহিলা ইউপি সদস্যা গৌরি রানী কৈরী। বক্তব্য রাখেন ইউপি সদস্য জনার্দ্দন লোহার, উত্তম গোয়ালা, প্রমুখ। সমাবেশ শেষে আলীনগর চা বাগান মন্ডপ মাঠে কিশোরীদের ফুটবল প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় মাসিক কালীন স্বাস্থ্য ব্যবস্থাপনা সম্পর্কিত কিশোরীদের করণীয় এবং বড়দের দায়িত্ব কর্তব্য বিষয়ে আলোকপাত করা হয়।
উল্লেখ্য, আইডিয়া “ওয়াটারএইড”এর সহযোগিতায় মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার আলীনগর ও মাধবপুর চা বাগান এবং মনিপুরী ও খাসিয়া কমিউনিটিতে বসবাসরত মানুৃেষর জন্য নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ক “ওয়াটার, স্যানিটেশন এন্ড হাইজিন ফর টি পিকার্স এন্ড এথনিক মাইনোরিটিস ইন রুরাল বাংলাদেশ (ওয়াটার)” প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে। বাংলাদেশ সরকার ঘোষিত ২০১৫ ইং সালের মধ্যে সবার জন্য স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে অত্র প্রকল্পের বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে “মাসিক দিবস-২০১৪” উদ্যাপন করা হয়।

error: কপি হবে না!